বাংলা নিউজ > ময়দান > লড়াই করেও চিনা শাটলারের কাছে হার, অস্ট্রেলিয়ান ওপেনে রুপো পেলেন প্রণয়

লড়াই করেও চিনা শাটলারের কাছে হার, অস্ট্রেলিয়ান ওপেনে রুপো পেলেন প্রণয়

এইচএস প্রণয়।

ফাইনালে পৌঁছেও স্বপ্নভঙ্গ হল প্রণয়ের। অস্ট্রেলিয়ান ওপেন ব্যাডমিন্টন চ্যাম্পিয়ন হতে পারলেন না তিনি। ফাইনালে তিনি মুখোমুখি হয়েছিলেন চিনের ওয়েং হং ইয়াংয়ের বিরুদ্ধে। তবে প্রণয় হারলেন ৯-২১, ২৩-২১, ২০-২২-এ।

শুভব্রত মুখার্জি: ২০২৪ সালের প্যারিস অলিম্পিক্সে ভারতীয় ক্রীড়িবিদরা ভালো পারফরম্যান্স করে দেশকে একাধিক পদক এনে দেবেন বলেই আশায় সমর্থকেরা। এই তালিকায় থাকা অন্যতম নাম এইচএস প্রণয়। ভারতীয় পুরুষ এই শাটলার দেশকে অলিম্পিক্স পদক এনে দিতে পারেন বলেই আশা করছেন অনেকে। আর এই মুহূর্তে দুরন্ত ফর্মেও রয়েছেন তিনি। তাঁর ধারাবাহিক পারফরম্যান্স জারি রেখে তিনি পৌঁছে গিয়েছিলেন অস্ট্রেলিয়ান সুপার ৫০০ সিরিজের ফাইনালেও। সেখানে চিনা শাটলারের বিরুদ্ধে দুরন্ত লড়াই করেও হার স্বীকার করতে হয়েছে প্রণয়কে। যার নিটফল, শেষ পর্যন্ত রুপো নিয়েই সন্তুষ্ট থাকতে হল তাঁকে।

ফাইনালে পৌঁছেও স্বপ্নভঙ্গ হল প্রণয়ের। অস্ট্রেলিয়ান ওপেন ব্যাডমিন্টন চ্যাম্পিয়ন হতে পারলেন না তিনি। ফাইনালে তিনি মুখোমুখি হয়েছিলেন চিনের ওয়েং হং ইয়াংয়ের বিরুদ্ধে। এই মুহূর্তে বিশ্ব ক্রমতালিকায় ২৪ নম্বরে রয়েছেন চিনের ওয়েং হং ইয়াং। তাঁর বিরুদ্ধে হাড্ডাহাড্ডি লড়াই করেও হারলেন প্রণয়। ভারতের এক নম্বর শাটলারের বিপক্ষে ম্যাচের ফল ৯-২১, ২৩-২১, ২০-২২। প্রথম গেমে একেবারে উড়ে যান প্রণয়। তাঁকে দাঁড়াতেই দেননি ইয়াং। তবে দ্বিতীয় গেমে দুরন্ত কামব্যাক করে গেম জিতে ম্যাচে সমতা ফেরান প্রণয়। তৃতীয় গেমেও চলে একেবারে 'কাটে কা টক্কর'। তবে শেষ রক্ষা করতে পারেননি প্রণয়। লড়াই করেও হার স্বীকার করতে হয় তাঁকে।

প্রসঙ্গত, এই প্রথম বার অস্ট্রেলিয়ান ওপেনের ফাইনালে উঠেছিলেন ভারতীয় শাটলার। প্রথম বারেই শিরোপা জয়ের দোড়গোড়াতে পৌঁছে গিয়ে ও শেষরক্ষা করতে পারলেন না তিনি। একটা সময়ে তৃতীয় গেমে ১৯-১৪ ব্যবধানে এগিয়ে ছিলেন প্রণয়। সেখান থেকেই মনোঃসংযোগের ব্যাঘাত ঘটে তাঁর। ইয়াং সেই সুযোগের সদ্ব্যবহার করে শিরোপা জয় নিশ্চিত করেন। এর আগে প্রণয় একবার ইয়াংয়ের মুখোমুখি হয়েছিলেন। সেবার অবশ্য তিন গেমের লড়াইতে জিতেছিলেন প্রণয়ই। মালয়েশিয়া মাস্টার্সে সেই ম্যাচ জিতেছিলেন প্রণয়। উল্লেখ্য, শনিবার অপর ভারতীয় প্রিয়াংশু রাজাওয়াতের বিরুদ্ধে জিতেই ফাইনালে গিয়েছিলেন প্রণয়। ফাইনালে এদিন বিশ্ব ক্রমপর্যায়ে ৯ নম্বরে থাকা প্রণয়কে হারতে হল ১ ঘণ্টা ২ মিনিটের লড়াইয়ে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

‘আমি যে কত লোকের সঙ্গে লিভ ইন করেছি…’, জাতীয় পুরস্কার নিয়ে কটাক্ষে জবাব ইমনের থারুরকে হারাতে IT মন্ত্রীকে নামাল BJP, ভোট ময়দানে সুষমার মেয়ে,একাধিক প্রাক্তন CM কেমন কাটবে রবিবার দিনটি? জেনে নিন ৩ মার্চের রাশিফল, ১২টি রাশির জন্য নন্দীমুখ থেকে দধিমঙ্গল, সবটাই নিয়ম মেনে সারলেন কাঞ্চন-শ্রীময়ী দুর্ঘটনার পর প্রাক্তন সংসার টানতে ফের পরাগকেই বিয়ে করবে শিমুল! বিরক্ত দর্শকরা ঝাড়খণ্ডে বিজেপির প্রার্থী তালিকা প্রকাশ করা হল, কারা স্থান পেলেন প্রথম দফায়? আম্বানিদের পার্টিতে যাওয়ার আগে আর পরে কী হাল সোনমের! ছবি না দেখলে বিশ্বাস হবে না খালি পায়ে অনন্ত-রাধিকার পার্টিতে পারফর্ম রিহানার, নাচলেন জাহ্নবীর সিনেমার গানেও EPL 2023 (Tottenham Hotspur vs Crystal Palace) Live Updates: EPL 2023 (Nottingham Forest vs Liverpool) Live Updates:

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.