বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > T20 WC: ব্যাট-বলে দুরন্ত পারফর্ম করেও হারল দল, শাকিবের অনাকাঙ্খিত রেকর্ডে ভাগ বসালেন হাসারাঙ্গা
বল হাতে ওয়ানিন্দু হাসারাঙ্গা।  ছবি- রয়টার্স। (REUTERS)
বল হাতে ওয়ানিন্দু হাসারাঙ্গা।  ছবি- রয়টার্স। (REUTERS)

T20 WC: ব্যাট-বলে দুরন্ত পারফর্ম করেও হারল দল, শাকিবের অনাকাঙ্খিত রেকর্ডে ভাগ বসালেন হাসারাঙ্গা

  • ইংল্যান্ডের বিরুদ্ধে বল হাতে তিন উইকেট নেওয়ার পাশাপাশি ব্যাট হাতে ৩১ রান করেন হাসরাঙ্গা।

ইংল্যান্ডের বিরুদ্ধে ২৬ রানে পরাজয়ের সঙ্গে সঙ্গেই শ্রীলঙ্কার টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে কোয়ালিফাই করার আশা বিসর্জিত হয়েছে। তবে গোটা টুর্নামেন্ট জুড়ে শ্রীলঙ্কার হয়ে নিজের জাত চিনিয়েছেন ওয়ানিন্দু হাসারাঙ্গা। ইংল্যান্ড ম্যাচেও সেই ধারা অব্যাহত রইল।

বল হাতে গত ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে হ্যাটট্রিক নিয়েও দলকে জেতাতে পারেননি তিনি। তবে ইংল্যান্ড ম্যাচে আবারও একবার নিজের নির্ধারিত চার ওভারে মাত্র ২১ রান খরচ করে তিন উইকেট নিয়ে ভীষণ প্রভাবিত করেন হাসরাঙ্গা। এরপর ৭৬ রানে লঙ্কান লায়ান্সরা পাঁচ উইকেট হারানোর পর সাত নম্বরে ব্যাট করতে নামেন হাসারাঙ্গা। ষষ্ঠ উইকেটে অধিনায়ক দাসুন শানাকার সঙ্গে ৫৩ রানের পার্টনারশিপে দলকে খাদের কিনারা থেকে টেনে তোলার চেষ্টা করলেও শেষ পর্যন্ত পরাজয়ই জোটে শ্রীলঙ্কার ভাগ্যে। সঙ্গে সঙ্গেই হাসারাঙ্গা এক অনিচ্ছুক রেকর্ড তালিকারও ভাগীদার হয়ে যান। 

ব্যাট হাতে ইংল্যান্ডের বিরুদ্ধে ২১ বলে ৩৪ রান করেন হাসারাঙ্গা। অনবদ্য ব্যক্তিগত পারফরম্যান্স সত্ত্বেও দল হারায় শাকিব আল হাসানের এক রেকর্ডে ভাগ বসালেন তিনি। মাত্র দ্বিতীয় ক্রিকেটার হিসাবে টি-টোয়েন্টি বিশ্বকাপের ম্যাচে পরাজিত দলের হয়ে তিন উইকেট এবং ৩০ রান করেন হাসারাঙ্গা। এর আগে এই রেকর্ড ছিল শুধুমাত্র শাকিবের দখলে। তিনি অবশ্য বাংলাদেশের হয়ে দুইবার হংকং এবং অস্ট্রেলিয়ার বিরুদ্ধে যথাক্রমে ২০১৪ এবং ২০১৬ সালে এই অনিচ্ছুক রেকর্ড গড়েছিলেন।  

বন্ধ করুন