বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > ফের সত্যি হল আর্চারের ভবিষ্যদ্বাণী, সেমিফাইনালে নিউজিল্যান্ডের জয়ের পর ভাইরাল জোফ্রার পুরনো টুইট
ফের ভাইরাল আর্চারের পুরনো টুইট। ছবি- বিসিসিআই/আইসিসি।
ফের ভাইরাল আর্চারের পুরনো টুইট। ছবি- বিসিসিআই/আইসিসি।

ফের সত্যি হল আর্চারের ভবিষ্যদ্বাণী, সেমিফাইনালে নিউজিল্যান্ডের জয়ের পর ভাইরাল জোফ্রার পুরনো টুইট

  • ইংল্যান্ডের ১৬৬ রান তাড়া করে জিতবে নিউজিল্যান্ড, আগে থেকেই কি জানতেন আর্চার? তাঁর পুরনো টুইটে তেমনই ইঙ্গিত।

ফের সত্যি হল জোফ্রা আর্চারের ভবিষ্যদ্বাণী। ইংল্যান্ডের ১৬৬ রান তাড়া করে জিতবে নিউজিল্যান্ড, আগে থেকেই কি জানতেন আর্চার? তাঁর পুরনো টুইটে তেমনই ইঙ্গিত। খেলা ছাড়ার পর ক্রিকেট জ্যোতিষ হিসেবে ইংল্যান্ডের তারকা পেসার অনায়াসে পসার জমাতে পারেন বলা যায়।

জোফ্রা আর্চারের অতীতে করা অহেতুক সব টুইটের সঙ্গে বর্তমান সময়ের বহু ঘটনা হুবহু মিলে গিয়েছে। ২০১৯ বিশ্বকাপের সময় প্রায় প্রতি ম্যাচের বিশেষ কোনও ঘটনার সঙ্গে আর্চারের পুরনো টুইটের মিল খুঁজে পাওয়া গিয়েছে।

এমনকি অনিচ্ছাকৃত ডোপ টেস্টে পজিটিভ হয়ে পৃথ্বী শ'র শাস্তি পাওয়া, করোনা লকডাউনের সময় কিছুক্ষণের জন্য আলো নিভিয়ে মোমবাতি জ্বালানোর মতো মাঠের বাইরের ঘটনার সঙ্গেও আর্চারের পুরনো টুইটের মিল খুঁজে পাওয়া গিয়েছে।

নেটিজেনদের মনে এমন ধারণা ক্রমশ বদ্ধমূল হয়েছে যে, আর্চারের মধ্যে ভবিষ্যৎদর্শনের বিশেষ কোনও ক্ষমতা রয়েছে নিশ্চিত। এবার নিতান্ত মজার ছলে হলেও আর্চারের সম্পর্কে তেমনই ধারণা পোষণ করলেন ওাসিম জাফর।

আসলে চলতি টি-২০ বিশ্বকাপে ইংল্যান্ড বনাম নিউজিল্যান্ড প্রথম সেমিফাইনালের শেষে আর্চারের এমন দু'টি পুরনো টুইট খুঁজে বার করেন নেটিজেনরা, যার সঙ্গে ম্যাচের স্কোর-লাইনের মিল রয়েছে। আর্চার ২০১৪ সালের ১ এপ্রিল টুইট করেছিলেন, ‘১৬৬’। নিউডিল্যান্ডের বিরুদ্ধে ইংল্যান্ড ২০ ওভারে তোলে ১৬৬ রান।

পরে ২০১৫ সালের ৯ জানুয়ারি আর্চার আরও একটি টুইটে লেখেন, ‘১৬৬? চ্যালেঞ্জ গৃহীত হল।’ নিউজিল্যান্ডের ১৬৬ রান তাড়া করে ম্যাচ জেতার সঙ্গে মিলে যায় এই টুইটের প্রসঙ্গ।

সব দেখে শুনে ওয়াসিম জাফর একটি মিম পোস্ট করেন টুইটারে। তিনি লেখেন, ‘বিশেষ কিছু তো আছে এই মানুষটির মধ্যে। নিজের সময়ের থেকে আগে ও পরে কী হতে চলেছে, জানে।’

বন্ধ করুন