বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > হাসান আলির ক্যাচ ফস্কানো, ওয়েডের ৩ ছক্কা - দেখুন সেমিতে আফ্রিদির ১৯ তম ওভার!
উচ্ছ্বাস ওয়েডদের। হতাশ শাহিন। (ছবি সৌজন্য পিটিআই)
উচ্ছ্বাস ওয়েডদের। হতাশ শাহিন। (ছবি সৌজন্য পিটিআই)

হাসান আলির ক্যাচ ফস্কানো, ওয়েডের ৩ ছক্কা - দেখুন সেমিতে আফ্রিদির ১৯ তম ওভার!

  • ক্যাচ মিস, ছয়, ছয়, ছয় - টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে ছিটকে গেল পাকিস্তান।

ক্যাচ মিস, ছয়, ছয়, ছয় - টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে ছিটকে গেল পাকিস্তান। সেই মুহূর্ত দেখে যে অনেক ভারতীয় উচ্ছ্বাসে ফেটে পড়েছেন, তা সোশ্যাল মিডিয়া থেকেই স্পষ্ট। রীতিমতো আনন্দে ভেসে গিয়েছেন তাঁরা। সেই 'আনন্দের' মধ্যে আবারও দেখে নিন পাকিস্তান-অস্ট্রেলিয়া ম্যাচের ১৯ তম ওভারে। যে ওভারে ম্যাচ জিতে গিয়েছে অস্ট্রেলিয়া।

বৃহস্পতিবার শাহিন আফ্রিদি যখন ১৯ তম বল করতে আসেন, তখন দু'ওভারে বাকি ছিল ২২ রান। প্রথম বলে কোনও রান হয়নি। দ্বিতীয় বলে এলবিডব্লুউয়ের জোরালো আবেদন করে পাকিস্তান। রিভিউ নেন বাবর আজম। কিন্তু কোনও লাভ হয়নি। তৃতীয় বল ওয়াইড হয়। তাই আবার বল করতে হয় শাহিনকে। সেই বলে ডিপ মিড-উইকেটে ম্যাথু ওয়েডের ক্যাচ উঠে যায়। কিন্তু তা ফস্কে বসেন হাসান আলি। সেই জীবনদান পেয়ে পরপর তিন বলে তিন ছক্কা মারেন ওয়েড।

১) ১৮.৪ ওভার - ইয়র্কার করতে যান শাহিন। তা যেন আগে থেকেই জানতেন ওয়েড। নিজের সব স্টাম্প বোলারকে দেখিয়ে শর্ট ফাইন লেগের উপর দিয়ে ছক্কা মারেন। বল একেবারে ব্যাটের মাঝেই লেগেছিলে। ফলে সহজেই বল মাঠের বাইরে চলে যায়।

২) ১৮.৫ ওভার - বলের গতি কমিয়ে কাটার করেন শাহিন। অফস্টাম্পের কিছুটা বাইরে থেকে ওয়েডের শরীরের দিকে বল আসছিল। কিন্ত দুবাইয়ের ভালো পিচে তাতে কোনও লাভ হয়নি। সামনের দিকে এক পা বাড়িয়ে মিড উইকেটের উপর দিয়ে ছক্কা মারেন অজি ব্যাটার।

৩) ১৮.৬ ওভার (১৯ তম ওভারের শেষ বল) - আবারও ইয়র্কারের চেষ্টা করেন শাহিন। আবারও স্টাম্প ছেড়ে এগিয়ে আসেন ওয়েড। নিজের সব স্টাম্প দেখিয়ে দেন। এবার একই ফল হয়। স্কুপ করে দেন বল। উইকেট-কিপারের ডান কাঁধের উপর দিয়ে বল বাউন্ডারির বাইরে চলে যায়। সেইসঙ্গে পাঁচ উইকেটে ম্যাচ জিতে ফাইনালে চলে যায় অস্ট্রেলিয়া।

বন্ধ করুন