বাংলা নিউজ > ময়দান > Ind vs Eng: ‘কাম অন বিরাট’, ‘অস্বস্তিকর’ জায়গায় কোহলির থ্রো লাগতেই চেঁচালেন রুট!

শুভব্রত মুখার্জি

আমেদাবাদ টেস্ট জিতে ফেলেছে বিরাট কোহলি বাহিনী। পাচঁদিনের টেস্টে জয়লাভ করতে বেশি ঘাম ঝরাতে হয়নি বিরাট বাহিনীকে। মাত্র তিনদিনেই ইংল্যান্ড ব্যাটসম্যানদের সব প্রতিরোধ শেষ হয়ে গিয়েছে। নিজেদের সেরা ফর্মের ধারেকাছে পাওয়া যায়নি একজন ইংরেজ ব্যাটসম্যানকেও। মোতেরায় চতুর্থ টেস্টের তৃতীয় দিনেও ইংল্যান্ডের ব্যাটসম্যানরা ভারতীয় স্পিনারদের সামলাতে চূড়ান্ত ব্যর্থ হয়েছেন। অথচ চেন্নাইয়ের প্রথম টেস্টে জো রুট দুর্দান্ত দ্বিশতরানের ইনিংস খেলেছিলেন।

চতুর্থ টেস্টের দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে নিয়মিত ব্যবধানে উইকেট হারাতে থাকে ইংল্যান্ড। একদিকে যখন একের পর এক ইংরেজ ব্যাটসম্যান ব্যর্থ হচ্ছেন, তখন কিছুটা লড়াইয়ের চেষ্টা করেছিলেন অধিনায়ক রুট। ৭২বলে ৩০ রান করে অপরাজিত তখন তিনি। এরপরেই অশ্বিনের বলে ব্যাকফুটে খেলতে গিয়ে বলের লাইন মিস করে এলবিডব্লিউ আউট হয়ে যান রুট।

রুটের ইনিংস চলাকালীন ঘটে যায় এক অনভিপ্রেত ঘটনা। রুটের পুশ করা একটি বল ধরেই ভারত অধিনায়ক বিরাট কোহলি একটি থ্রো করেন। তাঁর থ্রো সরাসরি রুটের ‘অস্বস্তিকর’ জায়গায় লাগে।

ইংল্যান্ড ইনিংসের ১৮ তম ওভারে রুট ব্যাট করেছিলেন। কোহলি পয়েন্টে ফিল্ডিং করছিলেন। রুট বল পয়েন্টে ঠেলে দিয়ে রান নেওয়ার চেষ্টা করেন। রান রুখতে দ্রুত বল থ্রো করেন বিরাট। সেই বল রুটের গার্ড এবং উরুর সংযোগস্থলে তাঁর যৌনাঙ্গের একেবারে কাছে এসে আঘাত করে। বিরাটের থ্রোয়ে আহত হওয়ার পরই রুট চিৎকার করে ওঠেন - 'কাম অন বিরাট'। সঙ্গে সঙ্গে ঘটনার গুরুত্ব বুঝে বিরাট রুটের কাছে এসে হাত মিলিয়ে ক্ষমাপ্রকাশ করে নেন। সেই ঘটনার সাত ওভার পরে অশ্বিনের বলে আউট হয়ে যান রুট।

বন্ধ করুন