বাংলা নিউজ > ময়দান > চোটে জর্জিত, এশিয়ান গেমস থেকে ছিটকে গেলেন ডিফেন্ডিং চ্যাম্পিয়ন হিমা দাস

চোটে জর্জিত, এশিয়ান গেমস থেকে ছিটকে গেলেন ডিফেন্ডিং চ্যাম্পিয়ন হিমা দাস

হিমা দাস।

একাধিক চোটে জর্জরিত হিমা দাস। আর সেই জন্য আসন্ন এশিয়ান গেমসে অংশ নিতে পারছেন না তিনি।

আগামী ২৩ সেপ্টেম্বর থেকে ৮ অক্টোবর পর্যন্ত চীনের হাংঝাউয়েতে অনুষ্ঠিত হতে চলেছে এশিয়ান গেমস। আর এই টুর্নামেন্টে খেলতে পারবেন না গতবারে সোনা জয়ী হিমা দাস। ভারতের অ্যাথলেটিক্স দলের কোচ রাধাকৃষ্ণণ নায়ার জানান, এপ্রিল মাসে হ্যামস্ট্রিংয়ে চোট পান হিমা। সেই চোট তিনি এখনও সারিয়ে উঠতে পারেননি। তাঁর পিঠেও চোট রয়েছে। এই দুটি চোটই তিনি এখনও সারিয়ে উঠতে পারেননি। আর এই কারণে তিনি এশিয়ান গেমস খেলতে পারবেন না বলে জানিয়েছেন কোচ।

এশিয়ান গেমসে ভারতের হয়ে কারা খেলবেন সেটা ঠিক হবে জাতীয় স্তরের আন্তঃরাজ্য প্রতিযোগিতার মাধ্যমে। এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে ভুবনেশ্বরের কলিঙ্গ স্টেডিয়ামে, ১৫ জুন থেকে। সেখানেও অংশ নেননি হিমা। রাধাকৃষ্ণণ সংবাদ সংস্থা পিটিআইকে জানান, '১৫ এপ্রিল হ্যামস্ট্রিংয়ে চোট পেয়েছেন হিমা। তার আগে থেকেই পিঠে একটা চোট ছিল। এই দুটি চোটেরই চিকিৎসা এখন চলছে। ভারতীয় অ্যাথলেটিক্স সংস্থার নিয়ম অনুযায়ী সে এই গেমসে অংশগ্রহণ করতে পারবেন না। এটা সত্যি খুবই দুর্ভাগ্য এবং হতাশা জনক।'

হিমা চোটের জন্য শুধু এশিয়ান গেমসেই নয়, গত মাসে রাঁচিতে অনুষ্ঠিত ফেডারেশন কাপেও অংশগ্রহণ করতে পারেননি। আশা করা হচ্ছিল তিনি জাতীয় স্তরে আন্তঃরাজ্য প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে হয়তো পারবেন। কিন্তু সেখানেও তিনি অংশগ্রহণ করতে পারবেন না। ভারতীয় অ্যাথলেটিক্স সংস্থা জানায় বিশেষ অসুবিধা ছাড়া বাকি সকলেই এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে হবে। এই প্রতিযোগিতা থেকেই প্রতিযোগীদের বেছে এশিয়ান গেমসে পাঠানো হবে। সংস্থার তরফ থেকে জানানো হয়েছে, টোকিও অলিম্পিক্সে জ্যাভলিন সোনা জয়ী নীরজ চোপড়া ও ৩০০০ মিটার স্টিপলচেজে রুপোজয়ী অবিনাশ সাবলেকে এই প্রতিযোগিতায় অংশ নিতে হবে না।

২০১৮ সালে ২৩ বছরের তরুণী হিমা দাস সকলের নজর কাড়েন। কারণ তিনি সেই বছরেই অনূর্ধ্ব-২০ বিশ্ব চ্যাম্পিয়নশিপে সোনা জেতেন। একই বছরে জাকার্তায় এশিয়ান গেমসে তিনটি পদক জেতেন হিমা। এছাড়াও হিমার ঝুলিতে ৪০০ মিটার দৌড়ে রুপো, মহিলাদের রিলেতে সোনা ও মিক্সড রিলেতে রুপো রয়েছে। এবারও আশা করা যাচ্ছিল তিনি দুর্দান্ত পারফরম্যান্স করবেন এবং সকলের নজর কাড়বেন। কিন্তু চোটের কারণে তিনি খেলায় অংশগ্রহণই করতে পারবেন না।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.