বাড়ি > ময়দান > ATK-র রেজিস্ট্রেশন বাতিল করার পথে IFA
এটিকে, মোহনবাগান ও এটিকে-মোহনবাগানের লোগো।
এটিকে, মোহনবাগান ও এটিকে-মোহনবাগানের লোগো।

ATK-র রেজিস্ট্রেশন বাতিল করার পথে IFA

  • অনুমোদিত ক্লাব হিসেবে বাংলার ফুটবল সংস্থায় নাম বদলের আবেদন মোহনবাগানের।

অস্তিত্ব নেই ক্লাবের। তাই বাংলার ফুটবল সংস্থা থেকে নিজেদের রেজিস্ট্রেশন বাতিল করতে চায় এটিকে। অন্যদিকে, ইন্ডিয়ান ফুটবল অ্যাসোসিয়েশনে চিঠি দিয়ে মোহনবাগান জানিয়ে দিয়েছে, তাদের নথিভূক্ত করা হোক নতুন নামে।

আইএফএ-তে এটিকের রেজিস্ট্রেশন ছিল কলকাতা গেমস অ্যান্ড স্পোর্টস প্রাইভেট লিমিটেড নামে। মোহনবাগনের রেজিস্ট্রেশন ছিল মোহনবাগান অ্যাথলেটিক ক্লাব হিসেবে। কিছুদিন আগেই এটিকে ও মোহনবাগান গাঁটছড়া বেঁধে এক হয়ে গিয়েছে। তারা মাঠে নামবে এটিকে-মোহনবাগান নামে অভিন্ন দল হিসেবে।

সর্বভারতীয় ফুটবল সংস্থায় জোটবাঁধার কথা আগেই জানিয়েছে দু'দল। এবার রাজ্য সংস্থায় নিজেদের অবস্থান স্পষ্ট করে দিল তারা। হিসাব মতো এটিকে ও মোহনবাগান, আলাদা আলাদা দল হিসেবে কারও অস্বিস্ত নেই। এক্ষেত্রে আইএফকে চিঠি দিয়ে এটিকে নিজেদের অনুমোদন বাতিল করার অনুরোধ জানায়। মোহনবাগান রেজিস্ট্রেশন বাতিল না করে এটিকে-মোহনবাগান হিসেবে নতুন নামে পরিচিত হওয়ার আবেদন করে।

দু'তরফের চিঠি পাওয়ার পর আইএফএ সিদ্ধান্ত বিবেচনার জন্য সংস্থার গভর্নিং বডির কাছে পাঠয়ে দেয়। গর্ভনিং বডির সিদ্ধান্ত জানতে চেয়ে চিঠি দিয়েছেন আইএফএ সচিব জয়দীপ মুখোপাধ্যায়। বলা বহুল্য, এটিকের রেজিস্ট্রেশন বাতিল হওয়া ও মোহনবাগানের এটিকে-মোহনবাগান হিসেবে স্বীকৃতি পাওয়া কেবল সময়ের অপেক্ষা।

বন্ধ করুন