বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > T20 WC-এ পরপর দু' ম্যাচ হারের পর ব্যাটসম্যানদের ব্যর্থতায় হতাশ বাংলাদেশ অধিনায়ক
হতাশা প্রকাশ করেন মাহমুদুল্লা। ছবি: পিটিআই
হতাশা প্রকাশ করেন মাহমুদুল্লা। ছবি: পিটিআই

T20 WC-এ পরপর দু' ম্যাচ হারের পর ব্যাটসম্যানদের ব্যর্থতায় হতাশ বাংলাদেশ অধিনায়ক

  • ইংল্যান্ডকে বড় রানের লক্ষ্য দেওয়ার আশার টসে জিতে প্রথমে ব্যাটিং নিয়েছিল বাংলাদেশ। তবে সেটা কাজে লাগাতে পারেনি তারা। বরং চূড়ান্ত ব্যর্থ বাংলাদেশের ব্যাটসম্যানরা।

টি-টোয়েন্টি বিশ্বকাপে পরপর দুই ম্যাচে হারল বাংলাদেশ। প্রথমে শ্রীলঙ্কা কাছে। আর বুধবার ইংল্যান্ডের কাছে। স্বাভাবিক ভাবেই পরপর দুই ম্যাচে হেরে চাপে পড়ে গিয়েছে বাংলাদেশ। যদিও এই হারকে ধরে বসে থেকে হাহুতাশ করতে রাজি নয় মাহমুদুল্লা। বরং নিজেদের ভুলগুলো দ্রুত সংশোধন করে পরের ম্যাচে ঘুরে দাঁড়াতে মরিয়া বাংলাদেশ অধিনায়ক। তবুও ব্যাটসম্যানদের ব্যর্থতায় হতাশ তিনি।

ইংল্যান্ডকে বড় রানের লক্ষ্য দেওয়ার আশার টসে জিতে প্রথমে ব্যাটিং নিয়েছিল বাংলাদেশ। তবে সেটা কাজে লাগাতে পারেনি তারা। বরং চূড়ান্ত ব্যর্থ বাংলাদেশের ব্যাটসম্যানরা। ম্যাচের পর মাহমুদুল্লা বলেছেন, ‘ব্যাটিং নিয়ে সত্যিই আমরা খুব হতাশ। ব্যাটিংয়ের জন্য উইকেট খুবই ভাল ছিল। কিন্তু আমরা সেটা কাজেই লাগাতে পারিনি। আমাদের শুরুটাও ভাল হয়নি। মাঝের দিকেও কোনও জুটি তৈরি করতে পারিনি আমরা।’

এর সঙ্গেই তিনি যোগ করেছেন, ‘কিছুতেই শুরুটা ভাল হচ্ছে না আমাদের। এ ধরনের উইকেটে পরের দিকে প্রচণ্ড সমস্যা হয়ে যায়। আমাদের দলে নিখুঁত ভাবে বড় শট মারার ক্রিকেটার রয়েছে। এসেই ধুমধাড়াক্কা ক্রিকেট খেলার মতো ক্রিকেটার কম। সেটা আমরা বদলাতে চাই না। কারণ এই বিশ্বাস রয়েছে যে আমরা বড় রান করতে পারি। সেটা আগের ম্যাচেই দেখা গিয়েছে। আপাতত নতুন ভাবে পরিকল্পনা তৈরি করে পরের ম্যাচের আগে ঘুরে দাঁড়ানোই লক্ষ্য।’

বুধবার বাংলাদেশ টসে জিতে প্রথমে ব্যাটিং নিয়েছিল। ৯ উইকেট হারিয়ে তারা ১২৪ রান করে। জবাবে ব্যাট করতে নেমে ১৪.১ ওভারে ২ উইকেট হারিয়ে ১২৬ রান করে ইংল্যান্ড। ৩৫ বল বাকি থাকতে ৮ উইকেটে ম্যাচ জিতে নেয় তারা।

বন্ধ করুন