বাংলা নিউজ > ময়দান > আমি তোমাকে শুধু একজন ক্রিকেটার হিসেবেই মিস করি না- ওয়ার্নের মৃত্যুবার্ষিকীতে সচিনের বার্তা

আমি তোমাকে শুধু একজন ক্রিকেটার হিসেবেই মিস করি না- ওয়ার্নের মৃত্যুবার্ষিকীতে সচিনের বার্তা

শেন ওয়ার্নের মৃত্যুবার্ষিকীতে সচিন তেন্ডুলকরের বার্তা (ছবি-টুইটার)

বিশ্ব ক্রিকেটের কাছে এই বিষয়টি স্পষ্ট। দুজনেই একে অপরের খুব ভালো বন্ধু ছিলেন। এমন পরিস্থিতিতে এদিন বন্ধু শেন ওয়ার্নকে স্মরণ করলেন মাস্টার ব্লাস্টার্স। শেন ওয়ার্নের সম্পর্কে কথা বলতে গিয়ে বড় কথা বললেন সচিন তেন্ডুলকর।

শনিবার অর্থাৎ ২০২৩ সালের ৪ মার্চ, দিনটি হল অস্ট্রেলিয়ান লেগ-স্পিনার শেন ওয়ার্নের প্রথম মৃত্যুবার্ষিকী। এই দিনে ক্রিকেটের সকল কিংবদন্তি শেন ওয়ার্নকে স্মরণ করছেন। ক্রিকেটে সচিন তেন্ডুলকর ও শেন ওয়ার্নের বন্ধুত্বের কথা সকলেই জানেন। বিশ্ব ক্রিকেটের কাছে এই বিষয়টি স্পষ্ট। দুজনেই একে অপরের খুব ভালো বন্ধু ছিলেন। এমন পরিস্থিতিতে এদিন বন্ধু শেন ওয়ার্নকে স্মরণ করলেন মাস্টার ব্লাস্টার্স। শেন ওয়ার্নের সম্পর্কে কথা বলতে গিয়ে বড় কথা বললেন সচিন তেন্ডুলকর।

শেন ওয়ার্নকে স্মরণ করে সচিন তেন্ডুলকর লিখেছেন যে, ‘আমরা মাঠে কিছু স্মরণীয় ম্যাচ খেলেছি এবং তার পরেও একইভাবে স্মরণীয় মুহূর্তগুলি ভাগ করেছি। আমি তোমাকে শুধু একজন মহান ক্রিকেটার হিসেবেই মিস করি না, একজন ভালো বন্ধু হিসেবেও মিস করি। আমি নিশ্চিত যে আপনি আপনার রসবোধ এবং ক্যারিশমা দিয়ে স্বর্গকে আগের চেয়ে আরও আকর্ষণীয় করে তুলছেন, ওয়ার্নি!’

আমরা আপনাকে বলি যে দুই কিংবদন্তি ক্রিকেটার অবসরের পরেও প্রায়শই একে অপরের সঙ্গে দেখা করতেন। অস্ট্রেলিয়ান অভিজ্ঞ এবং শেন ওয়ার্নের সঙ্গী অ্যাডাম গিলক্রিস্ট লিখেছেন যে, ‘যে মানুষটি আমাকে একটি স্বপ্ন তাড়া করতে অনুপ্রাণিত করেছে এবং যে মানুষটি আপনার পাশে স্বপ্ন ছিল... আপনি উভয়ই চালিয়ে যাচ্ছেন।’

আরও পড়ুন… রাশিয়া ও বেলারুশের খেলোয়াড়দের নিষেধাজ্ঞা বাতিল করবে উইম্বলডন: রিপোর্ট

শেন ওয়ার্নের আগুন আইপিএলেও দেখা গেছে। তাঁর নেতৃত্বে আইপিএল দল রাজস্থান রয়্যালস প্রথমবার শিরোপা জিতেছিল। রাজস্থান রয়্যালসও টুইট করে শেন ওয়ার্নের প্রশংসা করেছে। এছাড়া অ্যাডাম গিলক্রিস্ট সহ ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়ক মাইকেল ভন, শেন ওয়াটসন সহ অনেক প্রাক্তন খেলোয়াড়ই অস্ট্রেলিয়ান কিংবদন্তি ক্রিকেটার শেন ওয়ার্নকে স্মরণ করেছেন। সকলেই তাঁর সঙ্গে নিজেদের স্মৃতি শেয়ার করেছেন।

জানিয়ে দেওয়া যাক, এই দিনেই বিশ্বকে বিদায় জানিয়েছিলেন অস্ট্রেলিয়ার অন্যতম সেরা স্পিনার শেন ওয়ার্ন। তিনি থাইল্যান্ডের কোহ সামুইতে মারা যান। বলা হচ্ছে, তাঁর হার্ট অ্যাটাক হয়েছিল। এই কিংবদন্তি ক্রিকেটারের আকস্মিক প্রয়াণে সকলেই বিস্মিত।

আরও পড়ুন… দল তুলে নেওয়ায় কেরালাকে ধিক্কার BFC কর্ণধার পার্থ জিন্দালের

শেন ওয়ার্নকে ক্রিকেট ইতিহাসে কিংবদন্তি স্পিনারদের মধ্যে গণ্য করা হয়। মুথাইয়া মুরলিধরনের পর টেস্টে দ্বিতীয় সর্বোচ্চ সংখ্যক উইকেটের রেকর্ড এখনও শেন ওয়ার্নের দখলেই রয়েছে। ১৪৫টি টেস্ট ম্যাচে তিনি ৭০৮টি উইকেট শিকার করেছেন। ১৯৪টি ওয়ানডেতে তিনি ২৯৩ উইকেট নিয়েছেন। শেন ওয়ার্নের ক্যারিয়ার যতটা উজ্জ্বল ছিল, তাঁর জীবনও ছিল সমান বিতর্কিত। এমন পরিস্থিতিতে সব সময়ই আলোচনায় থাকতেন শেন ওয়ার্ন। ৪ মার্চ সেই সব কথাই স্মরণ করছে বাইশ গজ।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

সোমেও ব্যাপক বৃষ্টি বাংলায়, ৮০ কিমিতে ঝড়, ঘূর্ণিঝড়ের জেরে কতদিন সতর্কতা জারি? চ্যাম্পিয়ন হয়ে কত টাকা পেল KKR? টুর্নামেন্টের সেরা হলেন কে?দেখুন পুরস্কার তালিকা কেকেআর জিততেই ছেলেমেয়েদের জড়িয়ে কান্না শাহরুখের! ‘এবার খুশি তো?’ বলল সুহানা আছড়ে পড়ল রেমাল, ১২০ কিমি বেগে ঝড়! বাড়ছে নদীর জলস্তর, সোমে কতটা বৃষ্টি? অরেঞ্জ ক্যাপ কোহলির, সব থেকে বেশি রান করা ব্যাটারদের সেরা ১০-এ KKR-এর একা নারিন KKR জিততেই ফাটল বাজি! প্রবল ঝড়-বৃষ্টির মধ্যেই রাস্তায় বেরিয়ে বাজানো হল ঢাক ১২ বছর পার! ছোট্ট সুহানা-অনন্যার শরীর-রূপে অবাক করা বদল, IPL ট্রফি জয় KKR-এর West Indies বনাম South Africa-র ম্যাচে 8 উইকেটে জয়ী হল West Indies গৌতির মগজাস্ত্র,প্লে-অফে বিধ্বংসী স্টার্ক,টিম গেম- ৫ কারণে ১০বছর পর খেতাব KKR-এর রেমালের তাণ্ডব! কলকাতায় প্রবল বৃষ্টি, পড়ল গাছ, 'আমরা আছি সবসময়', লিখলেন মমতা

Latest IPL News

চ্যাম্পিয়ন হয়ে কত টাকা পেল KKR? টুর্নামেন্টের সেরা হলেন কে?দেখুন পুরস্কার তালিকা কেকেআর জিততেই ছেলেমেয়েদের জড়িয়ে কান্না শাহরুখের! ‘এবার খুশি তো?’ বলল সুহানা ১২ বছর পার! ছোট্ট সুহানা-অনন্যার শরীর-রূপে অবাক করা বদল, IPL ট্রফি জয় KKR-এর মাস্কে মুখ ঢেকে IPL ফাইনালে শাহরুখ! KKR-এর জয়ের রাস্তা চওড়া,তবুও উদ্বেগে ভক্তরা টসের সময় অবাক কাণ্ড, এক পাক ঘুরে নিলেন শ্রেয়স আইয়ার, তাজ্জব নেটদুনিয়া, ভিডিয়ো পঞ্চম বলে ভাঙল অভিষেকের স্টাম্প, পাওয়ার প্লে-তে রাহুলকে ফেরালেন স্টার্ক- ভিডিয়ো IPL ফাইনালে ‘বিরিয়ানি ডার্বি’, কলকাতা-হায়দরাবাদ টক্করে আক্রম বললেন, 'ওটা পোলাও…' ‘তুই আমার থেকে ভালো বোলার হবি,’ কার টোটকায় ব্যাটার থেকে অলরাউন্ডার হলেন অভিষেক? অশ্বিন আন্নার বাইসেপ! ফটোশপে কাঁচা কাজ রাজস্থানের, জোর খিল্লি সোশ্যাল মিডিয়ায় কেকেআর-এর IPL জয়ের আগেই কেক কাটলেন আরিয়ান, কীসের উদযাপনে শাহরুখ-পুত্র?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.