বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > T20 WC 2022: নামিবিয়া হারতেই শুরু লম্ফঝম্প, উচ্ছ্বাসে লুটোপুটি নেদারল্যান্ডস টিমের- ভিডিয়ো

T20 WC 2022: নামিবিয়া হারতেই শুরু লম্ফঝম্প, উচ্ছ্বাসে লুটোপুটি নেদারল্যান্ডস টিমের- ভিডিয়ো

সুপার টুয়েলভে ওঠার উচ্ছ্বাস নেদারল্যান্ডস টিমের।

বৃহস্পতিবার নামিবিয়াকে ৭ রানে হারিয়েছে সংযুক্ত আরব আমিরশাহি। এ বার টি-টোয়েন্টি বিশ্বকাপে এটিই ছিল সংযুক্ত আরব আমিরাশাহির প্রথম জয়। এর ফলে সুবিধে পেয়ে যায় নেদারল্যান্ডস। নিজেরা হারলেও, নামিবিয়া হেরে যাওয়ায়, তারা সুপার টুয়েলভের টিকিট নিশ্চিত করে ফেলে।

কুশল মেন্ডিসের ৭৯ রানের হাত ধরে টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভ পর্বে জায়গা করে নিয়েছেন এশিয়ান চ্যাম্পিয়ন শ্রীলঙ্কা। তারা বৃহস্পতিবার নেদারল্যান্ডসকে ১৬ রানে হারিয়েছে। তবে লঙ্কা ব্রিগেডের কাছে হেরেও কিন্তু সুপার টুয়েলভে জায়গা করে নিয়েছেন।

আসলে এ দিন নামিবিয়াকে আবার ৭ রানে হারিয়েছে সংযুক্ত আরব আমিরশাহি। এ বার টি-টোয়েন্টি বিশ্বকাপে এটিই ছিল সংযুক্ত আরব আমিরাশাহির প্রথম জয়। এর ফলে সুবিধে পেয়ে যায় নেদারল্যান্ডস। নিজেরা হারলেও, নামিবিয়া হেরে যাওয়ায়, তারা সুপার টুয়েলভের টিকিট নিশ্চিত করে ফেলে। নামিবিয়া জিতলে, নেদারল্যান্ডস এবং তাদের পয়েন্ট সমান হত। রানরেটে বেরিয়ে যেত নামিবিয়া। কিন্তু সে রকম কিছু হতে দেয়নি ইউএই। শ্রীলঙ্কার সঙ্গে গ্রুপ-'এ'-র হয়ে দ্বিতীয় স্থানে থেকে সুপার টুয়েলভ পর্বে পৌঁছে গিয়েছে নেদারল্য়ান্ডস।

আরও পড়ুন: শ্রীলঙ্কাকে এড়িয়ে সহজ প্রতিপক্ষ পেল ভারত, কী পরিস্থিতি T20 WC-এ সুপার টুয়েলভের

নেদারল্যান্ডসের প্লেয়াররাও উদগ্রীব হয়ে টিভিতে সংযুক্ত আরব আমিরাশাহি এবং নামিবিয়ার মধ্যকার ম্যাচটি দেখছিলেন। আর আমিরশাহি সাত রানে নামিবিয়াকে পরাজিত করার সঙ্গে সঙ্গেই নেদারল্যান্ডসের খেলোয়াড়রা আনন্দে লাফিয়ে ওঠে। এবং তারা সেলিব্রেশন শুরু করে দেয়। আইসিসিতে নেদারল্যান্ডস প্লেয়ারদের উচ্ছ্বাসের ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় শেযার করেছে। সঙ্গে তারা লিখেছে, ‘যে মুহূর্তটি নেদারল্যান্ডস সুপার-টুয়েলভে জায়গা করে নিল!’

সুপার টুয়েলভ পর্বে শ্রীলঙ্কা খেলবে গ্রুপ ওয়ানে। যে গ্রুপে রয়েছে গত বারের ডিফেন্ডিং চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া। এ ছাড়াও রয়েছে নিউজিল্যান্ড, ইংল্যান্ড এবং আফগানিস্তান। এই গ্রুপে আবার প্রথম রাউন্ড থেকে জায়গা করে নেবে গ্রুপ-'বি'-র দ্বিতীয় স্থানে থাকা দল।

এ দিকে নেদারল্যান্ড জায়গা পেল ভারত-পাকিস্তানদের গ্রুপে। অর্থাৎ গ্রুপ টু-তে। এই গ্রুপে ভারত, পাকিস্তান ছাড়াও রয়েছে দক্ষিণ আফ্রিকা এবং বাংলাদেশ। এই গ্রুপে আবার ঢুকবে গ্রুপ-'বি'-র শীর্ষস্থানে থাকা দল।

আরও পড়ুন: রোভম্যানের ১০৪ মিটার লম্বা ছক্কা,মাথায় হাত দিয়ে হাঁ করে দেখলেন আকিল

গ্রুপ-'বি'-র টিমগুলোর একটি করে ম্যাচ এখনও বাকি রয়েছে। এই গ্রুপে টানটান উত্তেজনার পরিস্থিতি। এই গ্রুপের চারটি দল অর্থাৎ স্কটল্যান্ড, জিম্বাবোয়ে, ওয়েস্ট ইন্ডিজ, আয়ারল্যান্ড প্রত্যেকের পয়েন্ট দুই করে। রানরেটের বিচারে দলগুলি এগিয়ে পিছিয়ে রয়েছে। এই গ্রুপের ২টি ম্যাচ শুক্রবার খেলা হবে। একদিকে আয়ারল্যান্ড বনাম ওয়েস্ট ইন্ডিজ মুখোমুখি হবে। অন্যদিকে স্কটল্যান্ড-জিম্বাবোয়ে লড়াই করবে। সহজ হিসেব- যে ২টি দল জিতবে তারাই সুপার টুয়েলভে জায়গা করে নেবে। রানরেট বেশি কমের উপর গ্রুপ ওয়ান বা গ্রুপ টু নির্ভর করবে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

আমার আর জয় শাহ মধ্যে… BCCI সচিবের সঙ্গে সম্পর্ক নিয়ে মুখ খুললেন হেড কোচ গম্ভীর আপনি কী আইসক্রিমের পোকা? আইসক্রিম দিবসে জানুন ভারতের ৮টি সেরা দোকানের ঠিকানা বিশেষ নজর ডিফেন্স স্টকে, বাজেটের দিন কিনতে পারেন কোন কোন শেয়ার? মোদী জমানায় আগের বাজেটগুলিতে সেনসেক্স উঠেছিল না পড়েছিল? একনজরে পরিসংখ্যান কর্মচারীকে জুতো মারার জন্য দুবাইতে আটক, ‘গুজব’ বলে সত্যিকে অস্বীকার করছেন রাহাত? Paris Olympics 2024-এ তারকা হয়ে উঠতে পারেন এই পাঁচ ভারতীয় বংশোদ্ভুত ক্রীড়াবিদ আমেরিকায় T20 WC-এর জন্য বিপুল ক্ষতি,বিষয়টি খতিয়ে দেখতে ৩ সদস্যের কমিটি গঠন ICC-র মীন রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৩ জুলাইয়ের রাশিফল কুম্ভ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৩ জুলাইয়ের রাশিফল মকর রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৩ জুলাইয়ের রাশিফল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.