বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > এটা করতে না পারলে আমি চলে যাব- দল ছাড়ার হুঁশিয়ারি দিলেন সুনীল ছেত্রীদের হেড স্যার ইগর স্টিমাচ

এটা করতে না পারলে আমি চলে যাব- দল ছাড়ার হুঁশিয়ারি দিলেন সুনীল ছেত্রীদের হেড স্যার ইগর স্টিমাচ

দল ছাড়ার হুঁশিয়ারি দিলেন ইগর স্টিমাচ (ছবি:AFP) (AFP)

ভারতীয় ফুটবল দলের প্রধান কোচ ইগর স্টিমাচ বলেছেন যে তিনি যদি জাতীয় দলকে ফিফা বিশ্বকাপ বাছাইপর্বের তৃতীয় রাউন্ডে নিয়ে যেতে ব্যর্থ হন তবে তিনি তাঁর পদ ছেড়ে দেবেন।

ভারতীয় ফুটবল দলের প্রধান কোচ ইগর স্টিমাচ বলেছেন যে তিনি যদি জাতীয় দলকে ফিফা বিশ্বকাপ বাছাইপর্বের তৃতীয় রাউন্ডে নিয়ে যেতে ব্যর্থ হন তবে তিনি তাঁর পদ ছেড়ে দেবেন। ২৬ মার্চ গুয়াহাটিতে ভারত বনাম আফগানিস্তান ম্যাচের প্রাক্কালে এমনটাই দাবি করেছেন ইগর স্টিমাচ।

ম্যাচের আগে সাংবাদিক সম্মেলনে ইগর স্টিমাচ বলেছিলেন, ‘চুক্তি নিয়ে কিছু মনে করবেন না, যদি আমি ভারতকে তৃতীয় রাউন্ডে না নিয়ে যাই, আমি দায়িত্ব ছেড়ে দেব।’ তিনি আরও বলেন, ‘আমি গর্বের সঙ্গে এবং সম্মানের সঙ্গে গত পাঁচ বছরে যা করেছি সেটা পূর্ণতা পাবে যদি আমার দল যোগ্যতা অর্জন করে।’

আরও পড়ুন… IPL 2024: ভারত তার রত্নকে ফিরে পেয়েছে… ঋষভ পন্তের প্রত্যাবর্তন নিয়ে নভজ্যোত সিং সিধুর বড় মন্তব্য

তৃতীয় রাউন্ডে খেলার যোগ্যতা অর্জনের জন্য ভারত গুরুত্বপূর্ণ ম্যাচে আফগানিস্তানের মুখোমুখি হবে। ব্লু টাইগাররা বর্তমানে চার পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে রয়েছে। চার দলের গ্রুপে ভারতের এখনও তিনটি ম্যাচ বাকি রয়েছে। ভারত গ্রুপ এ তে রয়েছে। শীর্ষ দুটি দল তৃতীয় রাউন্ডের জন্য যোগ্যতা অর্জন করবে। ভারত এই গ্রুপে দ্বিতীয় স্থানের জন্য কুয়েত এবং আফগানিস্তানের সঙ্গে লড়াই করছে। যেখানে এশিয়ান চ্যাম্পিয়ন কাতার (৩ ম্যাচে ৯ পয়েন্ট) লিগের শীর্ষে রয়েছে।

জানুয়ারিতে কাতারে এএফসি এশিয়ান কাপের পরাজয়ের ঠিক পরেই ইগর স্টিমাচ ভারতকে ফিফা বিশ্বকাপ বাছাইপর্বের তৃতীয় রাউন্ডে নিয়ে যাওয়ার একটি বড় প্রতিশ্রুতি দিয়েছিলেন। যদিও ক্রোয়েশিয়ার এই কোচ সবসময় বলেছিলেন যে এশিয়ান কাপ কখনই তাঁর লক্ষ্য ছিল না। তিনি সব সময়ে বলেছিলেন বিশ্বকাপের বাছাইপর্ব সবসময়ই তাঁর প্রধান লক্ষ্য ছিল।

আরও পড়ুন… IPL 2024 GT vs MI: গুজরাটের বিরুদ্ধে ম্যাচ হারলেও নজির গড়লেন বুমরাহ! ভেঙে দিলেন মালিঙ্গার রেকর্ড

ভারতের উচ্চাকাঙ্ক্ষাকে একটি বড় ধাক্কা দেওয়া হয়েছিল গত নভেম্বরে যখন ভারত একটি ঐতিহাসিক ফলাফলে কুয়েতকে তাদের ডেনে ১-০ গোলে পরাজিত করেছিল। যাইহোক, তারপর থেকে ব্লু টাইগারদের জন্য জিনিসগুলি ভালভাবে কাজ করেনি কারণ তারা চারটি হার সহ তাদের শেষ পাঁচটি ম্যাচ জিততে ব্যর্থ হয়েছিল।

অস্ট্রেলিয়া এবং কাতার সহ এএফসি-র সেরা কয়েকটি দলের বিরুদ্ধে পরাজয় হয়েছিল স্টিমাচের দলের। শেষ পাঁচ ম্যাচে জিততে পারেনি সুনীল ছেত্রীরা। যাইহোক, আফগানিস্তানের বিরুদ্ধে গত সপ্তাহে গোলশূন্য ড্রয়ের পরে সকলের মনে সন্দেহ তৈরি হয়েছে। সকলের একটাই প্রশ্ন ভারত ফিফা বিশ্বকাপের বাছাইপর্বের তৃতীয় রাউন্ডে উঠতে পারবে তো?

আরও পড়ুন… IPL 2024: প্রথম ম্যাচেই জিতলেন ক্যাপ্টন শুভমন গিল, হোটেলে ফিরে মা-বাবার ভালোবাসায় ভাসলেন GT নেতা! দেখুন ভিডিয়ো

কোচ ইগর স্টিমাচ মনে করিয়ে দিয়েছেন যে দল এবং সমর্থকদের হতাশ হতে মানা করেছেন। এবং তিনি ভক্তদের ধৈর্য ধরতে বলেছেন। কারণ ফলাফল সবসময় তাদের পক্ষে যাবে না। স্টিমাচ বলেন, ‘আমরা এমন একটি দল যারা বিভিন্ন পর্যায়ের মধ্যে দিয়ে যাচ্ছি। এখানে এমন কিছু খেলোয়াড় রয়েছেন যারা তাদের কেরিয়ারের শেষ পর্বে খেলছেন এবং এই দলে এমন কিছু তরুণ রয়েছেন যারা সবে ​​দলে প্রবেশ করছেন। যেমনটি আমি প্রথম দিনে বলেছিলাম যখন আমি এখানে এসেছি (২০১৯), এই দলটি তৈরি করার প্রক্রিয়ায়, অনেক দুর্ভোগ এবং অবাঞ্ছিত ফলাফল হবে তবে আপনাকে ধৈর্য ধরতে হবে কারণ শেষ পর্যন্ত ভালো জিনিস আসবে।’

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

মমতার মিটিংয়ে লোকজন নেই, চেয়ার ফাঁকা, অবাক করা Video পোস্ট করল বিজেপি শাহজাহাঁ দুঃসাহস যাতে আর না বাড়ে সেজন্য রেখা পাত্রকে জেতানো খুব দরকারি: মোদী ব্যাটিং অর্ডার চূড়ান্ত ফ্লপ-পরের মরশুমে শক্তিশালী হয়ে ফেরার দাবি SRH-এর সহকারীর হুগলিতে স্ট্রং রুমের সামনে লকেটকে ঘিরে চরম উত্তেজনা হুইলচেয়ারে এয়ারপোর্টে যেতেন না- জীবনের সবচেয়ে খারাপ সময়কে মনে করলেন পন্ত বৃষ্টিতে হাপুস ভিজে, সিক্ত শাড়িতে রোম্যান্টিক অপরাজিতা রেমালে উপড়েছে ৩০০-র বেশি গাছ, ক্ষতিপূরণে ১৫০০ বৃক্ষরোপণের পরিকল্পনা KMC-র ‘রমজানে দেন, দুর্গাপুজোয় ছুটি দেন না মমতা’, জনসভায় ভুয়ো দাবি অমিত শাহের ঝাড়গ্রামে দাঁতালের দাপাদাপি, হাতির তাণ্ডবে মাথায় হাত কৃষকদের ভোটের মাঝেই বাংলাদেশে গরু পাচারের ছক, উদ্ধার ১৭টি পশু

Latest IPL News

ব্যাটিং অর্ডার চূড়ান্ত ফ্লপ-পরের মরশুমে শক্তিশালী হয়ে ফেরার দাবি SRH-এর সহকারীর হুইলচেয়ারে এয়ারপোর্টে যেতেন না- জীবনের সবচেয়ে খারাপ সময়কে মনে করলেন পন্ত নিজেদের দুর্গ আগলে রেখেও অ্যাওয়ে ম্যাচে ডাহা ফেল, আশা জাগিয়েও কেন ব্যর্থ দিল্লি? T20 WC 2024-এ বদলে যাবে হার্দিকের IPL 2024 ভাগ্য- ভারতীয় দলকে হরভজনের পরামর্শ মন্নাতে বসে গম্ভীরকে ব্ল্যাঙ্ক চেক দিয়েছিলেন শাহরুখ, কিছুই টের পাননি LSG কর্ণধার KKR-এর ৩টি IPL খেতাব জয়েই জড়িয়ে তিনজন, গম্ভীর-নারিন ছাড়া তৃতীয় ব্যক্তি কে? ‘এই টিমটা যদি সারাজীবন থাকত’, IPL জিতলেও মন খারাপ শাহরুখের, নিলামে কী হবে KKR-র? জন্মদিনে এর থেকে ভালো আর কী উপহার পেতাম! IPL চ্যাম্পিয়ন হয়ে প্রতিক্রিয়া নারিনের আবেদনের সময় শেষ, তবু গম্ভীরের জন্য টিম ইন্ডিয়ার কোচের দরজা খোলা! শুরু জল্পনা ‘অপেক্ষা সার্থক…’, IPL-এর ট্রফি জড়িয়ে রাতপার্টি সুহানা-অনন্যার, ব্রাত্য় কলকাতা!

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.