বাংলা নিউজ > ময়দান > উঠোন থেকে জাতীয় দল, একই সঙ্গে সফর শুরু করা এই দুই ক্রিকেটারকে চিনতে পারছেন?
খুদেবেলায় একসঙ্গে খেলা দুই আন্তর্জাতিক তারকা ব্যাটার। ছবি- ইন্সটাগ্রাম।
খুদেবেলায় একসঙ্গে খেলা দুই আন্তর্জাতিক তারকা ব্যাটার। ছবি- ইন্সটাগ্রাম।

উঠোন থেকে জাতীয় দল, একই সঙ্গে সফর শুরু করা এই দুই ক্রিকেটারকে চিনতে পারছেন?

  • বর্তমানে দুইজনেই নিজেদের জাতীয় দলের প্রতিষ্ঠিত ক্রিকেটার।

ছোটবেলার বন্ধু চিরকালই প্রিয় হয়ে থাকে। তব যদি সেই বন্ধুর সঙ্গেই বড় হয়েও জাতীয় দলের হয়ে নিজের প্রিয় খেলা খেলতে কাঁধে কাঁধ মিলিয়ে নামা যায়, তাহলে কেমন হয়? সকলের পরিচিত দুই তারকা ক্রিকেটারের ক্ষেত্রে স্বপ্নের মতো এই অভিজ্ঞতাটাই এখন বাস্তব। চিনতে পারছেন এই ছবিতে কোন দুই ক্রিকেটার রয়েছেন?

এই দুই ক্রিকেটার আর কেউ নন অস্ট্রেলিয়ার বর্তমান সময়ের তারকা ডেভিড ওয়ার্নার ও উসমান খোয়াজা। নিউ সাউথ ওয়েলসে উঠোনে খুদে বেলায় ক্রিকেট খেলা শুরু করে আজ দুইজনেই প্রতিষ্ঠিত আন্তর্জাতিক অস্ট্রেলিয়ান ক্রিকেটার। নিউ সাউথ ওয়েলসের সিডনিতেই প্রায় দুই বছর পরে দুর্দান্ত কামব্য়াক ঘটিয়ে চলতি অ্যাসেজের চতুর্থ টেস্টে দুই ইনিংসেই শতরান করেছিলেন খোয়াজা। তারপরেই অতীতের স্মৃতিচারণা করে খোয়াজাকে অভিনন্দনও জানান ওয়ার্নার।

এবার সোশ্যাল মিডিয়ায় তাদের এক ছোটবেলার ছবি শেয়ার করলেন দুই তারকাই। সেই ছবির ক্যাপশানে ওয়ার্নার লেখেন, ‘ নব্বই দশকটা অনেকটাই সহজ ছিল।’ খোয়াজা নিজের পোস্টে লেখেন, ‘নব্বইয়ের দশক থেকে এমনটাই হয়ে আসছে।’ দুই ক্রিকেটারই নিজেদের এই ছবি, হোবার্টে পঞ্চম টেস্ট শুরু হওয়ার আগের দিন পোস্ট করেছেন।

পঞ্চম টেস্টে ওয়ার্নার এবং খোয়াজা কাঁধে কাঁধ মিলিয়ে অস্ট্রেলিয়ার হয়ে ওপেন করতে নামেন। মূলত তার আগে তাঁদের একসঙ্গে সফর শুরু করা থেকে জাতীয় দলের ওপেন করার সফরের স্মৃতি রোমন্থন করেই এই পোস্টটি করা হয়। ম্যাচে অবশ্য প্রথম ইনিংসে দুইজনের কেউই রান পাননি। ওয়ার্নার শূন্য রানে আউট হন। খোয়াজা মাত্র ছয় রান করে সাজঘরে ফেরেন।

বন্ধ করুন