বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > T20 WC: নিয়মরক্ষার ম্যাচে দলে একাধিক পরিবর্তন, সুযোগ পেতে পারেন ইশান কিষাণরা
ইশান কিষাণ। ছবি- পিটিআই।
ইশান কিষাণ। ছবি- পিটিআই।

T20 WC: নিয়মরক্ষার ম্যাচে দলে একাধিক পরিবর্তন, সুযোগ পেতে পারেন ইশান কিষাণরা

  • নমিবিয়া ম্যাচে ভারতীয় দলে মোট তিনটি সম্ভাব্য পরিবর্তন ঘটতে পারে।

আফগানিস্তানের বিরুদ্ধে নিউজিল্যান্ডের জয়ের সঙ্গে সঙ্গে চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে ছুটি হয়ে গিয়েছে ভারতীয় দলের। সুপার ১২-এর শেষদিন নিয়মরক্ষার ম্যাচে নমিবিয়ার বিরুদ্ধে খেলতে নামছে ভারতে। এই ম্যাচে দলের বেশকিছু সিনিয়ার ক্রিকেটারদের প্রয়োজনীয় বিশ্রাম দিয়ে বেঞ্চে থাকা ক্রিকেটারদের সুযোগ দিলেও দিতে পারে ভারতীয় ম্যানেজমেন্ট।

বিশ্বকাপের আগে আইপিএলের শেষদিকে চোট সমস্যায় ভুগছিলেন রোহিত শর্মা। বিশ্বকাপে খেললেও তাঁর বিশ্রামের দরকার। তাই হয়তো এই ম্যাচে তরুণ ইশান কিষাণকে ফের একবার লোকেশ রাহুলের সঙ্গে ওপেনিংয়ে দেখা যেতে পারে। বিষয়টা জসপ্রীত বুমরাহ এবং মহম্মদ শামির ক্ষেত্রেও অনেকটা এক। দুই ভারতীয় বোলারই আইপিএলের প্রথম পর্ব থেকে নাগাড়ে ক্রিকেট খেলেছেন। তাই তাঁদেরও বিশ্রামের প্রয়োজন।

শামি, বুমরাহের অনুপস্থিতিতে দলে ফিরতে পারেন অভিজ্ঞ ভুবনেশ্বর কুমার। অপর স্থানে প্রথমবার বিশ্বকাপ ম্যাচে খেলতে দেখা যেতে পারে রাহুল চাহারকে। তিন স্পিনারের নিয়ে মাঠে নামতে পারে টিম ইন্ডিয়া। এই ম্যাচ শেষেই টি-টোয়েন্টি অধিনায়ক হিসাবে বিরাট কোহলির যাত্রাপথ সমাপ্ত হবে। তাই নিজের শেষ ম্যাচে তিনি দলে থাকবেন এবং পারফর্ম করতে মুখিয়ে থাকবেন বলেই সহজে অনুমাণ করা যায়।

নমিবিয়ার বিরুদ্ধে ভারতের সম্ভাব্য একাদশ:

লোকেশ রাহুল, ইশান কিষাণ, সূর্যকুমার যাদব, বিরাট কোহলি, ঋষভ পন্ত, হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাদেজা, শার্দুল ঠাকুর, রবিচন্দ্রন অশ্বিন, ভুবনেশ্বর কুমার, রাহুল চাহার

বন্ধ করুন