বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > T20 World Cup: মালিঙ্গাকে টপকে বিশ্বরেকর্ড শাকিবের, আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটের শিখরে বাংলাদেশের তারকা অল-রাউন্ডার
শাকিব আল হাসান। ছবি- আইসিসি।
শাকিব আল হাসান। ছবি- আইসিসি।

T20 World Cup: মালিঙ্গাকে টপকে বিশ্বরেকর্ড শাকিবের, আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটের শিখরে বাংলাদেশের তারকা অল-রাউন্ডার

  • লিস্কের উইকেট নিয়ে একই সঙ্গে জোড়া নজির শাকিবের, দেখুন ঐতিহাসিক মুহূর্তের ভিডিও।

স্কটল্যান্ডের বিরুদ্ধে টি-২০ বিশ্বকাপের প্রথম রাউন্ডে নিজেদের প্রথম ম্যাচেই বল হাতে ইতিহাস গড়লেন শাকিব আল হাসান। লসিথ মালিঙ্গাকে টপকে আন্তর্জাতিক টি-২০ উইকেটশিকারিদের তালিকায় শীর্ষে উঠে আসেন বাংলাদেশের তারকা অল-রাউন্ডার।

স্কটল্যান্ড ম্যাচে ২টি উইকেট নেওয়ার সুবাদে একসঙ্গে জোড়া নজির গড়েন শাকিব। মাইকেল লিস্কের উইকেটটি ছিল শাকিবের আন্তর্জাতিক টি-২০ কেরিয়ারের ১০৮ নম্বর শিকার। একই সঙ্গে এটি তিন ফর্ম্যাট মিলিয়ে শাকিবের ৬০০তম আন্তর্জাতিক উইকেট।

এতদিন আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটে সবথেকে বেশি উইকেট নেওয়ার রেকর্ড ছিল মালিঙ্গার নামে। শ্রীলঙ্কার তারকা পেসার ৮৪টি ম্যাচে ১০৭টি উইকেট নিয়েছেন। ৮৯ ম্যাচে শাকিবের আন্তর্জাতিক টি-২০ উইকেট সংখ্যা দাঁড়ায় ১০৮। ফলে তিনি পিছনে ফেলে দেন শ্রীলঙ্কান কিংবদন্তিকে। এছাড়া শাকিব টেস্টে ২১৫টি ও একদিনের আন্তর্জাতিক ম্যাচে ২৭৭টি উইকেট নিয়েছেন।

লিস্ককে ফিরিয়ে শাকিবের বিশ্বরেকর্ড গড়ার মুহূর্তের ভিডিও দেখতে ক্লিক করুন:- https://www.t20worldcup.com/video/2294293

আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটে সর্বোচ্চ উইকেটশিকারিদের তালিকায় তিন নম্বরে রয়েছেন নিউজিল্যান্ডের টিম সাউদি। তিনি ৮৩ ম্যাচে ৯৯টি উইকেট নিয়েছেন। পাকিস্তানের শাহিদ আফ্রিদি ৯৯টি ম্যাচে ৯৮টি উইকেট নিয়ে এই তালিকার চার নম্বরে রয়েছেন। পাঁচ নম্বরে রয়েছেন আফগান তারকা রশিদ খান। তিনি মাত্র ৫১টি ম্যাচে ৯৫টি উইকেট নিয়েছেন।

বন্ধ করুন