বাংলা নিউজ > ময়দান > নাগপুরে কি একাদশে সুযোগ পাবেন শুভমন? ওপেন করবেন? স্পষ্ট ধারণা দিলেন রবি শাস্ত্রী

নাগপুরে কি একাদশে সুযোগ পাবেন শুভমন? ওপেন করবেন? স্পষ্ট ধারণা দিলেন রবি শাস্ত্রী

রবি শাস্ত্রী এবং শুভমন গিল।

ভারতের হয়ে গত সাত ইনিংসে রেকর্ড ডাবল সেঞ্চুরিসহ চারটি শতরান করে সম্প্রতি স্বপ্নের ফর্মে রয়েছেন শুভমন গিল। তবে এই নকগুলি সবই এসেছে সাদা বলের ক্রিকেটে।

শুভমন গিল টেস্টে ব্যাক-আপ ওপেনার হিসেবে দুর্দান্ত পারফরম্যান্স করেছিলেন। যত বার সুযোগ পেয়েছেন, তিনি দুই হাত দিয়ে সেটা আঁকড়ে ধরার চেষ্টা করেছেন। তাই অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট সিরিজে রোহিত শর্মার সঙ্গে দ্বিতীয় ওপেনার কে হবেন, সেই নিয়ে জল্পনা রয়েছে। তবে শুভমনের সাম্প্রতিক পারফরম্যান্স দেখার পর, বিশেষজ্ঞরা কেএল রাহুলের পরিবর্তেে তাঁকেই ওপেনার হিসেবে দেখতে চাইছেন।

আরও পড়ুন: নাগপুর টেস্টের আগে ফর্মে ফেরার আর্জি নিয়ে সাই বাবার দ্বারস্থ রাহুল?

নাগপুরে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম টেস্টে ভারতের একাদশ কী হতে পারে, তা নিয়ে জোর চর্চা চলছে। তবে ভারতের চূড়ান্ত একাদশ সম্পর্কে কোনও তথ্য পাওয়া না গেলেও, শুভমন গিলের একাদশে নির্বাচিত হওয়ার বিষয়ে নিজের রায় দিয়েছেন ভারতের প্রাক্তন প্রধান কোচ রবি শাস্ত্রী। তিনি মনে করেন, শুভমনের জন্য দু'টি জায়গা আছে- একটা হল, অধিনায়ক রোহিত শর্মার সঙ্গে ওপেন করা, দ্বিতীয়টি হল, মিডল অর্ডারে আহত শ্রেয়স আইয়ারের অস্থায়ী বদলি হিসেবে শুভমনকে খেলানো যেতে পারে।

ভারতের হয়ে গত সাত ইনিংসে রেকর্ড ডাবল সেঞ্চুরিসহ চারটি শতরান করে সম্প্রতি স্বপ্নের ফর্মে রয়েছেন শুভমন গিল। তবে এই নকগুলি সবই এসেছে সাদা বলের ক্রিকেটে। এমন একজন প্রতিভাকে উপেক্ষা করা কঠিন হবে বলে মনে করা হচ্ছে।অনেকেই আবার বিরাট কোহলির উত্তরসূরি হিসেবে মনে করেন শুভমন গিলকে।

আরও পড়ুন: রবিচন্দ্রনকে দেখেই প্রণাম নকল অশ্বিনের, ফাঁস করলেন স্মিথের মুখ পোড়ার কাহিনি

রবি শাস্ত্রী, স্টার স্পোর্টসে একটি অনুষ্ঠানে বলেছেন, ‘আমি শুভমান গিলকে ভুলছি না। খেলা শুরুর আগের দিন কন্ডিশন দেখার পর শুভমন গিলের উপর আমার কড়া নজর থাকবে। তাই যদি আমাকে ১২ জনের দল ঘোষণা করতে হয়, গিল থাকবেনই। অস্ট্রেলিয়ার বিপক্ষে শেষ দু'টি ইনিংসটি ভুলে যাবেন না – মেলবোর্নে তিনি সুন্দর ব্যাটিং করেছিলেন, যে ম্যাচে ভারত জিতেছিল। এবং গাব্বাতে দ্বিতীয় ইনিংসে সেই ৯১ রান বিশ্বমানের ছিল।’ শুভমন গিল তাঁর ২৫টি টেস্ট ইনিংসে ২৪ বারই ওপেন করেছেন। একটি সেঞ্চুরি এবং চারটি অর্ধশতরানের সাহায্যে ৬৮৯ রান করেছেন। বৃহস্পতিবার থেকে শুরু হতে চলা নাগপুর টেস্ট রোহিতের সঙ্গে ওপেন করা ক্ষেত্রে তিনিই এই মুহূর্তে প্রধান দাবীদার।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

সুইজারল্যান্ডে আছে আরও এক ভারত, ভাইরাল ভিডিয়ো দেখে চমকে গেলেন নেটিজেন পালকের মতো নেমে এল ‘পুষ্পক’, সফল হল চূড়ান্ত অবতরণ, ইসরোর টুপিতে নয়া পালক টসে জিতল England , প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নিল| বুধাদিত্য রাজযোগে পদোন্নতি ও অগ্রগতি হবে ৩ রাশির, দেখুন সাপ্তাহিক ট্যারো রাশিফল ৭ ম্যাচের ৭টিতেই হার, ঋদ্ধিমানদের সেমিফাইনালে তুলে বিদায় নিল মনোজ তিওয়ারির দল কী আশ্চর্য, এই জায়গার মানুষ কখনও বন্ধ করেন না টিভি! সারা রাতও চালিয়ে রাখেন কেন ‘ভারত ১৪ জন খেলিয়েছে’, গোহারান হেরেও কান্না চলল টাইগারদের, অভিযোগ ICC-র বিরুদ্ধে সকলেরই সমান অংশীদারিত্ব রয়েছে, বিধানসভা ভোটে শরিকি ঝামেলার আগেই কৌশলী সঞ্জয় রাউত ‘এখানে তো সব ফাঁকা কলসী হনু’, একথা বলে টলিপাড়ায় কাকে একহাত নিলেন 'বং গাই' কিরণ? আর লাইনে দাঁড়াতে হবে না, ফটাফট ইমিগ্রেশন বিমানবন্দরে, কলকাতা কি তালিকায় আছে?

T20 WC 2024

‘ভারত ১৪ জন খেলিয়েছে’, গোহারান হেরেও কান্না চলল টাইগারদের, অভিযোগ ICC-র বিরুদ্ধে ব্র্যাভোর চ্যাম্পিয়ন গানে টিম বাসে উদ্দাম নাচ,ভাইরাল রশিদদের সেলিব্রেশনের ভিডিয়ো দ্বিপাক্ষিক সিরিজ খেলতে চায়নি ২টি দেশ, ১০ মাসের মধ্যে তাদের হারিয়ে জবাব আফগানদের আম্পায়ারের সিদ্ধান্ত অসন্তোষ প্রকাশ! আইসিসির শাস্তির মুখে দঃ আফ্রিকার ক্রিকেটার আভি আভি আয়া হ্যায়, আড়া মারনে দে… কুলদীপের উদ্দেশ্যে রোহিতের টাপোরি জবাব ভাইরাল ভেবেছিলাম চোট সারিয়ে খেলব,কিন্তু ভগবান চায়নি! এখনও কেন মন খারাপ হার্দিকের? ক্যারিবিয়ানদের ডেরায় আদরের নাম পন্তকে! ‘পকেট রকেট’ বললেন ভিভ, সেরা ফিল্ডার সূর্য আফগান ক্রিকেটে ব্র্যাভো ম্যাজিক! ৬টি ম্যাচে ৪টিতেই প্রতিপক্ষকে অলআউট রশিদদের এই তো সবে শুরু! অস্ট্রেলিয়া-কে প্রথমবার হারিয়ে হুঙ্কার আফগান অধিনায়কের ‘আভি হামকো চাহিয়ে ফুল ইজ্জত’, অজিদের হারিয়ে মির্জাপুরের সংলাপ মনে করালেন রশিদরা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.