বাংলা নিউজ > ময়দান > স্লগ স্যুইপে ছক্কা হাঁকিয়ে সেঞ্চুরি পন্তের, উত্তেজনায় চেয়ার ছেড়ে লাফিয়ে উঠলেন কোহলি, দেখুন ভিডিও
ঋষভ পন্ত। ছবি- রয়টার্স।
ঋষভ পন্ত। ছবি- রয়টার্স।

স্লগ স্যুইপে ছক্কা হাঁকিয়ে সেঞ্চুরি পন্তের, উত্তেজনায় চেয়ার ছেড়ে লাফিয়ে উঠলেন কোহলি, দেখুন ভিডিও

  • মোতেয়ায় ইংল্যান্ডের বিরুদ্ধে চতুর্থ টেস্টের প্রথম ইনিংসে দুরন্ত শতরান করেন ঋষভ।

মোতেরায় দ্বিতীয় দিনে জো রুটকে স্লগ স্যুইপে গ্যালারিতে ফেলে ব্যক্তিগত শতরান পূর্ণ করেন ঋষভ পন্ত। চাপের মুখে সেহওয়াগ সুলভ মানসিকতায় ছক্কা হাঁকিয়ে দলের একজন তরুণ ব্যাটসম্যান সেঞ্চুরির গণ্ডি টপকাচ্ছেন, এটা যে কোনও অধিনায়ককে উত্ফুল্ল করার পক্ষে যথেষ্ট।

পন্তের এমন ডাকাবুকো সেঞ্চুরি সঙ্গত কারণেই আপ্লুত করে বিরাট কোহলিকে। মাঠে পন্ত যখন অনবদ্য শটে শতরান পূর্ণ করেন, সাজঘরে রীতিমতো উত্তেজিত দেখায় ক্যাপ্টেন কোহলিকে। তাঁকে চেয়ার ছেড়ে লাফিয়ে উঠতে দেখা যায়। দৌড়ে সামনে চলে আসেন কোহলি এবং করতালিতে কুর্নিশ জানান ঋষভের দুরন্ত কীর্তিকে।

ঋষভ মোতেরায় ৫০ রান করেন ৮২ বলে। পরের ৫০ রান করকে খরচ করেন মাত্র ৩৩ বলে। দলের প্রয়োজনে নিজের শতরানের পরোয়া না করে ঝুঁকি নেন পন্ত। টিম ইন্ডিয়ার তরুণ উইকেটকিপার যখন ব্যাট হাতে ক্রিজে এসেছিলেন, তখন ভারতের স্কোর ছিল চার উইকেটে ৮০ রান।

শেষমেশ ইনিংসের ৮৫তম ওভারে অ্যান্ডারসনের প্রথম বলে রুটের হাতে ধরা পড়েন ঋষভ। ফিরে যাওয়ার আগে তিনি ১৩টি চার ও ২টি ছক্কার সাহায্যে ১১৮ বলে ১০১ রানের অসাধারণ ইনিংস খেলেন। মূলত পন্তের সেঞ্চুরির সুবাদেই টিম ইন্ডিয়া প্রথম ইনিংসের নিরিখে ইংল্যান্ডের থেকে বড়সড় লিড নিতে সক্ষম হয়।

বন্ধ করুন