বাংলা নিউজ > ময়দান > IND vs ENG: কপিল দেবের নজির স্পর্শ, এজবাস্টন টেস্টে ভারতের অধিনায়ক বুমরাহ, ডেপুটি পন্ত
এজবাস্টনে সাংবাদিক বৈঠকে জসপ্রীত বুমরাহ। (ছবি সৌজন্যে টুইটার এবং রয়টার্স)

IND vs ENG: কপিল দেবের নজির স্পর্শ, এজবাস্টন টেস্টে ভারতের অধিনায়ক বুমরাহ, ডেপুটি পন্ত

  • IND vs ENG: এজবাস্টনে ইংল্যান্ডের বিরুদ্ধে পঞ্চম টেস্টে ভারতীয় দলের অধিনায়ক হলেন তারকা পেসার জসপ্রীত বুমরাহ। সহ-অধিনায়কের ব্যাটন তুলে দেওয়া হল ঋষভ পন্তের হাতে। রোহিত শর্মার করোনাভাইরাস রিপোর্ট পজিটিভ এসেছে।

কপিল দেবের নজির স্পর্শ করলেন জসপ্রীত বুমরাহ। এজবাস্টনে ইংল্যান্ডের বিরুদ্ধে পঞ্চম টেস্টে ভারতীয় দলের অধিনায়কত্ব করবেন তারকা পেসার। তার ফলে ৩৫ বছর পর কোনও পেসার ভারতীয় টেস্ট দলের অধিনায়কত্ব করবেন। তারইমধ্যে সহ-অধিনায়কের ব্যাটন তুলে দেওয়া হল ঋষভ পন্তের হাতে।

গত বছর ইংল্যান্ডের বিরুদ্ধে যে টেস্ট বাকি ছিল, তা আগামিকাল থেকে শুরু হচ্ছে। সেই ম্যাচের আগে ভারতীয় টেস্ট দলের স্থায়ী অধিনায়ক রোহিত শর্মা করোনাভাইরাসে আক্রান্ত হন। তারপরও অবশ্য আশা ছাড়েনি ভারতীয় টিম ম্যানেজমেন্ট। শেষপর্যন্ত বৃহস্পতিবার ভারতীয় ক্রিকেট বোর্ডের তরফে জানিয়ে দেওয়া হয়, করোনার কারণে পঞ্চম টেস্টে খেলতে পারবেন না রোহিত। বৃহস্পতিবার সকালে রোহিতের র‍্যাপিড অ্যান্টিজেন পরীক্ষা হয়। সেই রিপোর্ট পজিটিভ এসেছে।

আরও পড়ুন: IND vs ENG: এজবাস্টনের পিচ দেখতে এলেন বুমরাহ-দ্রাবিড়, রোহিতের দেখা নেই

ভারতের প্রথম একাদশ

পঞ্চম টেস্টে ভারতের প্রথম একাদশ কী হবে, তা এখনও ঘোষণা করেনি ভারত। যে কাজটা ইতিমধ্যে করে ফেলেছে ইংল্যান্ড। পন্ত সহ-অধিনায়ক হওয়ায় একটা বিষয় কার্যত নিশ্চিত যে কেএস ভরত খেলছেন না। যিনি প্রস্তুতি ম্যাচে ভালো ছন্দে ছিলেন। 

আরও পড়ুন: ENG vs IND: ওভার্টনের জায়গায় দলে এলেন অ্যান্ডারসন, প্রথম একাদশ ঘোষণা করল ইংল্যান্ড

ভারতের টেস্ট দল: জসপ্রীত বুমরাহ (অধিনায়ক), শুভমন গিল, বিরাট কোহলি, হনুমা বিহারী, চেতেশ্বর পূজারা, ঋষভ পন্ত (সহ-অধিনায়ক এবং উইকেটকিপার), কেএস ভরত (উইকেটকিপার), রবীন্দ্র জাদেজা, রবিচন্দ্রন অশ্বিন (সদ্য করোনা থেকে সেরে উঠেছেন), মহম্মদ শামি, মহম্মদ সিরাজ, উমেশ যাদব, প্রসিধ কৃষ্ণ এবং মায়াঙ্ক আগরওয়াল।

বন্ধ করুন