বাংলা নিউজ > ময়দান > রোহিত শর্মা টেস্ট অধিনায়কত্ব ছাড়লে পরবর্তী ক্যাপ্টেন কে? উঠে এল চারটি নাম

রোহিত শর্মা টেস্ট অধিনায়কত্ব ছাড়লে পরবর্তী ক্যাপ্টেন কে? উঠে এল চারটি নাম

রোহিতের পরে কার হাতে উঠতে পারে ভারতের টেস্ট দলের দায়িত্ব (ছবি-বিসিসিআই)

এমনকি প্রতিবেদনে দাবি করা হচ্ছে যে ওয়েস্ট ইন্ডিজ সফরের পর ভারতীয় ক্রিকেট বোর্ড তার টেস্ট অধিনায়কত্বের কথা বিবেচনা করতে পারে। তবে ওয়েস্ট ইন্ডিজে দুই ম্যাচের টেস্ট সিরিজে অধিনায়ক থাকবেন রোহিত। এদিকে জেনে নিন, রোহিত শর্মাকে সরিয়ে দিলে অধিনায়ক পদের প্রতিদ্বন্দ্বী কে?

ভারতীয় দলের অধিনায়ক রোহিত শর্মা বর্তমানে তিনটি ফর্ম্যাটেই টিম ইন্ডিয়ার অধিনায়ক। কিন্তু আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ২০২৩-এর ফাইনালে হেরে যাওয়ার পর তাঁর অধিনায়কত্ব নিয়ে প্রশ্ন উঠেছে। এমনকি প্রতিবেদনে দাবি করা হচ্ছে যে ওয়েস্ট ইন্ডিজ সফরের পর ভারতীয় ক্রিকেট বোর্ড তার টেস্ট অধিনায়কত্বের কথা বিবেচনা করতে পারে। তবে ওয়েস্ট ইন্ডিজে দুই ম্যাচের টেস্ট সিরিজে অধিনায়ক থাকবেন রোহিত। এদিকে জেনে নিন, রোহিত শর্মাকে সরিয়ে দিলে অধিনায়ক পদের প্রতিদ্বন্দ্বী কে?

আরও পড়ুন… ভিডিয়ো: না বোল্ড, না রান আউট, না ক্যাচ, কাউন্টি চ্যাম্পিয়নশিপে অদ্ভুতভাবে আউট হলেন লুই কিম্বার

বর্তমানে, যদিও টিম ইন্ডিয়াকে টেস্ট ক্রিকেটে কিছুটা বিক্ষিপ্ত দেখা যাচ্ছে, কারণ কোনও খেলোয়াড়ই ভালো ফর্মে নেই, যে খেলোয়াড়রা ফর্মে ছিলেন তারা চোটের কারণে বাইরে রয়েছেন বা তারা সুযোগ পাননি। এমন পরিস্থিতিতে, অধিনায়ক হিসাবে খুব কম বিকল্প রয়েছে। তবে আমরা এখানে সেই খেলোয়াড়দের সম্পর্কে বলতে যাচ্ছি যারা অধিনায়ক হিসাবে রোহিত শর্মার স্থলাভিষিক্ত হতে পারেন। তাদের মধ্যে একজন উইকেটরক্ষক, একজন স্পিনার এবং দুজন বিশুদ্ধ ব্যাটসম্যান রয়েছেন। এদের হাতে টেস্ট ক্রিকেটে ভারতীয় দলকে নেতৃত্ব দিতে পারেন।

আরও পড়ুন… ভিডিয়ো: কাউন্টিতে আর্শদীপের ভয়ঙ্কর ডেলিভারি, ছিটকে গেল শতরানকারীর স্টাম্প

১. অজিঙ্কা রাহানে

অজিঙ্কা রাহানে, যিনি একাধিকবার ভারতীয় টেস্ট দলের অধিনায়কত্ব করেছেন, অধিনায়ক হিসাবে এই ফর্ম্যাটে সফল হয়েছেন। অস্ট্রেলিয়ায় ভারতের কাছে টেস্ট সিরিজও জিতেছেন তিনি। এখন তিনি দলে ফিরেছেন, অধিনায়ক পদের দৌড়ে রয়েছেন তিনি।

২. ঋষভ পন্ত

টেস্ট অধিনায়কত্বের দাবিদারদের তালিকায় ঋষভ পন্তের নামও রয়েছে, তবে তিনি এখনও ইনজুরিতে রয়েছেন। তবে ভালো ব্যাপার হল এখন ভারতকে ওয়েস্ট ইন্ডিজ সফরের ৬ মাস পর পরের সিরিজ খেলতে হবে। আশা করা হচ্ছে ততদিনে তিনি ফিট হয়ে যাবেন এবং উইকেটের পিছনে থেকে অধিনায়কত্বের দায়িত্ব সামলাতে পারবেন।

আরও পড়ুন… রোজগারের অনেক উপায় আছে- পান মশলার বিজ্ঞাপনে সেহওয়াগ-গাভাসকরকে দেখে চটলেন গম্ভীর

৩. শ্রেয়স আইয়ার

অধিনায়কের জন্য আরেকটি নাম সামনে এসেছে সেটি হল শ্রেয়স আইয়ার। কারণ তিনি দিল্লি ক্যাপিটালস এবং কলকাতা নাইট রাইডার্সের নেতৃত্ব দিয়েছেন। যদিও, তিনি আন্তর্জাতিক ক্রিকেটে অধিনায়কত্ব করেননি, তবে তিনি টেস্ট ক্রিকেটে অধিনায়ক হিসাবে সফল হতে পারেন। তিনি এখনও আহত।

৬. রবিচন্দ্রন অশ্বিন

যদিও খুব কম বোলারই টিম ইন্ডিয়াতে টেস্ট অধিনায়কত্ব পেয়েছেন, কিন্তু এর আগে আমরা দেখেছি অনিল কুম্বলে একজন সফল অধিনায়ক। এমন পরিস্থিতিতে, ম্যানেজমেন্ট যদি আর অশ্বিনকে অধিনায়কত্ব দেয় সেটা অবাক হওয়ার কিছু হবে না। তবে এটি রোহিত শর্মার একটি ভালো বিকল্প হতে পারে, কারণ তার একটি তীক্ষ্ণ ক্রিকেটিং মস্তিষ্ক রয়েছে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

গভীর রাতে রাজ্য সভাপতি পালটে দিল BJP, তবে এখনও ‘চাকরি’ থাকল সুকান্তের ডুরান্ড কাপ শুরুর পর দিনই শহরে আসছেন মোলিনা, নিজেই বেছে নিয়েছেন সহকারীদের মেট্রোয় ভাঙচুর দেখে কাঁদলেন হাসিনা, 'মৃতদেহ দেখতে যেতে পারলেন না?' উঠল প্রশ্ন উত্তরবঙ্গ আলাদা হলে সুকান্ত মুখ্য়মন্ত্রী হতে চান…খোঁচা দিলেন উদয়ন গলায় মালা পরে অলকানন্দার সঙ্গে আদুরে ছবি পোস্ট, সত্যিই বিয়ে করলেন সায়ক? ‘হিন্দুরা গায়েব হয়ে যাবে’, ক্রমশ ‘মুসলিম বাড়ছে’, বাংলাকে দায়ি করলেন BJP সাংসদ প্রীতির সঙ্গে হাত মিলিয়ে নতুন উদ্যোগ শুভমনের, কীসের ব্যবসা শুরু করলেন দুজনে? Durand-এর ডার্বিতে দুই প্রধান পাবে কত টিকিট পাবে, আগেভাগে জানালেন ক্রীড়ামন্ত্রী চিনের বিদেশমন্ত্রীর সঙ্গে বৈঠকে এস জয়শঙ্কর, প্রকৃত নিয়ন্ত্রণরেখার কথাও উঠল… এই গ্রীষ্মে ভারতে ৪০ হাজার আক্রান্ত হয়েছেন হিটস্ট্রোকে, মৃত্যুও অনেকের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.