বাংলা নিউজ > ময়দান > IND vs SA: ঝোড়ো ইনিংসে ম্যাচ জিতিয়ে ডি'ভিলিয়র্সকে পিছনে ফেললেন মিলার
দক্ষিণ আফ্রিকার হয়ে প্রথম টি-টোয়েন্টিতে ব্যাটিংরত ডেভিড মিলার। ছবি- এপি। (AP)

IND vs SA: ঝোড়ো ইনিংসে ম্যাচ জিতিয়ে ডি'ভিলিয়র্সকে পিছনে ফেললেন মিলার

  • প্রথম টি-টোয়েন্টিতে ৩১ বলে ৬৪ রান করেন মিলার।

সদ্য সমাপ্ত আইপিএলে চ্যাম্পিয়ন গুজরাট টাইটানসের হয়ে অনবদ্য ফর্মে ছিলেন ডেভিড মিলার। আইপিএল শেষে বদলেছে দল, জার্সিং রং, তবে বদলালনি মিলার। বৃহস্পতিবার (৯ জুন) ভারতের বিরুদ্ধে প্রথম টি-টোয়ন্টিতে দক্ষিণ আফ্রিকার হয়ে অনবদ্য ফর্মে ছিলেন মিলার।

ম্যাচে ভারতীয় দল প্রথমে ব্যাট করে দক্ষিণ আফ্রিকার সামনে ২১২ রানের একটি বেশ বড় লক্ষ্য রেখেছিল। তবে মিলার-ভ্যান ডার দাসেন পার্টনারশিপে জয় ছিনিয়ে নেয় দক্ষিণ আফ্রিকা। দাসেন ৪৬ বলে অপরাজিত ৭৫ রান করেন ও মিলার চারটি চার ও পাঁচটি ছক্কার সুবাদে ৩১ বলে ৬৪ রান করেন। এই দুর্ধর্ষ ইনিংসে প্রোটিয়াদের ম্যাচ জিতিয়ে স্বাভাবিকভাবেই ম্যাচের সেরা হন মিলার।  এর জেরেই তিনি টপকে গেলেন তাঁর প্রাক্তন সতীর্থ ও প্রোটিয়া কিংবদন্তি এবি ডি'ভিলিয়র্সকে। 

দক্ষিণ আফ্রিকার হয়ে এতদিন যুগ্মভাবে মিলার ও ডি'ভিলিয়র্সের কাছে টি-টোয়োন্টিতে সর্বাধিক, সাত বার ম্য়াচ সেরা হওয়ার নজির ছিল। তবে বৃহস্পতিবার ম্যাচ সেরা হয়ে সেই রেকর্ড এখন এককভাবে মিলারের দখলে। মিলার, ডি'ভিলিয়র্সের পরে এই তালিকায় যুগ্মভাবে তৃতীয় স্থানে আছেন জেপি ডুমিনি এবং তাবরেজ শামসি। তাঁরা পাঁচ বার ম্যাচ সেরা হয়েছেন। চার বার ম্যাচ সেরা হয়ে তালিকায় পাঁচ নম্বরে রয়েছেন ইমরান তাহির। 

বন্ধ করুন