বাংলা নিউজ > ময়দান > IND vs AUS: গিল ভালো কিন্তু সূর্য দেখিয়েছে কী করতে পারে-একাদশ নিয়ে মুখ খুললেন রোহিত

IND vs AUS: গিল ভালো কিন্তু সূর্য দেখিয়েছে কী করতে পারে-একাদশ নিয়ে মুখ খুললেন রোহিত

রোহিত, দ্রাবিড়ের সঙ্গে একান্তে আলাপচারিতা সূর্যকুমার যাদবের।

নাগপুর টেস্টের প্রথম একাদশ নিয়ে রয়েছে হাজারো জল্পনা। ভারত শুভমান গিলকে মিডল অর্ডারে ব্যাট করতে পাঠাবে, নাকি তিনি ওপেন করবেন রোহিতের সঙ্গে? সূর্যকুমার যাদবের কি অভিষেক হবে? নাগপুরে কিপিং কে করবেন? ইশান কিষাণ নাকি কেএস ভারত? অক্ষর না কুলদীপ- কে খেলবেন?

বৃহস্পতিবার নাগপুরে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে বর্ডার-গাভাসকর ট্রফির প্রথম টেস্ট খেলতে নামার আগে ভারতীয় দলে দু'টি বড় শূন্যস্থান থাকবে। একটি ঋষভ পন্তের। যিনি দুরন্ত পারফরম্যান্স করে অজিদের বিরুদ্ধে শেষ টেস্ট সিরিজ জিততে ভারতকে সাহায্য করেছিলেন। আর এক জন হলেন শ্রেয়স আইয়ার। চোটের কারণে যিনি প্রথম টেস্ট খেলতে পারবেন না। যদিও ১৭ ফেব্রুয়ারি থেকে নয়াদিল্লিতে শুরু হতে চলা দ্বিতীয় টেস্টের আগে স্কোয়াডে যোগ দেওয়ার সম্ভাবনা রয়েছে শ্রেয়সের। পন্তের তো তাও নেই।

প্রশ্ন হল নাগপুরে কিপিং কে করবেন? ইশান কিষাণ নাকি কেএস ভারত? নাগপুর টেস্টের প্রথম একাদশ নিয়ে রয়েছে হাজারো জল্পনা। ভারত শুভমান গিলকে মিডল অর্ডারে ব্যাট করতে পাঠাবে, নাকি তিনি ওপেন করবেন রোহিতের সঙ্গে? সূর্যকুমার যাদবের কি অভিষেক হবে? বোলিং বিভাগেও একটি জায়গা নিয়ে দ্বিধা রয়েছে। রবীন্দ্র জাদেজা, রবিচন্দ্রন অশ্বিন, মহম্মদ শামি এবং মহম্মদ সিরাজের মোটামুটি ভাবে খেলার সম্ভাবনা বেশি। কিন্তু তৃতীয় স্পিনারের জায়গার জন্য লড়াই রয়েছে অক্ষর প্যাটেল এবং কুলদীপ যাদবের মধ্যে।

আরও পড়ুন: খেলাতে ফোকাস করুন, পিচে নয়- অজি সাংবাদিকদের মুখ বন্ধ করে দিলেন রোহিত

ভারত বনাম অস্ট্রেলিয়া নাগপুর টেস্ট ম্যাচের প্রাক্কালে, অধিনায়ক রোহিত শর্মা দল নিয়ে আগে থেকে মুখ খুলতে নারাজ। ভারত অধিনায়ক বলেছেন যে, তাঁরা এখনও সূর্যকুমার যাদব এবং শুভমান গিলের মধ্যে কাকে খেলানো হবে, সেই সিদ্ধান্ত নিতে পারেননি। শ্রেয়স আইয়ারের পরিবর্ত সম্পর্কে জিজ্ঞেস করা হলে প্রাক-ম্যাচ সংবাদিক সম্মেলনে রোহিত বলেন, ‘শুভমান (গিল) দুর্দান্ত ফর্মে রয়েছে। ও অনেক সেঞ্চুরি করেছে (ওয়ানডেতে)। অন্যদিকে স্কাই (সূর্যকুমার যাদব) দেখিয়ে দিয়েছে যে, ও কী করতে পারে। তবে আমরা এখনও সিদ্ধান্ত নিইনি, কাকে খেলানো হবে।’

সহ-অধিনায়ক কেএল রাহুল ফর্মে না থাকলেও, রোহিত শর্মার সঙ্গে ব্যাটিং ওপেন করবেন। এ দিকে বাংলাদেশের বিরুদ্ধে টেস্ট সিরিজ রোহিত চোট পেয়ে ছিটকে গেলে, ওপেন করতে নেমে শুভমন গিল খুব ভালো খেলেছিলেন। ওয়ানডে-তেও শুভমন সম্প্রতি স্বপ্নের ছন্দে রয়েছেন। টি-টোয়েন্টিতেও তাঁর ভালো পারফরম্যান্স। তবু তিনি অনিশ্চিত।

আরও পড়ুন: পূজারা বাদ, টেস্ট দলে সূর্যকে রেখে সমালোচনার মুখে প্রাক্তন নির্বাচক

দীর্ঘতম ফরম্যাটে ভারতের হয়ে ম্যাচ উইনার ছিলেন পন্ত। তাঁর অনুপস্থিতিতে ভারতীয় থিঙ্ক ট্যাঙ্ক এমন কাউকে চাইছে, যিনি বিরোধীদের সরাসরি আক্রমণ করতে পারেন। এই মুহুর্তে সেই ভূমিকা ভালো গ্রহণ করতে পারবেন সূর্যকুমার যাদব। তিনি গত কয়েক বছরে টি-টোয়েন্টিতে ধামাকাদার পারফরম্যান্স করেছেন। তবে স্কাই কখনও দেশের হয়ে লাল-বলের ক্রিকেট খেলেননি। এমন কী ঘরোয়া পরিসরেও তিনি নিয়মিত লাল বলের ক্রিকেট খেলেননি, যেটা তাঁর বিরুদ্ধে যেতে পারে। কিন্তু বুধবার অনুশীলনে এসে তিনি যে ভাবে পিচ পরিদর্শন করছিলেন, তাতে অনেকেই নিশ্চিত করে বলছেন, নাগপুর টেস্টে সূর্যের অভিষেক হতে চলেছে।

রোহিত অবশ্য বলছিলেন, ‘আমরা ঋষভ পন্তকে মিস করব। তবে ওর ভূমিকা নিতে পারে, এমন প্লেয়ার আমাদের কাছে রয়েছে। আমরা ব্যাটারদের সঙ্গে তাদের পরিকল্পনা নিয়ে একটা সুস্থ আলোচনা করেছি। এবং আশা করছি, আগামীকাল (বৃহস্পতিবার) থেকে আমরা তা বাস্তবায়ন করব।’ তিনি স্পিনারদের প্রসঙ্গ কথা বলতে গিয়ে যোগ করেছেন, ‘চার জন স্পিনারই মানসম্পন্ন, জাদেজা এবং অশ্বিন একসঙ্গে অনেক ম্যাচ খেলেছে, অক্ষর এবং কুলদীপ যখনই সুযোগ পেয়েছে, ওরা ভালো করেছে।’ মোদ্দা একাদশ নিয়ে মুখ কুলুপ রোহিতের। আগে থেকে টিম প্রসঙ্গে কিছু ঘোষণা না করাটা হয়তো ভারতের স্ট্র্যাটেজি।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

Sourav Ganguly: সৌরভকে নেতৃত্বের বড় শিক্ষা দিয়েছিলেন সেহওয়াগ! কী হয়েছিল সে দিন? দিনে একবার হাসতেই হয়, নাহলেই কড়া ব্যবস্থা নিতে পারে এই দেশের সরকার ডিজাইনার সানগ্লাস থেকে ব্যাঙ্গেল, আম্বানিরা অতিথিদের রিটার্ন গিফটে কী কী দিচ্ছিল Champions Trophy 2025: ফের ভারত বনাম পাকিস্তান মহারণ, তবে এবার ICC-র সভায় '...বাকিটা রাজনীতি', এবার শুভেন্দুর 'সবকা সাথ…' বিরোধী মন্তব্যের সমর্থনে তথাগত গোটা শ্রাবণ জুড়ে মহাদেবের আশীর্বাদ পাবে ৩ রাশি, কাছে আসবে না কোনও বিপদ বিয়ের আগে গর্ভবতী অপর্ণা-কন্যা! কঙ্কনাকে গাঁটছড়া বাঁধার কারণ নিয়ে কী বলেন রণবীর বন্দুর উঁচিয়ে 'জমি দখলের' চেষ্টা, অবশেষে পুলিশের জালে IAS পূজা খেদকরের মা ব্রিজে চলছিল ফটোশুট, আচমকা ট্রেন আসতেই ৯০ ফুট গভীর খাদে ঝাঁপ দম্পতির সঞ্জুর ব্যাট দিয়ে খেলছেন সাঙ্গাকারা! মজার প্রতিক্রিয়া দিলেন RR ক্যাপ্টে

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.