বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > যোগ্য হাতেই ভারতীয় দলের কোচিং দায়িত্ব যাচ্ছে, দ্রাবিড়ের উপর শাস্ত্রীর আস্থা
রবি শাস্ত্রী ও রাহুল দ্রাবিড় (ছবি:বিসিসিআই)
রবি শাস্ত্রী ও রাহুল দ্রাবিড় (ছবি:বিসিসিআই)

যোগ্য হাতেই ভারতীয় দলের কোচিং দায়িত্ব যাচ্ছে, দ্রাবিড়ের উপর শাস্ত্রীর আস্থা

  • রাহুল দ্রাবিড়কেই কোচ করার পথ হাঁটছে বিসিসিআই। এই খবর বিরাট কোহলির কানে না গেলেও শাস্ত্রীর কানে পৌঁছে গিয়েছে। আর এই খবরে বেশ খুশি বিরাটদের বর্তমান কোচ।

আসন্ন টি টোয়েন্টি বিশ্বকাপের পরেই ভারতীয় দলে রবি শাস্ত্রীর মেয়াদ শেষ হতে চলেছে। ভারতের বর্তমান হেড স্যার আগেই জানিয়েছিলেন তিনি আর দলের কোচিং দায়িত্ব সামলাতে চাননা। এরপরেই নতুন কোচের সন্ধান চলতে থাকে। সূত্রের খবর অনুযায়ী অবশেষে রাহুল দ্রাবিড়কেই কোচ করার পথ হাঁটছে বিসিসিআই। এই খবর বিরাট কোহলির কানে না গেলেও শাস্ত্রীর কানে পৌঁছে গিয়েছে। আর এই খবরে বেশ খুশি বিরাটদের বর্তমান কোচ। 

সাত বছর ধরে বিরাট কোহালিদের গুরু দায়িত্ব সামলেছেন তিনি। বিশ্বের খেলাধুলোর ইতিহাসে কোচ হিসেবে দীর্ঘতম মেয়াদ কাটানো কোচেদের এক জন। সাত বছর ধরে ভারতীয় দলের প্রধান কোচের দায়িত্ব সামলানোর পরে সরে যাচ্ছেন শাস্ত্রী। মাঝে এক বছর তাঁর জায়গায় কোচ হয়েছিলেন অনিল কুম্বলে। কিন্তু প্রাক্তন লেগস্পিনারের সঙ্গে অধিনায়ক বিরাট কোহালির বনিবনা না হওয়ায় সেই মধুচন্দ্রিমা টেকেনি। ২০১৭-তে ইংল্যান্ডে চ্যাম্পিয়ন্স ট্রফি ফাইনালে হারের পরে কুম্বলে পদত্যাগ করেন। হেড কোচ হিসেবে ফিরে আসেন শাস্ত্রী। তবে আর নয়, এবার পাকাপাকি ভাবেই সরে দলের কোচিং দায়িত্ব থেকে সরে দাঁড়াতে চাইছেন রবি শাস্ত্রী। তবে তাঁর জায়গায় দ্রাবিড়কে দেখে বেশ খুশি তিনি। 

আনন্দবাজারকে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি জানিয়েছেন, ‘আমি শুনছি, রাহুল দ্রাবিড় পরবর্তী কোচ হয়ে আসছে। রাহুলের চেয়ে ভালো পছন্দ আর কেউ হতে পারে না।’ এক নিঃশ্বাসে যোগ করছেন, ‘ভারতীয় ক্রিকেটে ওর অবদানের কথা ভাবলে শুধুই টুপি খুলে শ্রদ্ধা জানাতে ইচ্ছা করে। কোচ হিসেবেও জুনিয়রদের নিয়ে দারুণ কাজ করেছে। আমার মনে কোনও সন্দেহই নেই যে, ভারতীয় ক্রিকেটকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য রাহুল দ্রাবিড়ই হচ্ছেন যোগ্যতম লোক।’ দ্রাবিড়ের প্রতি অগাধ আস্থা রেখে তিনি বলেন, ‘আমি নিশ্চিত দেশ-বিদেশে সর্বত্র জয় করার যে স্বপ্ন আমরা সকলে মিলে দেখে এসেছি গত সাত বছর ধরে, সেই সংস্কৃতিকে এগিয়ে নিয়ে যাবেন রাহুল।’

বন্ধ করুন