বাংলা নিউজ > ময়দান > ফুটবল > ফুটবলের মাঠ থেকে রুপোলি পর্দায় ‘ঈশ্বর’ ইব্রাহিমোভিচ
জ্লাটান ইব্রাহিমোভিচ। ছবি- ইব্রাহিমোভিচ (টুইটার)
জ্লাটান ইব্রাহিমোভিচ। ছবি- ইব্রাহিমোভিচ (টুইটার)

ফুটবলের মাঠ থেকে রুপোলি পর্দায় ‘ঈশ্বর’ ইব্রাহিমোভিচ

  • ইব্রার ছোটবেলার সংঘর্ষ পেরিয়ে শিরোনামে আসার গল্প শোনাবে এই সিনেমা। 

জ্লাটান ইব্রাহিমোভিচ, নামটার সঙ্গে ফুটবল সমর্থকরা সকলেই পরিচিত। তবে তাঁকে নিয়ে সবার মত ভিন্ন-ভিন্ন। কেউ তাঁকে বলে দাম্ভিক, তো কেউ আবার স্রেফ তাঁর প্রতিভায় মুগ্ধ। আর তিনি নিজেকে বলেন ‘ঈশ্বর’। তবে ফুটবল ইতিহাসে নিঃসন্দেহে জ্লাটান একটাই এবং একটাই থাকবে।

মুখে চরম ঔদ্ধত্য, তৃতীয় পুরুষে নিজেকে সম্বোধন করা, এসব অনেকেরই পছন্দ নয়, তবে তিনি মাঠে যেটা করতে সক্ষম সেটাও তাঁর প্রতিপক্ষের অপছন্দের। সুইডেনের মালমো থেকে উঠে এসে ইতালি থেকে আমেরিকা, সব জায়গাতেই নিজের প্রতিভার সুদক্ষ প্রমাণ দিতে সক্ষম হয়েছেন তিনি। বারংবার নিন্দুকদের স্রেফ একটা বাইসাইকেল কিকেই উড়িয়ে দিয়েছেন বছর ৩৯-র সুইডিস মহাতারকা।

তবে দাম্ভিক, উদাসীন, তৃতীয় পুরুষে কথা বলা এই ব্যক্তির শিরোনাম দখল করে, সকল আলো কেড়ে নেওয়ার আগে ছিল প্রতিকূল পরিস্থিতিতে হার না মনোভাব নিয়ে দাঁতে-দাঁত চেপে লড়াই করার এক কঠিন সফর। সেই সফরকে সকলের সামনে তুলে ধরতেই আসছে তাঁর আত্মজীবনী ‘আই অ্যাম জ্লাটান’। প্রতীক্ষা বহুদিন ধরেই ছিল, সেই প্রতীক্ষার অবসান ঘটিয়ে সিনেমাটিক ট্রেলার নিজের সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্টে আপলোড করেন এসি মিলান স্ট্রাইকার।

তিনি একা নন, এর আগেও ক্রিশ্চিয়ানো রোনাল্ডো, পেলে, রবার্তো বাজ্জিওদের নিয়েও সিনেমা হয়েছে। তবে সাম্প্রতিক ফুটবল ইতিহাসের সবচেয়ে বিতর্কিত তথা বিস্ময়কর ফুটবলারের ছোটবেলার লড়াই, তাঁর শিরোনামে আসার গল্পটা যে বাকি সকলের থেকে একটু ভিন্ন হবে, তা বলার অপেক্ষা রাখে না। সুইডেনে ১০ সেপ্টেম্বর মুক্তি পাবে এই সিনেমাটি।  

বন্ধ করুন