বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > T20 WC: আফগান ম্যাচ জিতেই প্রথম দুই হারের জন্য পিচের দিকে আঙুল তুললেন কোহলি
আফগানিস্তানকে হারিয়ে কিছুটা স্বস্তি ফিরে পেল কোহলি বাহিনী। ছবি- এএনআই। (ANI)
আফগানিস্তানকে হারিয়ে কিছুটা স্বস্তি ফিরে পেল কোহলি বাহিনী। ছবি- এএনআই। (ANI)

T20 WC: আফগান ম্যাচ জিতেই প্রথম দুই হারের জন্য পিচের দিকে আঙুল তুললেন কোহলি

  • ৬৬ রানে আফগানিস্তানক পরাস্ত করে টিম ইন্ডিয়া।

নাগাড়ে পাকিস্তান এবং নিউজিল্যান্ডের বিরুদ্ধে হারার পর, আফগানিস্তানের বিরুদ্ধে ৬৬ রানে অবশেষে নিজেদের চলতি বিশ্বকাপের প্রথম জয়ের সুনিশ্চিত করেছে ভারতীয় দল। তবে এই জয় সত্ত্বেও ভারতের সেমিতে যাওয়ার রাস্তা ভীষণ কঠিন। ম্যাচ জিতেও কিন্তু কোহলি ফের সেই পিচ প্রসঙ্গে মাতলেন।

ওপেনারদের আগ্রাসী ব্যাটিং থেকে স্পিনারদের ম্যাচের মিডল ওভারগুলিতে দাপট, সবই দেখা গেছে আফগানিস্তানের বিরুদ্ধে ম্যাচে। দলের দাপুটে পারফরম্যান্সের মাঝেও কোহলি স্পষ্ট জানিয়ে দেন এই পিচ অনেক ভাল। ম্যাচ শেষে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে ভারতীয় অধিনায়ক বলেন, ‘সত্যি বলতে এই পিচটা অনেক ভাল (আগের ম্যাচগুলির থেকে)। আমরা যদি এমন ভয়ডরহীন ক্রিকেট দুই ওভারের জন্যও খেলতে পারতাম, তাহলে তা প্রতিপক্ষকে একটা বার্তা পাঠানোর জন্য যথেষ্ট ছিল।’

গত ম্যাচে চার নম্বরে ব্যাট করতে নামলেও এই ম্যাচে কোহলি না নিজের স্বাভাবিক তিন নম্বর, না চার নম্বরে ব্যাট করতে নামেন। তাঁর পরিবর্তে হার্দিক পান্ডিয়া এবং ঋষভ পন্তকে শেষের ওভারগুলোয় দ্রুত রান করতে প্রমোট করা হয়। এই বিষয়ে কোহলি মনে করেন টি-টোয়েন্টিতে সবটাই পরিস্থিতি মেনে করা দরকার। ‘টি-টোয়েন্টিতে সিদ্ধান্ত নেওয়ার ক্ষেত্রেও সেই পরিস্থিতি তখন যা সঠিক মনে হয়, তেমনই সিদ্ধান্ত নেওয়ার প্রয়োজন। প্রথম তিনজনের (ব্যাটার) পজিশন পাকা, যদি না আজকের মতো অবস্থা হয় যেখানে প্রথম দুইজনেই ১৪-১৫ পর্যন্ত ব্যাট করে।’ দাবি কোহলির।

বন্ধ করুন