বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > কে হবে ভারতের গেম চেঞ্জার? পাকিস্তানের বিরুদ্ধে বিরাটদের চৃড়ান্ত একাদশ বেছে দিল
বিরাট কোহলি ও মহম্মদ শামি (ছবি:বিসিসিআই)
বিরাট কোহলি ও মহম্মদ শামি (ছবি:বিসিসিআই)

কে হবে ভারতের গেম চেঞ্জার? পাকিস্তানের বিরুদ্ধে বিরাটদের চৃড়ান্ত একাদশ বেছে দিল

পাকিস্তানের বিরুদ্ধে নামার আগে দক্ষিণ আফ্রিকার প্রাক্তন কিংবদন্তি বোলার ডেল স্টেইন জানালেন ভারতের একাদশ কী হওয়া উচিৎ। বড় ম্যাচের জন্য ভারতের প্লেয়িং একাদশ বেছে নিলেন স্টেইন। শুধু দলই বাছলেন না স্টেইন জানিয়ে দিলেন সেই দিনের গেম চেঞ্জার কে হতে পারেন।

২৪ অক্টোবর টি টোয়েন্টি বিশ্বকাপের অন্যতম বড় ম্যাচ অনুষ্ঠিত হতে চলেছে। ঐ ম্যাচের দিকে তাকিয়ে রয়েছে কোটি কোটি ক্রিকেট ভক্ত। সেই দিনের অপেক্ষায় রয়েছে ক্রিকেটমহল। কী হবে সেই ম্যাচে, কোন দল কোন একাদশ নিয়ে মাঠে নামবে, তা নিয়ে চলছে জোড় আলোচনা। পাকিস্তানের বিরুদ্ধে নামার আগে দক্ষিণ আফ্রিকার প্রাক্তন কিংবদন্তি বোলার ডেল স্টেইন জানালেন ভারতের একাদশ কী হওয়া উচিৎ। বড় ম্যাচের জন্য ভারতের প্লেয়িং একাদশ বেছে নিলেন স্টেইন। শুধু দলই বাছলেন না স্টেইন জানিয়ে দিলেন সেই দিনের গেম চেঞ্জার কে হতে পারেন।

প্রকৃতপক্ষে, স্টার স্পোর্টসে একটি কথোপকথনের সময়, প্রাক্তন ভারতীয় ব্যাটসম্যান ভিভিএস লক্ষ্মণ এবং ডেল স্টেইনকে তাদের নিজ নিজ খেলার একাদশ নির্বাচন করতে বলা হয়েছিল। ভিভিএস লক্ষ্মণ নিজের একাদশ বেছে নিয়েছিলেন। তাঁর চূড়ান্ত একাদশে জায়গা পেয়েছিলেন রোহিত শর্মা, কেএল রাহুল, বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, ঋষভ পন্ত, হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাদেজা, ভুবনেশ্বর কুমার, জসপ্রীত বুমরাহ, রাহুল চাহার এবং বরুণ চক্রবর্তী।

সেই সময়ে, ডেল স্টেইন যখন তার দল নির্বাচন করেছিলেন, তখন তিনি ভিভিএস লক্ষ্মণের দল থেকে একটি পরিবর্তন করেছিলেন। তিনি ভুবনেশ্বর কুমারের জায়গায় শামিকে দলে রাখতে চেয়েছিলেন। স্টেইন জানিয়েছিলেন, ‘ভিভিএস লক্ষ্মণ একটি নিখুঁত দল নির্বাচন করেছেন, আমি তা সঠিকভাবে করতে পারব না। কিন্তু আমি একটি পরিবর্তন করতে চাই তা হল, আমি ভুবনেশ্বর কুমারের জায়গায় শামিকে দলে রাখব। আমি ফর্মের ভিত্তিতে শামিকে সুযোগ দেব। ভুবি একজন খুব ভালো বোলার কিন্তু বর্তমান ফর্মের উপর নির্ভর করে আমি শামির সাথে যাব।’

হার্দিক পান্ডিয়া নির্বাচন প্রসঙ্গে ডেল স্টেইন বলেন, তিনি গেম চেঞ্জার হিসেবে নিজেকে প্রমাণ করতে পারেন। তিনি বলেন, ‘দেখুন সব থেকে বড় বিষয় হল তিনি একজন গেম চেঞ্জার। তার হাতে বল হোক বা ব্যাট, সে গেম চেঞ্জার হিসেবে প্রমাণ করতে পারে। যদিও তিনি ইদানীং খুব বেশি বোলিং করেননি এবং এজন্যই আমি তার ব্যাটিংয়ের ভিত্তিতে তাকে নির্বাচন করছি।’

বন্ধ করুন