বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > আফগানিস্তান ক্রিকেট নিয়ে 'ধীরে চলো' নীতি নিল ICC
আফগানিস্তানের ক্রিকেট দল 
আফগানিস্তানের ক্রিকেট দল 

আফগানিস্তান ক্রিকেট নিয়ে 'ধীরে চলো' নীতি নিল ICC

  • আফগানিস্তান নিয়ে এখনই চূড়ান্ত সিদ্ধান্ত নিতে চাইছে না আইসিসি। আফগানিস্তান নিয়ে 'ধীরে চলো' নীতি নিয়ে এগোতে চাইছে ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা।

শুভব্রত মুখার্জি: মাত্র কয়েকদিন আগেই আফগানিস্তানের ক্ষমতা দখল করেছে তালিবানরা। তারপর মাত্র কয়েকদিনের মধ্যেই আমিরশাহিতে শুরু হতে চলেছে টি-২০ বিশ্বকাপ। সেখানেও অংশ নিতে চলেছে রশিদ খানের দেশ। তবে আফগানিস্তান নিয়ে এখনই চূড়ান্ত সিদ্ধান্ত নিতে চাইছে না আইসিসি। আফগানিস্তান নিয়ে 'ধীরে চলো' নীতি নিয়ে এগোতে চাইছে ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা।

আপাতত আইসিসির গভর্নিং কাউন্সিলের মিটিংয়ে এটাই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আফগানিস্তানের ক্রিকেট ভবিষ্যত নিয়ে পরবর্তী সিদ্ধান্ত পরের মাসে আইসিসির বোর্ড মিটিংয়ে নেওয়া হবে। একথা জানিয়েছেন আইসিসির চিফ এক্সিকিউটিভ জিওফ অ্যালারডাইস। অগস্ট মাসে আফগানিস্তানের দখল তালিবানদের হাতে যাওয়ার পর থেকেই ক্রিকেটের ক্ষেত্রে দেশটির একঘরে হয়ে যাওয়ার সম্ভাবনা তৈরি হয়েছে। ক্রিকেট অস্ট্রেলিয়ার তরফেও আফগানিস্তানকে সতর্কবার্তা দেওয়া হয়েছে। কাবুল যদি মেয়েদের ক্রিকেট খেলাতে বাধা দেয় তাহলে হোবার্টে রশিদদের বিরুদ্ধে যে একটি ম্যাচের টেস্ট সিরিজ অজিদের খেলার কথা আছে তা তারা খেলবেন না।

এরপরেই আফগানিস্তান ক্রিকেট বোর্ডের তরফে জানানো হয় তারা মহিলা ক্রিকেটের পক্ষে এবং সরকারের পরবর্তী নির্দেশের অপেক্ষায় রয়েছে তারা। বর্তমানে আফগানরা কাতারে অনুশীলন করছে। তাদের বিশ্বকাপ অভিযান শুরু হচ্ছে অক্টোবর মাসের ২৫ তারিখে একটি কোয়ালিফাইং রাউন্ড থেকে উঠে আসা দেশের বিরুদ্ধে। বিশ্বকাপে গ্রুপ -বি তে রয়েছে আইসিসির পূর্ সদস্য আফগানিস্তান।

বন্ধ করুন