বাংলা নিউজ > ময়দান > বিদেশি ক্রিকেটারদের অনুপস্থিতির জেরে স্থগিত লঙ্কা প্রিমিয়র লিগের দ্বিতীয় সংস্করণ
লঙ্কা প্রিমিয়র লিগে আন্দ্রে রাসেল। ছবি- টুইটার।
লঙ্কা প্রিমিয়র লিগে আন্দ্রে রাসেল। ছবি- টুইটার।

বিদেশি ক্রিকেটারদের অনুপস্থিতির জেরে স্থগিত লঙ্কা প্রিমিয়র লিগের দ্বিতীয় সংস্করণ

  • ৩০ জুলাই থেকে শুরু হওয়ার কথা ছিল এলপিএলের দ্বিতীয় সংস্করণ।

লঙ্কা প্রিমিয়র লিগের (এলপিএল) দ্বিতীয় সংস্করণ শুরুর আগে মুশকিল যেন কিছুতেই পিছু ছাড়ছে না। আগেই দুই দল কলম্বো কিংস এবং দাম্বুলা ভাইকিংকে চুক্তি ভঙ্গের দায়ে টুর্নামেন্ট থেকে বহিষ্কৃত করা হয়েছে। এবার বিদেশি ক্রিকেটারদের অনুপস্থিতির জেরে আপাতত মুলতুবী করতে হল গোটা টুর্নামেন্টকে।

ভারতের শ্রীলঙ্কা শেষ হওয়ার পর ৩০ জুলাই থেকে শুরু হওয়ার কথা ছিল শ্রীলঙ্কার ঘরোয়া টি-টোয়েন্টি লিগ। তবে একের পর এক টুর্নামেন্ট খেলা সিংহভাগ বিদেশি ক্রিকেটারদের পক্ষে ওই সময় শ্রীলঙ্কার বিশ ওভারের টুর্নামেন্টে অংশগ্রহণ করা প্রায় অসম্ভব। সেই কারণেই টুর্নামেন্ট আপাতত মুলতুবী করার সিদ্ধান্ত।

InsideSport.co-কে দেওয়া এক সাক্ষাৎকারে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের এক আধিকারিক ঘটনার সত্যতা স্বীকার করে নেন। তিনি জানান, ‘এটা খুবই দুর্ভাগ্যজনক যে টুর্নামেন্টটিকে আপাতত স্থগিত রাখতে হচ্ছে। বাংলাদেশ, ওয়েস্ট ইন্ডিজ, পাকিস্তান হোক বা ইংল্যান্ড, কোন দেশের ক্রিকেটারদেরই এই মুহূর্তে পাওয়া সম্ভব নয়। এই মুহূর্তে লিগে শুরু করার জন্য কোন নতুন দিনক্ষণ ঠিক করা হয়নি। শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড কোন সময় এই টুর্নামেন্ট আয়োজন করা সম্ভব হবে, সেই বিষয়ে সামনের কয়েকদিন আলাপ-আলোচনা করবে।’

শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের তরফে সরকারি বিবৃতি শ্রীঘ্রই প্রকাশিত হবে বেল অনুমান করা হবে। তবে বর্তমানে আন্তর্জাতিক ক্রিকেট চলছে। তারপর সিপিএল এবং আইপিএল-এর আসরেরে বিশ্বকাপও আয়োজিত হবে। এমন ব্যস্ত সূচিতে শ্রীলঙ্কা বোর্ড আদৌ টুর্নামেন্ট আয়োজন করতে পারে কিনা, সেই নিয়ে বড় প্রশ্নচিহ্ন তৈরি হয়েছে।

বন্ধ করুন