বাংলা নিউজ > ময়দান > বিরাট যদি ব্যাকফুটে যেত… কৌশলের কোন ভুলে আউট হলেন কোহলি? আঙুল দিয়ে দেখালেন গাভাসকর

বিরাট যদি ব্যাকফুটে যেত… কৌশলের কোন ভুলে আউট হলেন কোহলি? আঙুল দিয়ে দেখালেন গাভাসকর

আউট হওয়ার পরে বিরাট কোহলি (ছবি-এএফপি) (AFP)

ইনিংসের ১৯তম ওভারে কোহলির এই ছন্দ নষ্ট করেন স্টার্ক। ওভারের দ্বিতীয় বলটি কোহলির শরীরে বাউন্সার দেন স্টার্ক। বিরাট কোহলি সামনের পায়ে ছিলেন যে কারণে তিনি বল ছাড়তে পারেননি এবং বলটি তাঁর গ্লাভসে লেগে স্লিপে স্টিভ স্মিথের কাছে চলে যায়। ব্যক্তিগত ১৪ রান করে প্যাভিলিয়নে ফেরেন বিরাট কোহলি।

ইংল্যান্ডে চলতি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের শিরোপা জয়ের ম্যাচে বিরাট কোহলির উইকেট নিয়ে নিজের প্রতিক্রিয়া জানিয়েছেন ভারতের প্রাক্তন অধিনায়ক ও বর্তমান ধারাভাষ্যকার সুনীল গাভাসকর। মিচেল স্টার্কের ধারালো বাউন্সারে আউট হন বিরাট কোহলি। এই আউট প্রসঙ্গে কথা বলতে গিয়ে নিজের মতামত দিয়েছেন গাভাসকর। কিংবদন্তি তারকা বলেছেন যে এটি একটি খেলার অযোগ্য বলের মতো দেখায়। তবে বিরাট কোহলি যদি ব্যাকফুটে থাকতেন তবে তিনি সহজেই এটি ছেড়ে দিতে পারতেন। অস্ট্রেলিয়ার দেওয়া পাহাড় সমান ৪৬৯ রানের সামনে চাপের মধ্যে রয়েছে ভারতের প্রথম ইনিংস। দ্বিতীয় দিনের খেলা শেষে হতে হতে টিম ইন্ডিয়া ৫ উইকেট হারিয়ে ১৫১ রান করেছেন তিনি এবং ক্যাঙ্গারুরা এখনও ৩১৮ রানে এগিয়ে রয়েছে।

আরও পড়ুন… Jio-র সঙ্গে টেক্কা দিতে এবার মোবাইলে এশিয়া কাপ ও বিশ্বকাপ বিনামূল্যে দেখাবে Hotstar

রোহিত শর্মা ও শুভমন গিলের আউট হওয়ার পরে ব্যাট করতে আসা বিরাট কোহলিকে ভালো দেখাচ্ছিল। কোহলি তাঁর ইনিংসে স্বাচ্ছন্দ্য বোধ করছিলেন এবং বল ভালোভাবে ছাড়ার সময় সম্পূর্ণ নিয়ন্ত্রণে শট খেলছিলেন। ইনিংসের ১৯তম ওভারে কোহলির এই ছন্দ নষ্ট করেন স্টার্ক। ওভারের দ্বিতীয় বলটি কোহলির শরীরে বাউন্সার দেন স্টার্ক। বিরাট কোহলি সামনের পায়ে ছিলেন যে কারণে তিনি বল ছাড়তে পারেননি এবং বলটি তাঁর গ্লাভসে লেগে স্লিপে স্টিভ স্মিথের কাছে চলে যায়। ব্যক্তিগত ১৪ রান করে প্যাভিলিয়নে ফেরেন বিরাট কোহলি।

আরও পড়ুন… ICC ODI WC Qualifier 2023: ফের ১৫ জনের দল ঘোষণা করল ওয়েস্ট ইন্ডিজ, টিমে KKR তারকার এন্ট্রি

বিরাট কোহলির উইকেট প্রসঙ্গে সুনীল গাভাসকরকে জিজ্ঞাসা করা হয়েছিল যে তিনি কীভাবে এটি এড়াতে পারতেন। লিটল মাস্টার স্টার স্পোর্টসকে বলেছিলেন, ‘ব্যাকফুটে গেলেই এটা এড়াতে পারতেন বিরাট কোহলি। আপনি আবার দেখতে পারেন। বর্তমান সময়ে, বোলাররা দুটি বাউন্সার করতে পারে, যার কারণে বেশিরভাগ ব্যাটসম্যানই সামনের পায়ে থাকে। এর মানে বল ছেড়ে দিতে ব্যাকফুটে গিয়ে নিজেকে অতিরিক্ত সময় দিতে পারবেন না।’ গাভাসকর আরও বলেন, ‘হ্যাঁ এটি একটি কঠিন বল ছিল কারণ সে আগে থেকেই সামনের পায়ে ছিল। এমন পরিস্থিতিতে শেষ মুহূর্তে ব্যাট ফিরিয়ে নেওয়া কঠিন। ব্যাকফুটে থাকলেই পারতেন। এই বলটি খেলার অযোগ্য মনে হতে পারে, তবে তিনি যদি ব্যাকফুটে থাকতেন তবে তিনি তাঁর কব্জিটি নীচে করে নেওয়ার সময় পেতেন।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

ফের দুর্ঘটনার কবলে রেল, অসমগামী এক্সপ্রেস ট্রেন লাইনচ্যুত হয়ে মৃত একাধিক জাতীয় দলের কোচের দৌড়ে AIFF-এর শর্টলিস্টে মানোলো, হাবাসও, ৬ জনকে পাঠানো হল ই-মেল বিদ্যুৎ–বিভ্রাট নিয়ে জনতা–পুলিশ খণ্ডযুদ্ধ, মালদায় আক্রান্ত পুলিশ, গুলিতে আহত ২ ২৬ তম জন্মদিনে শিরডির সাই বাবার মন্দিরে ইশান! দলে কি ফের জায়গা করতে পারবেন? সন্দেশখালি এখন অতীত! বিজেপির বৈঠকেও দেখা মিলল না রেখা পাত্রের বিদেশ যাওয়ার স্বপ্ন পূরণ হতে পারে, বিয়ের প্রস্তাবও আসতে পারে! লাকি কারা? আমেরিকায় T20 বিশ্বকাপ আয়োজন করে বিরাট ক্ষতি ICC-র, টাকার অঙ্ক চমকে দেবে- রিপোর্ট লক্ষ্মীবারে ঘরে লক্ষ্মী আসার খবর দিলেন আলি ফজল, মা হলেন অভিনেত্রী রিচা চড্ডা! বঙ্গোপসাগরে তৈরি হয়ে গেল নিম্নচাপ, দক্ষিণবঙ্গে ভারী বৃষ্টির পূর্বাভাস কখন থেকে? ভারী বৃষ্টি শুরু হওয়ার আগেই দত্তাবাদে রাস্তায় ধস, গাড়ি নামল জলে

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.