বাংলা নিউজ > ময়দান > IND vs ENG: রুটের ব্যাটে রানের ফুলঝুরি সত্ত্বেও বিন্দুমাত্র চিন্তিত নয় ভারতীয় দল, দাবি মহম্মদ শামির
দ্বিতীয় দিনে শামির বিরুদ্ধে জো রুট। ছবি- পিটিআই।
দ্বিতীয় দিনে শামির বিরুদ্ধে জো রুট। ছবি- পিটিআই।

IND vs ENG: রুটের ব্যাটে রানের ফুলঝুরি সত্ত্বেও বিন্দুমাত্র চিন্তিত নয় ভারতীয় দল, দাবি মহম্মদ শামির

  • হেডিংলেতে সিরিজের তৃতীয় শতরানটি করে ফেলেন ইংল্যান্ড অধিনায়ক রুট।

হেডিংলেতে দ্বিতীয় দিনেও অব্যাহত ইংল্য়ান্ডের দাপট। সিরিজে নিজের অসাধারণ ফর্ম বজায় রেখে নিজের তৃতীয় শতরানটি করে ভারতকে একেবারে ব্যাকফুটে ঠেলে দিয়েছেন ইংল্যান্ড অধিনায়ক জো রুট। তবে রুটে দুরন্ত ফর্ম নিয়ে নাকি বিন্দুমাত্র চিন্তিত নয় ভারতীয় দল, এমনটাই দাবি মহম্মদ শামির।

প্রথম দিনে মাত্র ৭৮ রানে অল আউট হয়ে যাওয়ার পর ম্যাচে প্রত্যাবর্তনের সামান্যতম আশা জিইয়ে রাখতে ইংল্যান্ড অল্প রানের মধ্যে বেঁধে রাখা অত্যন্ত প্রয়োজনীয় ছিল ভারতীয় দলের। তা তো হয়ইনি, উল্টে রুটের ১২১ রানে ভর করে দ্বিতীয় দিনের শেষে ইংল্যান্ড এগিয়ে ৩৪৫ রানে। তবে রুটকে দ্রুত সাজঘরে ফেরানোর থেকেও ম্যাচের ফলাফলই আসল বলে মনে করেন শামি।

দ্বিতীয় দিনের খেলা শেষে সাংবাদিক সম্মেলনে ভারতীয় ফাস্ট বোলার জানান, ‘জো রুট এখন ফর্মের শিখরে রয়েছেন। যখন কোন ব্যাটসম্যান এমন ফর্মে থাকে তখন তিনি প্রচুর রান করবেনই। তবে ও প্রায় ২০০ করার পরও (লর্ডসে) আমরা সিরিজে ১-০ এগিয়ে। আমরা রুটকে নিয়ে বেশি চিন্তিত নই। বিপক্ষের কোন না কোন ব্যাটসম্যান তো রান করবেই। এক্ষেত্রে ওদের অধিনায়ক রান করছেন। তবে সেই বিষয়ে নজর দেওয়ার থেকে আমরা ম্যাচের ফলাফল নিয়েই বেশি আগ্রহী।’

৩০ বছর বয়সী ভারতীয় তারকার মতে অপরপক্ষ কি করছে না করছে সেই বিষয়ে ভাবনাচিন্তা করে বেশি সময় না নষ্ট করে বরং নিজেদের দক্ষতার ওপরই আস্থা রাখা আবশ্যক। ‘কোন ব্যাটসম্যান কত রান করল না করল তা নিয়ে ভেবে লাভ নেই। তার বদলে আমাদের নিজেদের দক্ষতার ওপর ভরসা রাখতে হবে। এই বিষয়ে আমরা বেশি চাপ না নিয়ে আমাদের নিজেদের ওপরই আমরা আস্থা রাখছি।’ দাবি শামির।

বন্ধ করুন