বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > T20 WC: আফগান ম্যাচেই চাহালকে টপকে অনন্য নজিরের হাতছানি জসপ্রীত বুমরাহের সামনে
উইকেট নিয়ে ভারতীয় সতীর্থদের সঙ্গে বুমরাহের সেলিব্রেশন। ছবি- এএনআই। (ANI)
উইকেট নিয়ে ভারতীয় সতীর্থদের সঙ্গে বুমরাহের সেলিব্রেশন। ছবি- এএনআই। (ANI)

T20 WC: আফগান ম্যাচেই চাহালকে টপকে অনন্য নজিরের হাতছানি জসপ্রীত বুমরাহের সামনে

  • চলতি বিশ্বকাপে ভারতের হয়ে দুই উইকেটই নিয়েছেন বুমরাহ।

ভারতীয় দলের ব্যাটিং বিভাগ তো বটেই চলতি বিশ্বকাপে ভারতীয় দলের বোলাররও চূড়ান্ত হতাশ করেছেন। এখনও অবধি দুই ম্যাচে ভারত প্রতিপক্ষের মাত্র দুই উইকেটই ফেলতে পেরেছে এবং দু'টোই নিয়েছেন জসপ্রীত বুমরাহ। তৃতীয় ম্যাচে আফগানিস্তানের বিপক্ষেই বুমরাহের সামনে সুযোগ রয়েছে এক অনন্য নজির গড়ার।

পাকিস্তান ও নিউজিল্যান্ডের বিরুদ্ধে পরাজয়ের পর বিশ্বকাপের অল্পস্বল্প আশাও জিইয়ে রাখতে হলে আফগানিস্তানের বিরুদ্ধে জিততেই হবে ভারতকে। মরণ-বাঁচন ম্যাচে প্রতিপক্ষ দলের উইকেট নেওয়ার জন্য নিঃসন্দেহে ভারতের সেরা অস্ত্র জসপ্রীত বুমরাহ। আফগানিস্তান তাদের টপ অর্ডারে হাজরাতুল্লাহ জাজাই ওপর ভালভাবে ইনিংস শুরু করার জন্য ভীষণভাবে নির্ভরশীল। তাঁর বিরুদ্ধে বুমরাহের লড়াই ম্যাচের ভাগ্য নির্ধারণে গুরুত্বপূর্ণ ভূমিকা নেবে। 

বুমরাহ বহুদিন ধরেই ভারতীয় বোলিং লাইন আপের লিডার। এখনও অবধি ৫১টি-টোয়েন্টি ম্যাচে ২০.২৬-র গড় এবং ৬.৬৪-র ইকোনমিতে তাঁর দখলে মোট ৬১টি উইকেট রয়েছে। আর তিন উইকেট নিলেই ভারতের হয়ে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে সর্বাধিক উইকেটশিকারী হয়ে যাবেন বুমরাহ। 

বর্তমানে এই কৃতিত্ব রয়েছে যুজবেন্দ্র চাহালের দখলে। চাহাল ৪৯ ম্যাচে ২৫.৩০-র গড় এবং ৮.৩২ ইকোনমিতে মোট ৬৩টি উইকেট নিয়েছেন। তবে চাহাল এই বিশ্বকাপে খেলছেন না এবং আফগানিস্তানের পরেই ভারতের দুই ম্যাচ বাকি রয়েছে। তাই চাহালকে বুমরাহের টপকে যাওয়া প্রায় নিশ্চিত। তবে দলকে জেতাতে আফগান ম্যাচেই এই কৃতিত্ব নিজের দখলে করতে চাইবেন বুমরাহ।

বন্ধ করুন