বাংলা নিউজ > ময়দান > সচিন-সৌরভ জুটির সঙ্গে ওয়ান ডে'র এলিট লিস্টে জায়গা করে নিতে পারেন দুই ভারতীয় ওপেনার
সচিন-সৌরভ জুটি। ছবি- পিটিআই।
সচিন-সৌরভ জুটি। ছবি- পিটিআই।

সচিন-সৌরভ জুটির সঙ্গে ওয়ান ডে'র এলিট লিস্টে জায়গা করে নিতে পারেন দুই ভারতীয় ওপেনার

  • মাইলস্টোন ছুঁতে টিম ইন্ডিয়ার ওপেনিং জুটিকে তুলতে হবে ৮৯ রান।

ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজের দ্বিতীয় ওয়ান ডে ম্যাচে সচিন-সৌরভের রূপকথার ওপেনিং জুটির সঙ্গে একাসনে জায়গা করে নিতে পারেন রোহিত শর্মা ও শিখর ধাওয়ান। দুই ভারতীয় ওপেনার যদি দ্বিতীয় ম্যাচে জুটিতে ৮৯ রান যোগ করতে পারেন, তবে ওয়ান ডে পার্টনারশিপের এলিট লিস্টে ঢুকে পড়বেন।

রোহিত ও ধাওয়ান একসঙ্গে জুটি বেঁধে এখনও পর্যন্ত ১১০ ইনিংসে ৪৯১১ রান তুলেছেন। সুতরাং, আর মাত্র ৮৯ তুললেই একসঙ্গে ৫০০০ রানের মাইলস্টোন ছুঁয়ে ফেলবেন দুই ভারতীয় ওপেনার। সেক্ষেত্রে দ্বিতীয় ভারতীয় জুটি হিসেবে একদিনের আন্তর্জাতিক ক্রিকেটে ৫ হাজার রান করার কৃতিত্ব অর্জন করবেন দুই তারকা।

বলাবাহুল্য, প্রথম ভারতীয় জুটি হিসেবে সচিন-সৌরভ এই মাইলস্টোন টপকেছিলেন। একদিনের আন্তর্জাতিক ক্রিকেটে জুটিতে সবথেকে বেশি রান সংগ্রহের বিশ্বরেকর্ড রয়েছে সচিন-সৌরভের নামেই। দুই প্রাক্তন তারকা একসঙ্গে ১৭৬টি ইনিংসে ৮২২৭ রান সংগ্রহ করেছেন। রোহিত-ধাওয়ান সেক্ষেত্রে সার্বিকভাবে সপ্তম জুটি হিসেবে ৫ হাজার রান টপকাবেন।

ওয়ান ডে'রে সেরা পার্টনারশিপের তালিকা।
ওয়ান ডে'রে সেরা পার্টনারশিপের তালিকা।

তালিকার দ্বিতীয় স্থানে রয়েছেন শ্রীলঙ্কার মাহেলা জয়াবর্ধনে ও কুমার সাঙ্গাকারা। তাঁরা ১৫১টি ইনিংসে ৫৯৯২ রান তুলেছেন। তৃতীয় স্থানে রয়েছেন তিলকরত্নে দিলশান ও কুমার সাঙ্গাকারা। তাঁরা ১০৮টি ইনিংসে ৫৪৭৫ রান সংগ্রহ করেছেন।

বন্ধ করুন