বাংলা নিউজ > ময়দান > ১৫ মাস পর রাহানে সহ-অধিনায়ক হলে, পূজারাও দলে ফিরতে পারেন- বড় ইঙ্গিত BCCI সূত্রের

১৫ মাস পর রাহানে সহ-অধিনায়ক হলে, পূজারাও দলে ফিরতে পারেন- বড় ইঙ্গিত BCCI সূত্রের

চেতেশ্বর পূজারা।

একটি প্রতিবেদন অনুসারে ভারতীয় দলে পুজারার প্রত্যাবর্তনের সম্ভাবনা পুরোপুরি নিভে যায়নি। বিসিসিআইয়ের একটি সূত্র ইঙ্গিত দিয়েছেন যে, পূজারার টেস্ট স্কোয়াডে ফেরার দরজা খোলা থাকলেও, ব্যাটারকে সেটা বড় লড়াই করে অর্জন করতে হবে।

চেতেশ্বর পূজারার জন্য কি জাতীয় দলে দাঁড়ি পড়ে গেল? ৩৫ বছর বয়সী এই অভিজ্ঞ ব্যাটসম্যান বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে চূড়ান্ত ব্যর্থ হয়। যে কারণে ১২ জুলাই থেকে শুরু হতে চলা ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে দুই টেস্টের সিরিজের জন্য ভারতের পূজারাকে দলে অন্তর্ভুক্ত করা হয়নি। এর পরেই আলোচনা শুরু হয়েছে, পূজারা জাতীয় দলে আর প্রত্যাবর্তন করতে পারবেন কিনা, তাই নিয়ে।

একটি প্রতিবেদন অনুসারে ভারতীয় দলে পুজারার প্রত্যাবর্তনের সম্ভাবনা পুরোপুরি নিভে যায়নি। বিসিসিআইয়ের একটি সূত্র ইঙ্গিত দিয়েছেন যে, পূজারার টেস্ট স্কোয়াডে ফেরার দরজা খোলা থাকলেও, ব্যাটারকে সেটা বড় লড়াই করে অর্জন করতে হবে। যখন বেশির ভাগ ভারতীয় খেলোয়াড় ২০২৩ আইপিএলে অংশগ্রহণ করছিলেন, তখন পূজারা সাসেক্সের হয়ে দুর্দান্ত ছন্দে ছিলেন। গ্লুচেস্টারশায়ার এবং ওরচেস্টারশায়ারের বিরুদ্ধে টানা সেঞ্চুরি হাঁকিয়েছিলেন তিনি। তার পরেও ব্যর্থ হন পূজারা। ওভালে অনেক ম্যাচ খেলেছেন তিনি, পাশাপাশি গত এক বছরে ইংল্যান্ডে খেলে যথেষ্ট পরিমাণে অভিজ্ঞতা অর্জন করা সত্ত্বেও তিনি অজিদের বিরুদ্ধে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে দুই ইনিংসে যথাক্রমে ১৪ এবং ২৭ রান করেন। তবে কিছু প্রাক্তন ক্রিকেটার, বিশেষ করে সুনীল গাভাসকর দাবি করেছিলেন যে, বিশ্ব টেস্ট চ্যাম্পিয়শিপের ফাইনালে ভারতের খারাপ ভাবে হারের জন্য পূজারাকে বলির পাঁঠা বানানো হচ্ছে।

আরও পড়ুন: ODI World Cup-এর আগেই সুস্থ হয়ে উঠতে পারেন, কিউয়িদের আশার আলো দিলেন কেন উইলিয়ামসন

‘১৫ মাস পর রাহানেকে সহ-অধিনায়ক করা হলে, পুজারাও ফিরতে পারেন’

ভারতের ব্যর্থ টেস্ট ব্যাটিং লাইন আপের প্রধান প্লেয়ার, যেমন- বিরাট কোহলি, রোহিত শর্মা এবং পূজারারা মিড থার্টিতে পৌঁছে গিয়েছেন। যে কারণে ভারতীয় ক্রিকেটকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য যত তাড়াতাড়ি সম্ভব নির্বাচকদের পরবর্তী প্রজন্মকে তৈরি করে ফেলতে হবে।

এর মাঝেই সকলকে কিছুটা বিস্মিত করে অজিঙ্কা রাহানেকে পুনরায় সহ-অধিনায়ক করা হয়েছে। আইপিএল এবং ঘরোয়া ক্রিকেটে ভালো পারফরম্যান্স করে রাহানে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে দলে প্রত্যাবর্তন করেন। তিনি এই সুযোগের সদ্ব্যবহার করার চেষ্টা করেন এবং ভারতীয় ব্যাটারদের মধ্যে সবচেয়ে বেশি রান করেন। দুই ইনিংসে যথাক্রমে ৮৯ এবং ৪৬ রান করেন রাহানে। আর এর পরেই ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে টেস্ট সিরিজের জন্য তাঁকে সহ-অধিনায়ক বেছে নেওয়া হয়। আর এর থেকেই বলা যেতে পারে, পূজারা ভারতের হয়ে শেষ ম্যাচ খেলেছেন, এটা ভাবার এখনই কোনও দরকার নেই।

আরও পড়ুন: Asia Cup থেকে ছিটকে যেতে পারেন কেএল রাহুল, শ্রেয়সের চোটেরও কোনও আপডেট নেই- রিপোর্ট

বিসিসিআইয়ের একটি সূত্র টাইমস অফ ইন্ডিয়াকে বলেছে, ‘ডব্লিউটিসি ফাইনালের আগে ১৫ মাস দলের বাইরে থাকার পর যদি অজিঙ্কা রাহানেকে টেস্ট দলের সহ-অধিনায়ক করা যেতে পারে, তবে যে কেউ দলে ফিরে আসতে পারে। কোনও সিনিয়র খেলোয়াড়ের জন্য দরজা বন্ধ থাকে না। নির্বাচকেরা এমন পরিস্থিতি চান না, যেখানে সমস্ত সিনিয়ররা এক সঙ্গে দল থেকে বাদ পড়ে যান। এবং আমাদের ড্রেসিংরুমে অভিজ্ঞতার অভাব হয়ে পড়ুক।’

রাহানের সহ-অধিনায়কত্ব এবং পূজারাকে বাদ দেওয়াই উইন্ডিজের বিরুদ্ধে ভারতের টেস্ট স্কোয়াডের একমাত্র বড় ঘটনা নয়, পাশাপাশি সরফরাজ খানকে বাদ দিয়ে রুতুরাজ গায়কোয়াড়কে দলে অগ্রাধিকার দেওয়া নিয়েও চলছে সমালোচনা। উইন্ডিজের বিরুদ্ধে নবদীপ সাইনি যেমন প্রত্যাবর্তন করেছেন, তেমনই যশস্বী জয়সওয়াল, মুকেশ কুমার এবং রুতুরাজরা প্রথম বার ভারতের মূল স্কোয়াডে জায়গা করে নিয়েছেন। যেটা এবার টিম নির্বাচনে বড় বিষয়ে হিসেবে চিহ্নিত হয়েছে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

রবিতে ঝড় হবে ৪০ কিমিতে, সোমে বাড়বে বেগ, বুধ পর্যন্ত কোথায় কোথায় বৃষ্টি চলবে? সন্তান হওয়ার পর অবসাদে ভুগছেন ইলিয়ানা! নিজেকে ঠিক রাখতে কী করছেন? 'শীঘ্রই শুরু করছি...' গানের পর এবার নাচের স্কুল খুলছেন ইমন! বিজেপির ১৯৫ জন প্রার্থীর মধ্যে একমাত্র মুসলিম আবদুল সালাম! লড়ছেন কোন কেন্দ্রে? সিলেবাসের বাইরের অঙ্কের প্রশ্ন? প্রমাণ করতে পারলে ২৫ নম্বর, আশ্বাস ওই রাজ্যে জন্মদিন কাটতে না কাটতেই প্রেমে পড়লেন সৌমিতৃষা? কাকে মন দিয়ে বসলেন 'মিঠাই'? ব্যর্থ মন্ধানার দলের ব্যাটিং, RCB-কে ৭ উইকেটে হারিয়ে শীর্ষে উঠে এল হরমনহীন MI লোকসভা নির্বাচনে এবার BJP-র তুরুপের তাস ভোজপুরি অভিনেতারা! প্রার্থী হলেন কোন ৪জন কেন্দ্রীয় মন্ত্রীকে সরিয়ে টিকিট নবাগতা বাঁশুরিকে! BJPর প্রার্থী তালিকায় বহু চমক বিনা যুদ্ধে তৃণমূলকে উপহার, বিজেপির প্রার্থী তালিকা দেখে আর কী লিখলেন দেবাংশু?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.