বাংলা নিউজ > ময়দান > ৩০ বছরেও অ্যাকাডেমি গড়তে ব্যর্থ! জমি ফেরত গাভাসকরের
জমি ফেরত দিলেন সুনীল গাভাসকর 
জমি ফেরত দিলেন সুনীল গাভাসকর 

৩০ বছরেও অ্যাকাডেমি গড়তে ব্যর্থ! জমি ফেরত গাভাসকরের

  • মহারাষ্ট্রের আবাসন সংস্থা MHADA-এর একজন আধিকারিক বুধবার, ২০২২ সালের ৪ মে বলেছিলেন যে, ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক সুনীল গাভাসকর ৩৩ বছর আগে মুম্বইতে একটি ক্রিকেট অ্যাকাডেমি তৈরির জন্য বরাদ্দ করা সরকারি প্লট ফিরিয়ে দিয়েছেন।

কিংবদন্তি ক্রিকেটার এবং টিম ইন্ডিয়ার প্রাক্তন অধিনায়ক সুনীল গাভাসকর অবশেষে ৩৩ বছর পর মহারাষ্ট্র হাউজিং এজেন্সি MHADA কে প্লট ফিরিয়ে দিয়েছেন। মুম্বইয়ের বান্দ্রা পশ্চিম অঞ্চলে অবস্থিত একটি ২১,৩৪৮ বর্গফুট জমি সুনীল গাভাসকরকে একটি ক্রিকেট অ্যাকাডেমি শুরু করার জন্য দেওয়া হয়েছিল। সুনীল গাভাসকর ওই জায়গায় অ্যাকাডেমি তৈরি করতে না পারায় এখন জমি ফেরত দিয়েছেন। রাজ্যের আবাসন মন্ত্রী জিতেন্দ্র আওহাদ কয়েক মাস আগে সোশ্যাল মিডিয়ায় বিষয়টি নিয়ে অসন্তোষ প্রকাশ করেছিলেন। গাভাসকরের কাছে সেই প্লট ফেরত দেওয়ার দাবিও করেছিলেন জিতেন্দ্র আওহাদ।

মহারাষ্ট্রের আবাসন সংস্থা MHADA-এর একজন আধিকারিক বুধবার, ২০২২ সালের ৪ মে বলেছিলেন যে, ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক সুনীল গাভাসকর ৩৩ বছর আগে মুম্বইতে একটি ক্রিকেট অ্যাকাডেমি তৈরির জন্য বরাদ্দ করা সরকারি প্লট ফিরিয়ে দিয়েছেন। ১৯৮০ সালের শেষের দিকে সুনীল গাভাসকর ক্রিকেট ফাউন্ডেশন ট্রাস্টকে (SGCFT) একটি ইন্ডোর ক্রিকেট অ্যাকাডেমি তৈরির জন্য একটি প্লট বরাদ্দ করা হয়েছিল। কিন্তু ৩০ বছর ধরেও সেখানে ক্রিকেট অ্যাকাডেমি তৈরি করতে পারেননি তিনি।

এই বিষয়ে সুনীল গাভাসকর বলেছেন, ‘একটি ক্রিকেট অ্যাকাডেমি শুরু করা আমার স্বপ্ন ছিল,কিন্তু আমার বর্তমান চাকরির কারণে তা সম্ভব হয়নি। তাই MHADA-র উচিত এই জায়গাটিকে এমনভাবে ডেভেলপ করা যেটা উপযুক্ত। এ ব্যাপারে আমার কাছ থেকে কোনও সাহায্যের প্রয়োজন হলে আমি তা দিতে প্রস্তুত।’ MHADA ২০১৯সালের সেই প্লটের দখল ফিরিয়ে নিতে এবং ট্রাস্টের সাথে তার চুক্তি বাতিল করার জন্য একটি প্রস্তাব পাঠিয়েছে।

বন্ধ করুন