বাংলা নিউজ > ময়দান > French Open: রোলাঁ গারোয় জিতলেন সানিয়ারা, ডাবলস ও মিক্সড ডাবলস, উভয় বিভাগেই এগোলেন বোপান্না
সানিয়া মির্জা। ছবি- টুইটার। 

French Open: রোলাঁ গারোয় জিতলেন সানিয়ারা, ডাবলস ও মিক্সড ডাবলস, উভয় বিভাগেই এগোলেন বোপান্না

  • বোপান্নারা ডাবলসে উইম্বলডন জয়ী, দ্বিতীয় বাছাই জুটিকে পরাজিত করে কোয়ার্টার ফাইনালে পৌঁছোন।

শনিবার (২৮ মে) রোলাঁ গারোয় ভারতীয় টেনিসের জন্য দিনটা বেশ ভালই কাটল। একদিকে সানিয়া মির্জা সহজ জয়ে পৌঁছলেন মহিলাদের ডাবলসের প্রি-কোয়ার্টার ফাইনালে। অপরদিকে, এক অসামান্য জয়ের মাধ্যমে ডাবলসের কোয়ার্টার ফাইনালে কোয়ালিফাই করার পর, মিক্সড ডাবলসেরও দ্বিতীয় রাউন্ডে কোয়ালিফাই করলেন রোহন বোপান্না।

শনিবার টুর্নামেন্টের ১০ম বাছাই সানিয়া মির্জা ও তাঁর চেক পার্টনার লুসি রাডেকা এক ঘণ্টা ১৩ মিনিটের ম্যাচে এক রুটিন জয়ে পরের রাউন্ডে পৌঁছন। সানিয়া-রাডেকা স্ট্রেট সেটে ৬-৩, ৬-৪ ব্যবধানে অবাছাই স্লোভেনিয়ান জুটি কাজা জুভান এবং তামারা জিডানসেনককে পরাজিত করেন। প্রি-কোয়ার্টার ফাইনালে সানিয়াদের বেশ কঠিন চ্যালেঞ্জের মুখোমুখি হতে হবে। তাদের পরের রাউন্ডে প্রতিদ্বন্দ্বী হলেন অষ্টম বাছাই মার্কিন জুটি কোকো গফ এবং জেসিকা পেগুলা।

সানিয়া এবং তাঁর ক্রোয়াশিয়ান পার্টনার ইভান ডডিগও রবিবার দ্বিতীয় রাউন্ডের মিক্সড ডাবলসে নামছেন। সুুতরাং, সানিয়ার কাছে আরও একটি প্রি-কোয়ার্টারে ওঠার সুযোগ রয়েছে। তাদের প্রতিপক্ষ ব্রাজিলিয়ান জুটি ব্রুনো সোয়ারেস ও বেট্রিজ হাডাড মাইয়া। অপরদিকে, রোহন বোপান্না ও মাটওয়ে মিডেলকুপ এক অসাধারণ হাড্ডাহাড্ডি ম্যাচের পর দ্বিতীয় বাছাই, উইম্বলডন বিজেতা জুটি ম্যাটে পেভিচ এবং নিকোলা মেকটিচকে পরাজিত করে কোয়ার্টার ফাইনালে প্রবেশ করেন। 

দুই ঘণ্টা ৩২ মিনিটের এক দুর্ধর্ষ ম্যাচে প্রথম সেটেই টাই ব্রেকারে ৬-৭ (৫) হারেন বোপান্নারা। তবে তাঁরা লড়াই চালিয়ে যান। দ্বিতীয় এবং তৃতীয় সেট, দুটোই আবারও টাই ব্রেকারে যায়। সেখানে বোপান্নারা ৭-৬ (৩) এবং ৭-৬ (১০) ব্যবধানে জিতে কোয়র্টার ফাইনালে নিজেদের জায়গা পাকা করে। রোলাঁ গারোয় এটাই বোপান্না সেরা পারফরম্যান্স। এই দুর্দান্ত জয়ের কয়েক ঘণ্টার মধ্যেই ফের একবার কোর্ট ফিরে, আন্দ্রেয়া ক্লেপাকের সঙ্গে জুটি বেঁধে ৬-১,৬-৪ ব্যবধানে নিজের মিক্সড ডাবলসের প্রথম রাউন্ডের ম্যাচও জেতেন বোপান্না। মোটের ওপর নিঃসন্দেহে শনিবারটা ভারতীয়দের জন্য বেশ ভালই কাটল।

বন্ধ করুন