বাংলা নিউজ > ময়দান > ICC Ranking: দল হারলেও ব্যক্তিগত ব়্যাঙ্কিংয়ে কোহলির থেকে ব্যবধান বজায় রাখলেন বাবর আজম
বিরাট কোহলি এবং বাবর আজম। ছবি- টুইটার।
বিরাট কোহলি এবং বাবর আজম। ছবি- টুইটার।

ICC Ranking: দল হারলেও ব্যক্তিগত ব়্যাঙ্কিংয়ে কোহলির থেকে ব্যবধান বজায় রাখলেন বাবর আজম

  • ওয়ান ডে কেরিয়ারের সর্বোচ্চ রেটিং পয়েন্টে পৌঁছলেন পাকিস্তান অধিনায়ক।

ইংল্যান্ডের বিরুদ্ধে ওয়ান ডে সিরিজে দল ভরাডুবির মুখে পড়লেও পাকিস্তান অধিনায়ক বাবর আজম আইসিসি ব়্যাঙ্কিংয়ের শীর্ষস্থান আরও কিছুদিনের জন্য নিরাপদ করলেন। ওয়ান ডে কেরিয়ারে নিজের সর্বোচ্চ রেটিং পয়েন্টে পৌঁছে গেলেন বাবর। বিরাট কোহলির সঙ্গে নিজের ব্যবধান বজায় রাখলেন তিনি।

আইসিসির সদ্য প্রকাশিত ব়্যাঙ্কিং তালিকায় বাবর যথারীতি বিশ্বের এক নম্বর ওয়ান ডে ব্যাটসম্যানের সিংহাসন ধরে রেখেছেন। ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজের তৃতীয় তথা শেষ ওয়ান ডে ম্যাচে ১৫৮ রানের অনবদ্য ইনিংস খেলার সুবাদে মূল্যবান ৮টি রেটিং পয়েন্ট সংগ্রহ করেন পাক দলনায়ক। ফলে তিনি কেরিয়ারের সর্বোচ্চ ৮৭৩ রেটিং পয়েন্টে পৌঁছে গিয়েছেন।

দ্বিতীয় স্থানে থাকা বিরাট কোহলির সংগৃহীত রেটিং পয়েন্ট ৮৫৭। সুতরাং, বাবরের সঙ্গে তাঁর রেটিং পয়েন্টের ফারাক ১৬। তিন নম্বরে থাকা রোহিত শর্মার পকেটে রয়েছে ৮২৫ রেটিং পয়েন্ট। ব্যাটসম্যানদের তালিকার প্রথম দশে বাকিরা হলেন রস টেলর (৮০১), অ্যারন ফিঞ্চ (৭৯১), জনি বেয়ারস্টো (৭৭৫), ডেভিড ওয়ার্নার (৭৭৩), শাই হোপ (৭৭৩), ফ্যাফ ডু'প্লেসি (৭৭০) ও কেন উইলিয়ামসন (৭৫৪)।

বোলারদের তালিকায় জসপ্রীত বুমরাহ নিজের ষষ্ঠ স্থান ধরে রেখেছেন। অল-রাউন্ডারদের তালিকায় রবীন্দ্র জাদেজা যথারীতি রয়েছেন ৯ নম্বরে। ট্রেন্ট বোল্ট ও শাকিব আল হাসান যথাক্রমে বোলার ও অল-রাউন্ডারদের তালিকার এক নম্বর জায়গা ধরে রেখেছেন।

বন্ধ করুন