বাংলা নিউজ > ময়দান > IND vs AUS: সিরিজ শুরুর আগেই জোর ধাক্কা অজি শিবিরে! ভারতের বিরুদ্ধে প্রথম ২টি টেস্টে অনিশ্চিত তারকা পেসার

IND vs AUS: সিরিজ শুরুর আগেই জোর ধাক্কা অজি শিবিরে! ভারতের বিরুদ্ধে প্রথম ২টি টেস্টে অনিশ্চিত তারকা পেসার

জোশ হ্যাজেলউড। ছবি- এএফপি।

Border Gavaskar Trophy: দলের অন্যতম সেরা দুই পেসারকে ছাড়াই নাগপুর টেস্টে ভারতের মোকাবিলা করতে হতে পারে অস্ট্রেলিয়াকে।

ভারতের বিরুদ্ধে গুরুত্বপূর্ণ বর্ডার-গাভাসকর ট্রফি শুরুর আগেই জোর ধাক্কা অস্ট্রেলিয়া শিবিরে। চোটের জন্য সিরিজের প্রথম ২টি টেস্টে অনিশ্চিত তারকা পেসার জোশ হ্যাজেলউড।

হ্যাজেলউডের বাঁ-পায়ের অ্যাকিলিসের চোট এখনও পুরোপুরি সেরে ওঠেনি। গতমাসে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিডনি টেস্টের সময়ে চোট পান তিনি। আলুরের প্রস্তুতি শিবিরে হ্যাজেলউডকে সক্রিয়ভাবে অংশ নিতে দেখা যাচ্ছে না। তিনি সতীর্থদের টুকিটাকি সাহায্য করা ছাড়া কার্যত বিশ্রামের মেজাজে রয়েছেন। নাগপুরে পৌঁছে অনুশীলন শুরু করতে পারেন অভিজ্ঞ পেসার।

হ্যাজেলউড মাঠে নামতে না পারলে প্রথম টেস্টের দরজা খুলে যেতে পারে স্কট বোল্যান্ডের সামনে। সেক্ষেত্রে প্রথমবার দেশের বাইরে টেস্ট খেলার সুযোগ পাবেন তিনি। বোল্যান্ড অস্ট্রেলিয়ার হয়ে এখনও পর্যন্ত ৬টি টেস্টে মাঠে নেমেছেন। তিনি ৬টি টেস্টেই খেলেছেন দেশের মাঠে।

শুধু নাগপুরেই নয়, প্রথম ও দ্বিতীয় টেস্টের মধ্যে সময়ের ব্যবধান অল্প হওয়ায় হ্যাজেলউডের দিল্লি টেস্টেও মাঠে নামা অনিশ্চিত দেখাচ্ছে। সিরিজের শুরুতে অস্ট্রেলিয়া মিচেল স্টার্ককে দলে পাবে না। তার উপরে হ্যাজেলউড ছিটকে গেলে ঘরের মাঠে নিশ্চিতভাবেই বাড়তি সুবিধা পাবে টিম ইন্ডিয়া।

আরও পড়ুন:- WPL 2023: মুম্বইয়ের বোলিং কোচ ঝুলন, হেড কোচ নিয়োগেও চমক দিল MI

উল্লেখ্য, ৯ ফেব্রুয়ারি থেকে নাগপুরে বর্ডার-গাভাসকর ট্রফির প্রথম টেস্টে মাঠে নামবে ভার-অস্ট্রেলিয়া। ১৭ ফেব্রুয়ারি থেকে দিল্লিতে খেলা হবে সিরিজের দ্বিতীয় টেস্ট। ১ মার্চ থেকে ধরমশালায় খেলা হবে সিরিজের তৃতীয় টেস্ট। ৯ মার্চ থেকে আমদাবাদে বসবে চতুর্থ টেস্টের আসর।

ভারত সফরের জন্য অস্ট্রেলিয়ার টেস্ট স্কোয়াড: প্যাট কামিন্স (ক্যাপ্টেন), স্টিভ স্মিথ (ভাইস ক্যাপ্টেন), অ্যাস্টন এগর, স্কট বোল্যান্ড, অ্যালেক্স ক্যারি (উইকেটকিপার), ক্যামেরন গ্রিন, পিটার হ্যান্ডসকম্ব, জোস হ্যাজেলউড, ট্রেভিস হেড, উসমান খোওয়াজা, মার্নাস ল্যাবুশান, ন্যাথন লিয়ঁ, ল্যান্স মরিস, টড মারফি, ম্যাট রেনশ, মিচেল স্টার্ক, মিচেল সোয়েপসন ও ডেভিড ওয়ার্নার।

আরও পড়ুন:- ৬,৬,৬,৬,৬,৬: রিয়াজের ওভারে ছ'টি ছক্কা হাঁকিয়ে যুবরাজদের রেকর্ড ছুঁলেন ইফতিকার- ভিডিয়ো

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজের প্রথম ২টি টেস্টের জন্য ভারতের স্কোয়াড: রোহিত শর্মা (ক্যাপ্টেন), লোকেশ রাহুল (ভাইস ক্যাপ্টেন), শুভমন গিল, চেতেশ্বর পূজারা, বিরাট কোহলি, শ্রেয়স আইয়ার, কেএস ভরত (উইকেটকিপার), ইশান কিষাণ (উইকেটকিপার), রবিচন্দ্রন অশ্বিন, অক্ষর প্যাটেল, কুলদীপ যাদব, রবীন্দ্র জাদেজা, মহম্মদ শামি, মহম্মদ সিরাজ, উমেশ যাদব, জয়দেব উনাদকাট ও সূর্যকুমার যাদব।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

বাংলাদেশের জেলে আগুন ধরিয়ে দিলেন বিক্ষোভকারীরা, ডাউকি সীমান্ত দিয়ে ফিরলেন ভারতীয় বাংলাদেশে হিংসা ছড়াচ্ছে মৌলবাদী ও ISI? বড় প্রশ্ন ভারতের প্রাক্তন বিদেশ সচিবের হজের শতরানে ইংল্যান্ডের বিরুদ্ধে লড়াইয়ে ফিরল উইন্ডিজ! এখনও পিছিয়ে ৬৫ রানে পাকিস্তানের বিরুদ্ধে সব থেকে বড় জয় ভারতের! স্মৃতিরা ম্যাচ জিতে গড়লেন ইতিহাস… মা হারা জুহিকে সামলেছিলেন শাহরুখ, এখনও মনে রেখেছেন অভিনেত্রী! ‘‌অসম মুসলিম সংখ্যাগরিষ্ঠ রাজ্য হবে’‌, হিমন্ত বিশ্বশর্মার মন্তব্যে তুমুল বিতর্ক অজানা পোকার কামড়ে ফোসকা পড়ছে শরীরে, মৃত্যু হয়েছে গৃহবধূর, আতঙ্কে রায়গঞ্জ 'মন খারাপ হচ্ছে...' নীলাঞ্জনা-যিশুর বিচ্ছেদের গুঞ্জনের মাঝে কী লিখলেন রাজর্ষি? জেলে আগুন ধরিয়ে বন্দীদের মুক্ত করল পড়ুয়ারা, বাংলাদেশে মৃত বেড়ে ৭৫, উদ্বিগ্ন UN ১৯২৪-২০২৪, প্যারিসে অলিম্পিক গেমসের ১০০ বছরের কতটা বদলাল ‘গ্রেটেস্ট শো অন আর্থ’!

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.