বাংলা নিউজ > ময়দান > IND vs NZ: বলটা বুঝতেই পারিনি, জেমিসনের বিরুদ্ধে আউট হয়ে অকপট স্বীকারোক্তি শুভমন গিলের
গিলকে বোল্ড করে জেমিসনের উচ্ছ্বাস। ছবি- এএনআই। (ANI)
গিলকে বোল্ড করে জেমিসনের উচ্ছ্বাস। ছবি- এএনআই। (ANI)

IND vs NZ: বলটা বুঝতেই পারিনি, জেমিসনের বিরুদ্ধে আউট হয়ে অকপট স্বীকারোক্তি শুভমন গিলের

  • ব্যক্তিগত ৫২ রান করে জেমিসনের বলে বোল্ড হন শুভমন গিল।

চোটের শিকার হয়ে ইংল্য়ান্ডের বিরুদ্ধে সিরিজে একটিও ম্যাচ খেলতে পারেননি শুভমন গিল। তবে ঘরের মাঠে নিউজিল্যান্ডের বিরুদ্ধে নিজের কামব্যাক ইনিংসেই ৫২ রানে একটি ঝাঁ-চকচকে ইনিংস খেললেও মধ্যাহ্নভোজের পর ঠিক প্রথম ওভারেই কাইল জেমিসনের বলে বোল্ড হয়ে সাজঘরে ফেরেন ভারতীয় তরুণ। 

দারুণ শুরুটা করেও ফের একবার বড় রানের ইনিংস খেলতে ব্যর্থ গন গিল। এক্ষেত্রে কোনো রাখঢাক না করেই তিনি যে বল বুঝতে পারেননি, তা মেনে নিচ্ছেন গিল। ম্যাচের পর সাংবাদিক সম্মেলনে তিনি জানান, ‘ক্রিকেটে সবচেয়ে গুরুত্বপূর্ণ হল পরিবেশ ও পরিস্থিতিকে সঠিকভাবে বোঝা। বল কখন রিভার্স সুইং হতে পারে সেটা যে বোঝা অসম্ভব এমনট নয়, তবে আমি বুঝতে পারেনি যে এত তাড়াতাড়ি বল রিভার্স সুইং হওয়া শুরু করবে। তবে টেস্ট ক্রিকেটের চ্যালেঞ্জ তো এটাই। সবসময় দ্রুত পরিবেশ বুঝে তাঁর সঙ্গে মানিয়ে নিতে হয়, যেটা ওই বলের ক্ষেত্রে স্পষ্টতই আমি করতে পারিনি।’

নিউজিল্যান্ডের অকল্যান্ড হোক, ইংল্যান্ডের সাউদাম্পটন হোক বা ভারতের কানপুর, টিম ইন্ডিয়ার জন্য যেন জেমিসন নামটাই যমদূত হয়ে উঠছে। এদিনও ৪৭ রানের বিনিময়ে তিন উইকেট নিয়ে চেনা প্রতিপক্ষের বিরুদ্ধে ফের জ্বলে উঠেন কিউয়ি অলরাউন্ডার। প্রতিপক্ষের প্রশংসা করতে কিন্তু একটুও দ্বিধা করেননি গিল। ‘আমার মতে আজ, বিশেষত প্রথম স্পেলে নতুন বল হাতে ও (জেমিসন) দারুণ বল করে। আমার বিরুদ্ধে ও খুবই ভাল বলে করে, বিশেষ করে মধ্য়াহ্নভোজের পর। ওই ওভারটা দারুণ তো ছিলই, গোটা স্পেলটাই প্রশংসনীয় ছিল।’ ওকে ভাল ছন্দে দেখিয়েছে বলে জানান গিল।

বন্ধ করুন