বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > নেদারল্যান্ডসের জন্যই সেমিতে ওঠা গিয়েছে! ডাচদের শুভেচ্ছা শেহবাজ শরিফের

নেদারল্যান্ডসের জন্যই সেমিতে ওঠা গিয়েছে! ডাচদের শুভেচ্ছা শেহবাজ শরিফের

সেমিফাইনালে পাকিস্তান (Pakistan Cricket Twitter)

বাংলাদেশকে সহজেই পাঁচ উইকেটে হারিয়ে সেমিফাইনালে চলে গিয়েছে বাবর আজমের পাকিস্তান। ম্যাচ শেষে পাকিস্তানের প্রধানমন্ত্রী শেহবাজ শরিফ দলকে শুভেচ্ছা জানিয়েছেন। পাশাপাশি নেদারল্যান্ডকেও শুভেচ্ছা জানাতে ভোলেননি।

শুভব্রত মুখার্জি: কোনও অঘটন না ঘটলে, চলতি টি-২০ বিশ্বকাপে গ্রুপ-২ থেকে সেমিফাইনালে যাওয়া নিশ্চিত ছিল ভারত ও দক্ষিণ আফ্রিকার। ভারতীয় সময় রবিবাসরীয় সকালে সেই অঘটন ঘটিয়ে দেখালো নেদারল্যান্ডস। দক্ষিণ আফ্রিকাকে তাঁরা হারিয়ে দিল ১৩ রানের ব্যবধানে। ফলে পাকিস্তান বনাম বাংলাদেশ ম্যাচ হয়ে দাঁড়ায় কার্যত কোয়ার্টার ফাইনাল। সেই ম্যাচে বাংলাদেশকে সহজেই পাঁচ উইকেটে হারিয়ে সেমিফাইনালে চলে গিয়েছে বাবর আজমের পাকিস্তান। ম্যাচ শেষে পাকিস্তানের প্রধানমন্ত্রী শেহবাজ শরিফ দলকে শুভেচ্ছা জানিয়েছেন। পাশাপাশি নেদারল্যান্ডকেও শুভেচ্ছা জানাতে ভোলেননি।

নিজের অফিসিয়াল টুইটার হ্যান্ডেল থেকে টুইট করে শরিফ লিখেছেন 'অত্যন্ত বড় মুহূর্ত (সেমিফাইনালে যাওয়া)। তোমাদের সকলকে শুভেচ্ছা। খুব ভালো খেলেছে পাকিস্তান। ভালো খেলেছে নেদারল্যান্ডস।' প্রসঙ্গত এদিন অ্যাডিলেড ওভালে বল হাতে দুরন্ত পারফরম্যান্স করেন পাকিস্তানের প্রিমিয়র পেসার শাহিন শাহ আফ্রিদি। তিনি চার ওভারে মাত্র ২২ রান দিয়ে চার উইকেট তুলে নেন। বাংলাদেশ ব্যাটিংয়ের মিডল এবং লোয়ার মিডল অর্ডারের মেরুদণ্ড ভেঙে দিয়েছিলেন আফ্রিদি। ফলে বড় স্কোর করা সম্ভব হয়নি বাংলাদেশের।

প্রসঙ্গত বাংলাদেশ এদিন প্রথমে ব্যাট করে নির্ধারিত কুড়ি ওভারে আট উইকেট হারিয়ে ১২৭ রান করে। দলের হয়ে আক্রমণাত্মক খেলা শুরু করেছিলেন ওপেনার নাজমুল হোসেন শান্ত। তাঁকে যোগ্য সঙ্গত দেন সৌম্য সরকার এবং আসিফ হোসেন। শান্ত ৪৮ বলে ৫৪ রান করেন। আফিফ ২৪ এবং সৌম্য সরকার ২০ রান করেন। এছাড়া বলার মতো রান করতে পারেননি কোনও বাংলাদেশি ব্যাটার। জবাবে রান তাড়া করতে নেমে ১৮.১ ওভারে কাঙ্ক্ষিত লক্ষ্যে পৌঁছে যায় পাকিস্তান। পাকিস্তানের হয়ে তাঁদের ওপেনার বাবর আজম এবং মহম্মদ রিজওয়ান শুরুতে বেশ দেখে শুনে খেলা শুরু করেন রিজওয়ান ৩২, বাবর ২৫, মহম্মদ হ্যারিস আক্রমণাত্মক ৩১ রান করে দলকে জয়ের দোড়গোড়ায় পৌঁছে দেন। পরবর্তীতে ১৪ বলে ২৪ রানে নট আউট থেকে দলের জয় সুনিশ্চিত করেন শান মাসুদ। সেমিফাইনালে পাকিস্তান মুখোমুখি হবে নিউজিল্যান্ড দলের।

বন্ধ করুন