বাংলা নিউজ > ময়দান > IND vs BAN- বাংলাদেশের লজ্জার নজির, তবে এটাই ভারতের সবচেয়ে বড় জয় নয়

IND vs BAN- বাংলাদেশের লজ্জার নজির, তবে এটাই ভারতের সবচেয়ে বড় জয় নয়

তৃতীয় একদিনের ম্যাচ জেতার পরে টিম ইন্ডিয়া (ছবি-এএনআই)

বাংলাদেশের বিরুদ্ধে ওয়ানডেতে টিম ইন্ডিয়ার এটাই সবচেয়ে বড় জয়। এর আগে ১১ এপ্রিল ২০০৩ সালের ঢাকায় বাংলাদেশের বিরুদ্ধে ২০০ রানে জিতেছিল ভারত। তবে এর আগেও আন্তর্জাতিক একদিনের ম্যাচে এর থেকেও বড় বড় জয় পেয়েছে টিম ইন্ডিয়া। দেখে নেওয়া যাক সেই জয় গুলোর একটি তালিকা।

বাংলাদেশের বিরুদ্ধে তিন ওয়ানডে সিরিজের শেষ ম্যাচে ২২৭ রানে জিতেছে ভারত। বাংলাদেশের বিরুদ্ধে ওয়ানডেতে টিম ইন্ডিয়ার এটাই সবচেয়ে বড় জয়। এর আগে ১১ এপ্রিল ২০০৩ সালের ঢাকায় বাংলাদেশের বিরুদ্ধে ২০০ রানে জিতেছিল ভারত। তবে এর আগেও আন্তর্জাতিক একদিনের ম্যাচে এর থেকেও বড় বড় জয় পেয়েছে টিম ইন্ডিয়া। দেখে নেওয়া যাক সেই জয় গুলোর একটি তালিকা।

২০০৭ সালেODI এ সব থেকে বড় জয় পেয়েছিল ভারত। বার্মুডার বিরুদ্ধে ২৫৭ রানের জয় পেয়েছিল ভারত। তবে এর এক বছর পরেই অর্থাৎ ২০০৮ সালে হংকং-এর বিরুদ্ধে ২৫৬ রানের জয় পেয়েছিল টিম ইন্ডিয়া। ভারতেরODI-এ তৃতীয় সব থেকে বড় জয়টা হল এদিন বাংলাদেশের বিরুদ্ধে। এছাড়াও ২০১৮ সালে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ২২৪ রানের জয় পেয়েছিল ভারত। এছাড়াও ২০০৩ সালে বাংলাদেশের বিরুদ্ধেই ২০০ রানের জয় পেয়েছিল টিম ইন্ডিয়া।

আরও পড়ুন… ইশানের ইনিংস ওপেনিং স্পট নিয়ে চাপে ফেলবে রোহিত-দ্রাবিড়কে, বলে দিলেন কার্তিক

এদিনের ম্যাচের কথা বললে, এদিন টস জিতে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নিয়েছিল বাংলাদেশ। ৫০ ওভারে আট উইকেট হারিয়ে স্কোর বোর্ডে ৪০৯ রান তুলে ছিল ভারত। জবাবে ৩৪ ওভারে ১৮২ রানে গুটিয়ে যায় বাংলাদেশের পুরো দল। এদিনের ম্যাচে ভারতের হয়ে জয়ের নায়ক ছিলেন ইশান কিষাণ ও বিরাট কোহলি। ২১০ রানের ইনিংস খেলেছিলেন ইশান কিষাণ। এটি তার ওয়ানডে ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি। অভিজ্ঞ বিরাট কোহলি খেলেছেন ১১৩ রানের ইনিংস। শেষ ওভারে ২৭ বলে ৩৭ রান করেন ওয়াশিংটন সুন্দর। বোলিংয়ে টিম ইন্ডিয়ার হয়ে সর্বোচ্চ তিনটি উইকেট নেন শার্দুল ঠাকুর। মহম্মদ সিরাজ,অক্ষর প্যাটেল ও উমরান মালিক পেয়েছেন একটি করে সাফল্য।

আরও পড়ুন… ইশানের দৌলতে সান্ত্বনা জয়ের পর টেস্ট সিরিজের টার্গেট বেঁধে দিলেন কেএল রাহুল

বাংলাদেশের কথা বলতে গেলে শাকিব আল হাসান বাংলাদেশের হয়ে ৫০ বলে ৪৩ রান করেন। অধিনায়ক লিটন দাস ২৯,ইয়াসির আলি ২৫ ও মাহমুদউল্লাহ ২০ রান করে আউট হন। তাদের পক্ষে বোলিংয়ে তাসকিন আহমেদ,এবাদত হোসেন ও শাকিব আল হাসান নেন দুটি করে উইকেট। একটি করে সাফল্য পেয়েছেন মুস্তাফিজুর রহমান ও মেহেদি হাসান মিরাজ।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

প্রেমের দিক থেকে আজ কাদের জন্য দিনটি খুব রোমান্টিক হবে, জানুন প্রেম রাশিফলে মৃত্যুর কারণ হতে পারে মানসিক চাপ! অবহেলা করলেই যেতে পারে প্রাণ শ্রীময়ীর সিঁথিতে সিঁদুর দিলেন কাঞ্চন, লজ্জাবস্ত্রে ঢাকল নতুন বউ বুধ শুক্রর গমনে ৫ রাশির প্রেম জীবন হবে চমৎকার, দেখুন সাপ্তাহিক প্রেম রাশিফল নেশামুক্তি কেন্দ্রে প্রচণ্ড মারধর করার অভিযোগ, নরক যন্ত্রণায় ভুগছেন যুবক বৃষ্টি থেকে আপাতত ৩ দিন নিস্তার নেই! রইল আগামী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাস ভিডিয়ো: চাহালকে বস্তার মতো কাঁধে তুলে নিলেন মহিলা কুস্তিগীর! কী হল তারপর? রঞ্জি সেমিফাইনালে ডাহা ফেল শ্রেয়স আইয়ার, রাহানেদের ব্যর্থতা ঢাকার চেষ্টা মুশিরের পবনের হয়ে ব্যাট ধরলেন অমিত মালব্য, নাম না করে কাঞ্চন-শ্রীময়ীর বিয়ের দিকে ইঙ্গিত? এক প্লেটের দাম ৫০ হাজার! অরুণদার পাইস হোটেলের খিচুড়ির দাম শুনে সৌরভ বললেন…

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.