বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > T20 WC: হাসান আলির ওপর পাকিস্তানি জনগণের ক্ষোভ যথাযথ, মত সেহওয়াগের
হাসান আলির ক্যাচ মিসের মুহূর্ত। (ছবি:টুইটার)
হাসান আলির ক্যাচ মিসের মুহূর্ত। (ছবি:টুইটার)

T20 WC: হাসান আলির ওপর পাকিস্তানি জনগণের ক্ষোভ যথাযথ, মত সেহওয়াগের

  •  ১৯ নম্বর ওভারে হাসান আলি, ম্যাথু ওয়েডের ক্যাচ ফেলার পরই অজি তারকা তিন ছক্কা হাকিয়ে দলকে জয় এনে দেন।

অস্ট্রেলিয়া ও পাকিস্তানের মধ্যেকার সেমিফাইনালের পর ২৪ ঘন্টার অধিক সময় কেটে গেলেও হাসান আলির ওপর ক্ষোভ, অভিমানের পালা অব্যাহত। ১৯ নম্বর ওভারে হাসান আলি, ম্যাথু ওয়েডের ক্যাচ ফেলার পরই অজি তারকা তিন ছক্কা হাকিয়ে দলকে জয় এনে দেন। হাসান আলির সমর্থনে অনেকেই নিজেদের মতামত জানিয়েছেন, এবার সেই তালিকায় যুক্ত হলেন বীরেন্দ্র সেহওয়াগ।

এক সমর্থকের সেই ক্যাচ ফেলার বিষয়ে প্রশ্নের জবাবে সেহওয়াগ জানান, ‘পরাজিত হলে যে কেউই সাধারণত এমন আচরণই করে থাকে। সুতরাং, গোটা পাকিস্তানও হাসান আলিকে পরাজয়ের পর দোষারোপ করবে। ক্যাচটা মিস হওয়ার পর ওয়েড তিন বলে তিনটি ছক্কা হাকায় এবং অস্ট্রেলিয়াকে ম্যাচ জিতিয়ে দেয়। আমার মনে হয় পাকিস্তানি জনগণের হাসান আলির প্রতি ক্ষোভটা যথাযথ। কিন্তু দিনের শেষে এই পাকিস্তান দলই যখন জিতছিল, তখন সবাই তাদের সমর্থন করছিল। তাই তারা যদি পরাজিত হয়, তাহলেও তাদের একইভাবে সমর্থন করাটাই কাম্য।’ 

পাকিস্তান অধিনায়ক বাবর আজম নিজেও ম্যাচের পর পুরস্কার বিতরণী অনুষ্ঠানে হাসান আলির দিকে আঙুল তুলেছিলেন। তবে পরবর্তীকালে সাজঘরে সম্পূর্ণভাবে মত পাল্টে ফেলে দলের মধ্যে একতা বজায় রেখে কাউকে দোষারোপ না করার বার্তা দেন বাবর। খেতাব জয়ের ফেভারিট হিসেবে নক আউটে প্রবেশ করলেও পাকিস্তানের এই পরাজয় নিঃসন্দেহে বাবর আজম, তাঁর দল এবং গোটা পাকিস্তানকে বহুদিন ব্যাথিত করবে।

বন্ধ করুন