বাংলা নিউজ > ময়দান > IND vs SA T20 Highlights: কঠিন পিচে কামাল ক্লাসেনের, সহজে দ্বিতীয় টি-২০ জিতল দক্ষিণ আফ্রিকা
Cuttack, June 12 (ANI): South Africa's Heinrich Klaasen celebrates his half century during the 2nd T20I match between India and South Africa, at Barabati Stadium in Cuttack on Sunday. (ANI Photo/ICC Twitter) (ANI)

IND vs SA T20 Highlights: কঠিন পিচে কামাল ক্লাসেনের, সহজে দ্বিতীয় টি-২০ জিতল দক্ষিণ আফ্রিকা

IND vs SA T20: প্রথম দুই ম্যাচ সহজে জিতল দক্ষিণ আফ্রিকা। কটকের ম্যাচের প্রধান ঘটনাগুলি একনজরে চোখ বুলিয়ে নিতে পারেন আমাদের আপডেট দেখে। 

IND vs SA T20 LIVE: কটকে অনুষ্ঠিত টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচে রবিবার কটকে টসে জিতে প্রথমে বোলিংয়ের সিদ্ধান্ত নেয় দক্ষিণ আফ্রিকা। টসে জিতলে একই কাজ করতেন বলে জানান ভারতের অধিনায়ক ঋষভ পন্ত। ২০ ওভার শেষে ১৪৮-৬ করে ভারত। টপস্কোর করেন শ্রেয়স আইয়ার। পিচ খুব স্লো, বল তেমন ভাবে ব্যাট আসছে না। তাই এই রানের পুঁজি নিয়ে ভারত লড়তে পারবে বলে মনে করা হচ্ছিল। শুরুতে উইকেট নিয়ে ভারতকে ম্যাচে রাখেন ভুবি। কিন্তু হেনরিক ক্লাসেন ও তাঁকে যোগ্য সঙ্গত দেওয়া বাভুমার হাত ধরে শেষ পর্যন্ত সহজেই ম্যাচ জিতে নেয় অতিথিরা। 

12 Jun 2022, 10:42:23 PM IST

ক্লাসেনের কেরামতি

ডি-ককের জায়গায় শেষ মুহূর্তে সুযোগ পেয়েছিলেন। প্রথম কয়েকটা বল দেখার পর থেকেই হাত খুলে মারলেন ক্লাসেন। সাতটি চার ও পাঁচটি ছয়ের সহযোগ ৪৬ বলে ৮১। একটু ভাগ্যের সঙ্গ পেয়ে যোগ্য সঙ্গত অধিনায়ক বাভুমার। তিনি করেন ৩০ বলে ৩৫। সবমিলিয়ে দারুণ অলরাউন্ড জয় পেল প্রোটিয়ারা যেটি নিশ্চিত ভাবেই তাদের আত্মবিশ্বাস গড়ে তুলবে। 

12 Jun 2022, 10:39:35 PM IST

নির্বিষ বোলিং ভাবাবে ভারতকে

একা ভুবি ছাড়া আজ সেভাবে কেউ দাগ কাটতে পারেননি। পন্থের অধিনায়কত্বও তথৈবচ। অল্প রানের ম্য়াচ, সেখানে তিনি পঞ্চম বোলারকে বেশি বেশি ওভার দিতে গেলেন উইকেট না নেওয়ার চেষ্টা করে। ভুবিকে অত পরে কেন ফেরালেন কেউ জানে না। হার্ষাল ও আবেশ নিজেদের কোটা পূর্ণ করলেন না। পাওয়ার প্লে-তে যেখানে ২৯-৩ ছিল প্রোটিয়ারা, সেখানে দরকার ছিল পেসের ওপর জোর দেওয়া। কিন্তু স্পিনে বাজি ধরেছিলেন পন্থ। চাহাল খেলেন চার ওভারে ৪৯। অক্ষর এক ওভারে ১৯। হার্দিকও বেদম মার খেলেন এদিন। অন্যদিকে আবেশ যিনি তিন ওভারে ১৭ দিয়েছেন তাঁকে পুরো কোটা করানো হল না। 

12 Jun 2022, 10:26:44 PM IST

চার উইকেটে জয় প্রোটিয়াদের

১৬ বল বাকি থাকতেই ম্যাচ জিতে পাঁচ ম্যাচের সিরিজে ২-০ এগিয়ে গেল দক্ষিণ আফ্রিকা। প্রথম ম্যাচে নায়ক মিলার হলে এই ম্যাচে নিশ্চিত ভাবেই সেটা ছিলেন ক্লাসেন। কঠিন পিচে কার্যত হেলায় ভারতীয় বোলারদের দুরমুষ করলেন তিনি। নিজেদের দ্বিতীয় সারির দল নিয়ে খেলতে গিয়ে ঘরের মাঠে কার্যত মুখ পোড়ার জোগাড় ভারতের। 

12 Jun 2022, 10:23:51 PM IST

চতুর্থ উইকেট ভুবির

ফিরে এসে পার্নেলকে বোল্ড করে চতুর্থ উইকেট নিলেন ভুবি। যদিও এখন অনেক দেরি হয়ে গিয়েছে। কার্যত জিতেই গিয়েছে দক্ষিণ আফ্রিকা। 

12 Jun 2022, 10:19:03 PM IST

অবশেষে আউট ক্লাসেন

৪৬ বলে ৮১ করে আউট ক্লাসেন। হার্ষালের বলে ডিপ মিডে বিষ্ণোইয়ের হাতে ধরা পরলেন তিনি। তবে ম্যাচ কার্যত জিতেই গিয়েছে তারা। 

12 Jun 2022, 10:13:41 PM IST

চালকের আসনে দক্ষিণ আফ্রিকা

শুধু ক্লাসেন নয় এবার মিলারও হাত খুলে মারছেন। বিশাল ছক্কা মারলেন তিনি চাহালকে। তারপরেই ক্লাসেন ৯০ মিটারের ছক্কা মারলেন। শেষ বলে আড়াআড়ি ব্যাট চালিয়ে ফের ছক্কা। ১৬তম ওভার থেকে এল ২৩। এটাই ক্লাসেনের সর্বোচ্চ টি২০ ইনিংস। আগের সর্বোচ্চও ছিল ভারতের বিরুদ্ধে। প্রোটিয়ারা ১৩৮-৪

12 Jun 2022, 10:02:45 PM IST

৫০ করলেন ক্লাসেন

৩২ বলে ৫০ করলেন হেনরিক ক্লাসেন। ভারতের বিরুদ্ধে তাঁর ভালো পারফরমেন্স অব্যাহত থাকল। হার্দিককে সহজেই মাঠের বাইরে ফেললেন তিনি। ১৪ ওভার শেষে সাউথ আফ্রিকা ১০৮- ৪ উইকেটে । 

 

12 Jun 2022, 09:57:45 PM IST

মিলারের প্রথম বলেই নাটক

চাহালের বলে চালিয়ে খেললেন মিলার। স্লিপে কার্তিক থাকলেও তাঁর হাতের সামনে দিয়ে বল বেরিয়ে গেল। একই ওভারে চাহালের বলে লিডিং এজ লাগল মিলারের। কিন্তু একটুর জন্য কট অ্যান্ড বোল্ড হলেন না তিনি। 

12 Jun 2022, 09:53:59 PM IST

আউট বাভুমা!

জরুরি উইকেট নিলেন চাহাল। পুল করতে গিয়ে মিস করে বোল্ড বাভুমা। ৩০ বলে ৩৫ করে আউট তিনি। ম্যাচে কি ফিরতে পারবে ভারত, সেদিকেই নজর। ক্রিজে তো এলেন হট ফর্মে থাকা মিলার।

12 Jun 2022, 09:52:31 PM IST

অক্ষরকে নিয়ে ছেলেখেলা ক্লাসেনের

১,৪,৬,৪,২,২- এল অক্ষরের ওভারে। 

এর মধ্যে দ্বিতীয় বলে অফের ওপর দিয়ে দারুণ চার মারলেন ক্লাসেন, তৃতীয় বলে মিউ উইকেটের ওপর দিয়ে ছক্কা তাঁর। তারপরের বলে ইনসাইড এজ মেরে চার হল। শেষ দুই ওভারে ৩২ রান পেল দক্ষিণ আফ্রিকা। সবমিলিয়ে মোমেন্টাম পুরোপুরি দক্ষিণ আফ্রিকার দিকে।

12 Jun 2022, 09:46:29 PM IST

হার্দিকের ওভারে উঠল ১৩

থার্ডম্যানে লোক না রেখে বোলিং করার খেসারত দিলেন হার্দিক। একটি চার মারলেন বাভুমা, একটি ক্লাসেন। শেষ বলে স্টেপআউট করে চার মারলেন ক্লাসেন।  ১১ ওভার শেষে তিন উইকেটে প্রোটিয়ারা ৭০। 

12 Jun 2022, 09:40:57 PM IST

৫৭-৩, ১০ ওভারের শেষে 

হার্ষালের ওভার থেকে এল আট রান। একটি চার মারলেন ক্লাসেন। বাভুমা ২৫ ও ক্লাসেন ২৩ রানে নটআউট। শেষ দশ ওভারে বোলারদের কীভাবে রোটেট করান পন্থ, সেদিকে নজর থাকবে। এখনও অক্ষর বল করেননি। তিনি কখন সুযোগ পাবেন, সেটাও সকলের কৌতুহল। ভুবির ওভারটা কি শেষের দিকে আসবে?

12 Jun 2022, 09:33:49 PM IST

মার খেলেন চাহাল

নবম ওভার থেকে ১৩ রান এল। অফে একটা চার তারপর মিড উইকেটের ওপর বড় ছক্কা মারলেন ক্লাসেন। ৯ ওভারে ৪৯-৩। ধীরে ধীরে ভিত তৈরি করছেন বাভুমা ও ক্লাসেন। এখন একটা উইকেট পেলে খেলায় আরো রাশ টানতে পারবে ভারত। 

12 Jun 2022, 09:29:48 PM IST

ভালো শুরু হার্ষালের

মাত্র তিন রান দিলেন প্রথম ওভারে হার্ষাল। ৮ ওভার শেষে দক্ষিণ আফ্রিকা ৩৬-৩। মিলার ম্যাজিকই আজ ফের তাদের বাঁচাতে পারে বলে মনে হচ্ছে। 

12 Jun 2022, 09:24:56 PM IST

চাহালের ওভারে ৪ রান, ৭ ওভারে দক্ষিণ আফ্রিকা ৩৩/৩

নিজের প্রথম ওভারে চার রান দিলেন যুজবেন্দ্র চাহাল। সাত ওভারে দক্ষিণ আফ্রিকার স্কোর তিন উইকেটে ৩৩ রান। ক্রিজে আছেন বাভুমা এবং ক্লাসেন।

12 Jun 2022, 09:19:51 PM IST

তিনে তিন ভুবির! কটকের স্লো পিচে ধুঁকছে দক্ষিণ আফ্রিকা

বল কিছুটা ‘কাজ’ দেখানোয় অধিনায়ক তৃতীয় ওভার দিয়েছিলেন। ঋষভ পন্তের সেই ভরসার মর্যাদা দিলেন ভুবনেশ্বর কুমার। অফস্টাম্প লাইনের বাইরে বল পড়ে ভিতর দিকে ঢুকে গেল। তৃতীয় উইকেট পড়ল দক্ষিণ আফ্রিকার। ভুবির প্রথম দুটি বল সোজা গিয়েছিল। এবার ভিতরে আনতেই দাসেনের খেল খতম। আউট হলেন আগের ম্যাচের নায়ক। করলেন এক রান। ৫.৩ উইকেটে দক্ষিণ আফ্রিকার স্কোর তিন উইকেটে ২৯ রান।

12 Jun 2022, 09:05:04 PM IST

ভুবির নাকল বলে ‘নক আউট’! ২ উইকেট পড়ল দক্ষিণ আফ্রিকার

ওহ ভুবি!! দ্বিতীয় ওভারে আবারও দক্ষিণ আফ্রিকাকে ধাক্কা দিলেন ভুবনেশ্বর কুমার। বল করেন ভুবি। সেটা বোঝার আগেই শট খেলে দেন ডোয়েন প্রিটোরিয়াস। ব্যাকওয়ার্ড স্কোয়ার লেগে ভালো ক্যাচ নিলেন আবেশ খান। আউট হলেন বিপজ্জনক প্রিটোরিয়াস। করলেন চার রান। ২.৫ ওভারে দক্ষিণ আফ্রিকার স্কোর দু'উইকেটে ১৩ রান। নাকল 

12 Jun 2022, 09:00:47 PM IST

ভুবির ইনসুইংয়ে গড়াগড়ি স্টাম্পের, প্রথম ওভারে উইকেট পেল ভারত

দুর্দান্ত শুরু ভুবনেশ্বর কুমারের। প্রথম ওভারের শেষ বলেই নিলেন উইকেট। এক ওভারে দক্ষিণ আফ্রিকার স্কোর এক উইকেটে পাঁচ রান। আউট হলেন রেজা হেনড্রিকস। করলেন চার রান। ভুবির বল ভিতর দিকে ঢুকে আসে। বলের খেই খুঁজে পাননি প্রোটিয়া ব্যাটার। মাঠে গড়াগড়ি খেল স্টাম্প।

12 Jun 2022, 08:43:04 PM IST

শেষ ওভারে ১৮ রান

প্রথম বলে চার মারলেন হার্ষাল প্যাটেল। দ্বিতীয় বলটি যদিও ব্যাটে বল করতে পারেননি। তৃতীয় বলে কোনওক্রমে একরান হল। প্রিটোরিয়াসের চতুর্থ বলে যদিও ভুলচুক করেননি কার্তিক। শর্ট বলকে অবলীলায় ছক্কা মারলেন তিনি। পঞ্চম বলটা ফের হিটিং জোনে ছিল। আবার ছয় মারলেন তিনি। শেষ বলটিতে যদিও একটি সিঙ্গল পেলেন তিনি। সব মিলিয়ে ২১ বলে ৩০ রান করে অপরাজিত থাকলেন তিনি। শেষ অবধি ভারতীয় ইনিংস শেষ হল ১৪৮-৬। ধারাভাষ্যকারদের মতে এই পিচটি স্লো, তাই রানটি খুব খারাপ না। 

12 Jun 2022, 08:36:59 PM IST

নরকিয়াকে পরপর দুটি চার কার্তিকের

১৯ তম ওভারের শেষ দুটি বলে চার মারলেন দীনেশ কার্তিক। কিছুটা হলেও মোমেন্টাম পেল দল। শেষ অবধি ওভারে ১২ রান হল। ১৯ ওভার শেষে ১৩০-৬

12 Jun 2022, 08:27:24 PM IST

স্লো পিচ, টার্গেট কত দিলে কাজ কঠিন হবে

অক্ষর প্যাটেলও আউট। নরকিয়ার বল মিস করলেন তিনি। মিডল স্টাম্প মাটিতে। মাত্র ১০ করেই সাজঘরে তিনি। ১৭ ওভার শেষে ৬ উইকেটে ১১২। রাবাডা পরের ওভার টাও দারুণ করলেন। মোট চার ওভারে তিনি এক উইকেট দিয়ে মাত্র ১৫ রান ব্যয় করলেন। 

12 Jun 2022, 08:21:55 PM IST

ধরে খেলছেন অক্ষর-কার্তিক

১৫ তম ওভারে উঠল মাত্র ৫ রান। ১৬ তম ওভারেও উঠল পাঁচ। ১৬ ওভার শেষে ১০৯-৫। শেষ চার ওভারে বড় স্কোর না করলে কাজটি খুব কঠিন হয়ে যাবে ভারতের। 

12 Jun 2022, 08:12:30 PM IST

৯৮-৫

এবার আউট শ্রেয়স। প্রিটোরিয়াসের লেগ কাটারে খোঁচা লাগিয়ে সাজঘরে ফিরলেন তিনি। ৩৫ বলে ৪০ করলেন তিনি। ভালো শুরু করেও বড় রান করতে ব্যর্থ হলেন নাইট অধিনায়ক। 

12 Jun 2022, 08:06:34 PM IST

জীবনদান পেয়েও সুযোগ এল না পান্ডিয়া

পার্নেলের বলে হার্দিকের ক্যাচ দুরন্ত চেষ্টা করা সত্ত্বেও ধরতে ব্যর্থ হন বাভুমা। তবে প্রোটিয়া ক্যাপ্টেনের ভুলের খুব বেশি খেসারত দিতে হল না তাদের। ভুল বলে কাট মারতে গিয়ে বোল্ড আউট হলেন পান্ডিয়া। ১২ বলে মাত্র ৯ রান করলেন তিনি। একেবারেই ছন্দে ছিলেন না গুজরাট টাইটান্সের ক্যাপ্টেন। তাঁর পতনে এবার অক্ষর প্যাটেল ক্রিজে এসেছেন। ১৩ ওভার শেষে ৯২-৪। 

12 Jun 2022, 08:00:41 PM IST

ভাগ্যবান শ্রেয়স

মহারাজের বলে স্টেপ আউট করে মারতে গেলেন শ্রেয়স। মনে হয়েছিল হয়তো আউট হয়ে যাবেন, যদিও শেষ অবধি খুব সহজেই বলটি লং অফের ওপর দিয়ে ছয় হল। কিন্তু শ্রেয়স যে টাইম করতে পারেননি সেটা বলা বাহুল্য। 

12 Jun 2022, 07:56:41 PM IST

রিভিউ নষ্ট

সামসির বলে হার্দিকের পা লাগল। বড় আপিল এবং তারপর সময় নষ্ট না করে রিভিউ নিল অতিথিরা। যদিও রিপ্লে-তে দেখা যাচ্ছে বল উইকেটে লাগছিল না। সামসির ওভারের শেষ বলে কাট মেরে বাউন্ডারি নিল হার্দিক। ১১ ওভার শেষে ৩ উইকেটে ৭৮। 

12 Jun 2022, 07:53:12 PM IST

সফল ওভার শেষ দক্ষিণ আফ্রিকার, ১০ ওভারে ভারতের স্কোর ৭১ রান

১০ ওভারে ভারতের স্কোর তিন উইকেট ৭১ রান। হার্দিক পান্ডিয়া করেছেন তিন বলে দু'রান। শ্রেয়স আইয়ার করেছেন ২৫ বলে ২৭ রান।

12 Jun 2022, 07:48:28 PM IST

ওয়াইড বল হত, সেই বলে উইকেট ছুড়ে দিলেন পন্ত, ৩ উইকেট পড়ল ভারতের

৯.১ ওভার: পচা শামুকে পা কাটল ঋষভ পন্তের। প্রথম বলেই আউট করলেন কেশব মহারাজ। পন্ত যে প্রথম বলেই চালাবেন, তা মোটামুটি আগে বুঝে যান। বল অফস্টাম্পের সামান্য বাইরে ফেলেন। পন্ত যথারীতি মারতে যান। একেবারে টাইমিং ছিল না। ডিপ পয়েন্টে সহজ ক্যাচ ধরলেন দাসেন।

12 Jun 2022, 07:44:32 PM IST

পেসারদের বিরুদ্ধে শোচনীয় হাল শ্রেয়সের, স্পিনার আসতে মিলল মুক্তি

নবম ওভারে প্রথম স্পিনার আনল দক্ষিণ আফ্রিকা। বল করলেন শামসি। ন'ওভারে ভারতের স্কোর দু'উইকেটে ৬৮ রান। পেসারদের বিরুদ্ধে রীতিমতো শোচনীয় অবস্থা হচ্ছিল শ্রেয়স আইয়ারের। শামসিকে জোড়া ছক্কা মারলেন। মোট ১৪ রান হল ওভারে।

12 Jun 2022, 07:37:11 PM IST

শর্ট বলেই খেল খতম ইশানের, ধুঁকছে ভারত

আউট ইশান কিষান! অফস্টাম্পের উপর কাঁধের উচ্চতায় এনরিখ নরকিয়ার। দ্রুতগতিরর শর্ট বল সামলাতে পারেননি ইশান। হুক নিয়ন্ত্রণে ছিল না। কিছুটা দেরি করে ফেলেন। ডিপ স্কোয়ার লেগে ভালো ক্যাচ দাসেনের। ২১ বলে ৩৪ রান করলেন ইশান। ভারতের স্কোর ৬.৪ ওভারে ২ উইকেটে ৫৪ রান। ক্রিজে আসছেন ঋষভ পন্ত।

12 Jun 2022, 07:31:21 PM IST

ছন্দহীন শ্রেয়স আইয়ার, রান তোলার চেষ্টা করছেন ইশান

পাওয়ার প্লে শেষ। ৬ ওভারে ভারতের স্কোর এক উইকেটে ৪২। ইশান কিষান মেরে খেলার চেষ্টা করছেন। মোটামুটি সংযোগ হচ্ছে ব্যাটে-বলে। তবে শ্রেয়স শুধু ব্যাট চালাচ্ছেন।

12 Jun 2022, 07:29:44 PM IST

দুর্ধর্ষ চেষ্টা ওয়েন পার্নেলের, বেঁচে গেলেন পার্নেল

৫.৫ ওভার: দুর্ধর্ষ চেষ্টা ওয়েন পার্নেলের। প্রায় ধরেই নিচ্ছিলেন অবিশ্বাস্য ক্যাচ। বেঁচে গেলেন ইশান কিষান। অফস্টাম্পের লাইনে ঢিমেগতির বল। মিড অনের দিকে বল যায়। কঠিন ক্যাচ পড়ল। কঠিন হলেও হাফ চান্স বলা যায়।

12 Jun 2022, 07:22:09 PM IST

কিছুটা কঠিন  উইকেটে ঢিমেতালে শুরু ভারতের

চতুর্থ ওভারে উঠল ১২ রান। জোড়া ছক্কা মারেন ইশান কিষান। চার ওভারে ভারতের স্কোর এক উইকেট ২৫ রান। ন'বলে আট রান করেছেন শ্রেয়স আইয়ার। ১০ বলে ১৪ রান করেছেন ইশান। সার্বিকভাবে ঢিমে শুরু ভারতের। একটা বিষয় স্পষ্ট যে দিল্লির মতো কটকের পিচ ব্যাটার স্বর্গ নয়।

12 Jun 2022, 07:06:46 PM IST

অলস শট, পঞ্চম বলেই আউট রুতুরাজ

পঞ্চম বলেই আউট রুতুরাজ গায়কোয়াড়। তেমন আহামরি বল ছিল না। কিন্তু আউট হয়ে গেলেন রুতুরাজ। চার বলে করলেন না। ০.৫ ওভারে ভারতের স্কোর এক উইকেটে তিন রান।

12 Jun 2022, 07:02:45 PM IST

নির্ধারিত সময়ের দু'মিনিট পরে শুরু খেলা

নির্ধারিত সময়ের দু'মিনিট পরে শুরু খেলা। প্রথম বল খেললেন রুতুরাজ গায়কোয়াড়। বল করলেন কাগিসো রাবাডা।

12 Jun 2022, 07:01:47 PM IST

কটকে শুরু হতে চলেছে লড়াই

‘সুপার সানডে’-তে গমগম করছে কটক। টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচে রবিবার কটকে টসে জিতে প্রথমে বোলিংয়ের সিদ্ধান্ত নিল দক্ষিণ আফ্রিকা। টসে জিতলে একই কাজ করতেন বলে জানান ভারতের অধিনায়ক ঋষভ পন্ত। তবে টস নিয়ে বেশি চিন্তিত নন তিনি।

12 Jun 2022, 06:45:41 PM IST

জোড়়া পরিবর্তন দক্ষিণ আফ্রিকার

দক্ষিণ আফ্রিকার প্রথম একাদশ: বাধ্য হয়ে জোড়া পরিবর্তন করা হয়েছে বলে জানালেন অধিনায়ক তেম্বা বাভুমা। রেজা হেনড্রিঙ্কস, তেম্বা বাভুমা, রাসি ভ্যান দার দাসেন, ডেভিড মিলার, হেনরিখ ক্লাসেন (উইকেটকিপার), ওয়েন পার্নেল, ডোয়েন প্রিটোরিয়াস, কেশব মহারাজ, তাবরাইজ শামসি, কাগিসো রাবাদা ও এনরিখ নরকিয়া।

12 Jun 2022, 06:39:00 PM IST

ভারতের প্রথম একাদশ কী হল?

ভারতের প্রথম একাদশ: রুতুরাজ গায়কোয়াড়, ইশান কিষান, শ্রেয়স আইয়ার, ঋষভ পন্ত (অধিনায়ক ও উইকেটকিপার), হার্দিক পান্ডিয়া, দীনেশ কার্তিক, অক্ষর প্যাটেল, হার্ষাল প্যাটেল, ভুবনেশ্বর কুমার, আবেশ খান এবং যুজবেন্দ্র চাহাল। দলে জায়গা হল না উমরান মালিকের।

12 Jun 2022, 06:33:26 PM IST

টসে জিতলে ব্যাটিং করতাম, তবে হেরে যাওয়ায় কোনও যায় আসবে না: পন্ত

ঋষভ পন্ত: আমরা প্রথমে বল করতে চাইছিলাম। তবে তাতে কোনও প্রভাব পড়বে না। প্রথম একাদশে কোনও পরিবর্তন হয়নি।

12 Jun 2022, 06:31:30 PM IST

কটকে টসে জিতে প্রথমে বোলিংয়ের সিদ্ধান্ত দক্ষিণ আফ্রিকার

কটকে টসে জিতে প্রথমে বোলিংয়ের সিদ্ধান্ত নিল দক্ষিণ আফ্রিকা। প্রথমে ব্যাট করবে ভারত। 

12 Jun 2022, 06:27:32 PM IST

কেমন হবে কটকের পিচ?

কেমন হবে কটকের পিচ? ধারাভাষ্যকার দীপ দাশগুপ্ত জানালেন, ঘাস আছে। তবে শুষ্ক ঘাস। পেসাররা তেমন সুবিধা পাবেন। পিচে ভাঙন আছে। তবে স্পিনাররাও তেমন সুবিধা পাবেন না। দু'রকমের পেস থাকতে পারে। সেটাই প্রাথমিকভাবে মনে হচ্ছে।  

12 Jun 2022, 06:15:07 PM IST

সন্ধ্যা ৬ টার মধ্যেই কটকের মাঠ ৭০ শতাংশ ভরে গিয়েছে

সন্ধ্যা ছ'টার মধ্যেই কটকের মাঠ ৭০ শতাংশ ভরে গিয়েছে। মাঠ পুরো ভরতি থাকবে বলেই আশা করছেন আধিকারিকরা।

12 Jun 2022, 06:02:08 PM IST

অধিনায়ক পন্তের পাশে ভুবি

অধিনায়ক ঋষভ পন্তের পাশে দাঁড়ালেন ভুবনেশ্বর কুমার। বললেন, ‘ঋষভ পন্ত একজন তরুণ অধিনায়ক এবং ভারতের হয়ে প্রথমবার অধিনায়কত্ব করছিল। সবাই তো এমন ভুলত্রুটি করে। আমি নিশ্চিত পরের ম্যাচ ও নিজেকে শুধরে নেবে। তবে অধিনায়ক ততটাই ভালো হয়, যতটা তার দল হয়। আমরা ভালো করতে পারিনি। ওর সিদ্ধান্তের ফলে উইকেট এলে ওকে সবাই বাহবা দেবে, আর উলটোটা হলে সমালোচনা আসবেই। তবে বোলাররা ভালো না করলে অধিনায়কের কী করার আছে। আমদের বোলিং বিভাগই পারফর্ম করতে পারেনি।’

12 Jun 2022, 05:44:49 PM IST

কেমন থাকবে কটকের আবহাওয়া?

IND vs SA 2nd T20I: কটকে কি বৃষ্টি বাধা হবে? কেমন থাকবে আবহাওয়া? – বিস্তারিত পড়ুন এখানে

12 Jun 2022, 05:33:33 PM IST

কটক ম্যাচে ভারতের প্রথম একাদশ কী হতে পারে?

রুতুরাজ গায়কোয়াড়, ইশান কিষান, শ্রেয়স আইয়ার, ঋষভ পন্ত (অধিনায়ক ও উইকেটকিপার), হার্দিক পান্ডিয়া, দীনেশ কার্তিক, অক্ষর প্যাটেল, হার্ষাল প্যাটেল, ভুবনেশ্বর কুমার, আবেশ খান এবং যুজবেন্দ্র চাহাল।

12 Jun 2022, 05:26:11 PM IST

সিরিজের প্রথম ম্যাচ: জেতা ম্যাচ হাতছাড়া হয় ভারতের

সিরিজের প্রথম ম্যাচে প্রায় জিতে গিয়েছিল ভারত। একটা সময় কার্যত ভারতের হাতের মুঠোয় ছিল ম্যাচ। সেখান থেকে ম্যাচের মোড় ঘুরিয়ে দেন ডেভিড মিলার ও রাসি ভ্যান ডার দাসেন। পাঁচ বল বাকি থাকতেই ম্যাচ জিতে যায় দক্ষিণ আফ্রিকা।

12 Jun 2022, 05:14:06 PM IST

IND vs SA T20 LIVE: কটকে 'সুপার সানডে' লড়াই, সমতা ফেরাতে পারবেন পন্তরা?

সুপার সানডে’র লড়াইয়ে রবিবার কটকে মুখোমুখি হচ্ছে ভারত এবং দক্ষিণ আফ্রিকা। পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে হেরে গিয়েছে ভারত। সেই ধাক্কা কাটিয়ে রবিবার কটকে সিরিজে সমতা ফেরাতে মরিয়া ঋষভ পন্তরা। অন্যদিকে আবার কার্যত হেরে যাওয়া ম্যাচ জিতে বাড়তি আত্মবিশ্বাস পেয়েছে দক্ষিণ আফ্রিকা। সেই আত্মবিশ্বাসে ভর করে রবিবার ২-০ ব্যবধানে এগিয়ে যেতে মরিয়া ডেভিড মিলাররা।

বন্ধ করুন