বাংলা নিউজ > ময়দান > IND vs NZ: কারা ওপেন করবেন? উমরান সুযোগ পাবেন? যুজি ফিরছেন,কী হবে ভারতের একাদশ?

IND vs NZ: কারা ওপেন করবেন? উমরান সুযোগ পাবেন? যুজি ফিরছেন,কী হবে ভারতের একাদশ?

ভিভিএস লক্ষ্মণ এবং হার্দিক পান্ডিয়া।

টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে বাজে ভাবে ভারত ছিটকে যাওয়ার পর থেকে তীব্র সমালোচনার মুখে পড়েন রোহিত শর্মা এবং কেএল রাহুল। কারণ এই জুটি বিশ্বকাপে নিরাশ করেছেন। তবে নিউজিল্যান্ড সফরে রোহিত-রাহুলকে বিশ্রাম দেওয়া হয়েছে। তাই কারা ওপেন করবেন এই সিরিজে, তা নিয়ে জল্পনা রয়েছে।

প্রথম ম্যাচটি ভেস্তে যাওয়ার পরে রবিবার মাউন্ট মাউনগানুইয়ের দ্বিতীয় টি-টোয়েন্টিতে ভারত মুখোমুখি হবে নিউজিল্যান্ডের। টি-টোয়েন্টি বিশ্বকাপে পরাজয়ের পরে ভারতের প্রথম টি-টোয়েন্টি সিরিজে হার্দিক পান্ডিয়া নেতৃত্ব দিচ্ছেন মেন ইন ব্লুকে। যাইহোক, বে ওভাল ম্যাচের আগে ভিভিএস লক্ষ্মণ কী স্ট্র্যাটেজি নিয়ে টিম তৈরি করবেন, সেটা নিয়ে জল্পনা রয়েছে।

ভারতের হয়ে ওপেন কারা করবেন?

টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে বাজে ভাবে ভারত ছিটকে যাওয়ার পর থেকে তীব্র সমালোচনার মুখে পড়েন রোহিত শর্মা এবং কেএল রাহুল। কারণ এই জুটি বিশ্বকাপে নিরাশ করেছেন। তবে নিউজিল্যান্ড সফরে রোহিত-রাহুলকে বিশ্রাম দেওয়া হয়েছে। তাই কারা ওপেন করবেন এই সিরিজে, তা নিয়ে জল্পনা রয়েছে। ঋষভ পন্ত, শুভমন গিল, ইশান কিষাণ, সূর্যকুমার যাদব সহ ৬ জন প্লেয়ার রয়েছে, যাঁরা ওপেন করতে পারবেন। সঞ্জু স্যামসনকে আরও একটি সুযোগ দেওয়া হয়েছে। তিনি অবশ্য দলে থাকলে তিন নম্বরে খেলতে পারেন। বিরাট কোহলির জায়গায়। ওপেন করার সম্ভাবনা থাকবে শুভমন গিল এবং ইশান কিষাণের।

আরও পড়ুন: পন্তের মাথাব্যথা নেই, উর্বশী যা করছেন, পাবলিসিটির জন্য- শুভমনের দাবিতে চাঞ্চল্য

যুজবেন্দ্র চাহালের খেলা নিশ্চিত

পুরো বিশ্বকাপে খেলার সুযোগ পাননি যুজবেন্দ্র চাহাল। তবে নিউজিল্যান্ডের বিরুদ্ধে চাহালের দলে থাকা কার্যত নিশ্চিত। দ্বিতীয় টি-টোয়েন্টিতে তিনি দলে থাকছেন বলে জানা গিয়েছে।

উমরান মালিক একাদশে ফিরছেন

আয়ারল্যান্ড এবং ইংল্যান্ড সফরে তিনি নজর কাড়তে পারেননি। তবে নিউজিল্যান্ড সফরে নিজেকে প্রমাণ করার সুযোগ পাবেন উমরান। দ্বিতীয় টি-টোয়েন্টিতে তিনি একাদশে ফিরতে চলেছেন বলে খবর। সে ক্ষেত্রে ভুবনেশ্বর কুমার বা মহম্মদ সিরাজ বসবেন।

আরও পড়ুন: দ্রাবিড়ের ছুটি নিয়ে কটাক্ষ শাস্ত্রীর, প্রাক্তন কোচকে পাল্টা অশ্বিনের

শুক্রবার ওয়েলিংটনে সিরিজের প্রথম ম্যাচটি ভেস্তে যায়

রোহিত শর্মার অনুপস্থিতিতে হার্দিক পান্ডিয়া ভারতীয় দলের নেতৃত্ব দিচ্ছেন এবং বিরাট কোহলি এবং কেএল রাহুলকেও বিশ্রাম দেওয়া হয়েছে। হার্দিকের নেতৃত্বে নিউজিল্যান্ডের বিরুদ্ধে প্রথম টি-টোয়েন্টি ম্যাচটি বৃষ্টিতে ভেস্তে যায়।

ভারতের সম্ভাব্য প্রথম একাদশ: শুভমান গিল, ইশান কিষাণ, সঞ্জু স্যামসন/শ্রেয়স আইয়ার, সূর্যকুমার যাদব, হার্দিক পান্ডিয়া, ঋষভ পন্ত, দীপক হুডা/ওয়াশিংটন সুন্দর, ভুবনেশ্বর কুমার/মহম্মদ সিরাজ, যুজবেন্দ্র চাহাল, আর্শদীপ সিং, উমরান মালিক।

বন্ধ করুন