বাংলা নিউজ > ময়দান > ICC POTM: মায়াঙ্ক, স্টার্ককে পরাজিত করে ডিসেম্বরের সেরা ক্রিকেটার আজাজ প্যাটেল
আজাজ প্যাটেল। ছবি- এএনআই। (ANI)

ICC POTM: মায়াঙ্ক, স্টার্ককে পরাজিত করে ডিসেম্বরের সেরা ক্রিকেটার আজাজ প্যাটেল

  • মুম্বইয়ের ওয়াংখেড়ে এক ইনিংসে ১০ উইকেটসহ, আজাজ ভারতের বিরুদ্ধে ম্যাচে মোট ১৪টি উইকেট নেন।

ডিসেম্বরেই ওয়াংখেড়ের ময়দানে ভারতের বিরুদ্ধে এক ইনিংসে দশ উইকেট নিয়ে ইতিহাস সৃষ্টি করেছিলেন নিউজিল্যান্ড স্পিন বোলার আজাজ প্যাটেল। তারপর থেকে একের পর এক সংবর্ধনায় ভেসেছেন আজাজ। এবার মায়াঙ্ক আগরওয়াল এবং মিচেল স্টার্ককে পিছনে ফেলে ডিসেম্বরের সেরা ক্রিকেটারও নির্বাচিত হলেন কিউয়ি তারকা। 

মুম্বইয়ে প্রথম ইনিংসে ১০ উইকেট নেওয়ার পর দ্বিতীয় ইনিংসে চার, মোট ১৪টি উইকেট নিয়েছিলেন আজাজ। অপরদিকে, মায়াঙ্ক ডিসেম্বর মাসেই নিউজিল্যান্ড এবং দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে একটি করে টেস্ট খেলে মোট ২৭৬ রান করেন, যার মধ্যে একটি শতরান ও দু'টি অর্ধশতরানও সামিল ছিল। মিচেল স্টার্ক আবার চলতি অ্যাসেজ সিরিজ ব্যাট এবং বল, দুই বিভাগেই ভাল অবদান দিয়েছেন। অ্যাসেজের তিনটি টেস্টে খেলে নেমে ১৯.৬৪ গড়ে ১৪টি উইকেট নেওয়ার পাশপাশি ব্যাট হাতে ৫৮.৫০ গড়ে ১১৭ রান সংগ্রহ করেন স্টার্ক।

তাই ডিসেম্বরের সেরা ক্রিকেটার হওয়ার দৌড়ে তিন ক্রিকেটারের মধ্যেই কড়া টক্কর হওয়ার সম্ভাবনা ছিল। তবে দিনের শেষে খেতাব উঠল আজাজের হাতেই। সেরা ক্রিকেটার নির্বাচন প্রক্রিয়ার সঙ্গে যুক্ত, প্রাক্তন দক্ষিণ আফ্রিকান অলরাউন্ডার আজাজের পুরষ্কার জেতার বিষয়ে জানাতে গিয়ে বলেন, ‘এক ইনিংসে ১০ নেওয়ার মতো এমন কৃতিত্বকে সেলিব্রেট করা উচিত। আজাজের এই মাইলফলক যে চিরস্মরণীয় হয়ে থাকবে, সেই বিষয়ে কোনো দ্বিমত নেই। ’

বন্ধ করুন