বাংলা নিউজ > ময়দান > জোহানেসবার্গে জিতে ভারতের কিংবদন্তিকে জন্মদিনের উপহার দিক, রাহুলদের কাছে গাভাসকরের আব্দার
টিম ইন্ডিয়া কি পারবে জিততে?
টিম ইন্ডিয়া কি পারবে জিততে?

জোহানেসবার্গে জিতে ভারতের কিংবদন্তিকে জন্মদিনের উপহার দিক, রাহুলদের কাছে গাভাসকরের আব্দার

  • দক্ষিণ আফ্রিকা আর ১২২ রান করলেই সিরিজে ১-১ সমতা ফেরাবে। তাদের হাতে রয়েছে ৮ উইকেট। সেখানে ভারতীয় বোলারদের পক্ষে ১২২ রানের মধ্যে ৮ উইকেট নিয়ে ফেলাটা বেশ চাপের। যদি ভারত এই টেস্ট কোনও ভাবে জিতে যায়, তবে দক্ষিণ আফ্রিকায় ইতিহাস লিখে ফেলবেন কেএল রাহুলরা।

জোহানেসবার্গে ভারত এবং দক্ষিণ আফ্রিকার মধ্যে দ্বিতীয় টেস্ট ম্যাচেও যে একটি রেজাল্ট হতে চলেছে, সেটা ভালো ভাবেই বোঝা যাচ্ছে। চতুর্থ দিনেই খেলা শেষ হয়ে যাবে।যা পরিস্থিতি, তাতে দক্ষিণ আফ্রিকার দিকেই ঝুঁকে রয়েছে এই টেস্টের পাল্লা। তবে ভারতের কিংবদন্তি সুনীল গাভাসকর আব্দার করেছেন, এই টেস্ট জিতে কেএল রাহুলরা ভারতের আর এক কিংবদন্তিকে যেন জন্মদিনের উপহার দেন। 

দক্ষিণ আফ্রিকা আর ১২২ রান করলেই জোহানেসবার্গে জিতে সিরিজে ১-১ সমতা ফেরাবে। তাদের হাতে রয়েছে ৮ উইকেট। সেখানে ভারতীয় বোলারদের পক্ষে ১২২ রানের মধ্যে ৮ উইকেট নিয়ে ফেলাটা বেশ চাপের। যদি ভারত এই টেস্ট কোনও ভাবে জিতে যায়, তবে দক্ষিণ আফ্রিকায় ইতিহাস লিখে ফেলবেন রাহুলরা। কারণ সেক্ষেত্রে প্রথম বার প্রোটিয়াদের বিরুদ্ধে তাদেরই দেশে এসে কোনও টেস্ট সিরিজ জিতবে ভারত।

সুপারস্পোর্টে গাভাসকর বলেছেন, ‘ভারত এখানে কখনও সিরিজ জিততে পারেনি। আসলে ভারত এখানে খুব কম টেস্ট ম্যাচই জিতেছে। শেষবার ভারত ২০১৮ সালে এখানে এসেছিল। তারা একদিনের সিরিজ জিতেছিল কিন্তু তারা টেস্ট সিরিজ ২-১ ব্যবধানে হেরেছিল। সুতরাং এ বার টেস্ট সিরিজ জিতলে ভারতের জন্য নিঃসন্দেহে বিশাল বড় বিষয় হতে চলেছে।’

তিনি এর সঙ্গেই যোগ করেছেন, ‘বৃহস্পতিবার ভারতের সর্বশ্রেষ্ঠ ক্রিকেটার - কপিল দেবের জন্মদিন। তাই আমি মনে করি, সিরিজ জিতলে ভারতীয় তরফে কপিলের জন্য চমৎকার উপহার হবে। এই দলে কপিল দেবের অনেক ভক্ত রয়েছে। তাই সিরিজ জিতে কপিল দেবকে তারা একটি বড় উপহার জিতে পারবে।’

বন্ধ করুন