বাংলা নিউজ > ময়দান > Hardik Pandya's Milestone: আন্তর্জাতিক T20 ক্রিকেটে দুর্দান্ত নজির হার্দিকের, আর কোনও ভারতীয়র ঝুলিতে নেই এমন রেকর্ড
হার্দিক পান্ডিয়া। ছবি- রয়টার্স (REUTERS)

Hardik Pandya's Milestone: আন্তর্জাতিক T20 ক্রিকেটে দুর্দান্ত নজির হার্দিকের, আর কোনও ভারতীয়র ঝুলিতে নেই এমন রেকর্ড

  • ব্র্যান্ডন কিংয়ের স্টাম্প ছিটকে দিয়ে হার্দিক পান্ডিয়ার মাইলস্টোন ছোঁয়ার মুহূর্তের ভিডিয়ো দেখুন।

সেন্ট কিটসে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে সিরিজের তৃতীয় টি-২০ ম্যাচে মাঠে নেমে দুর্দান্ত নজির গড়লেন হার্দিক পান্ডিয়া। বল হাতে ৫০টি উইকেটের মাইলস্টোন ছোঁয়ার সঙ্গে সঙ্গে হার্দিক এমন এক রেকর্ড গড়েন, আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটে যা আর কোনও ভারতীয় তারকার নেই।

ওয়ার্নার পার্কে ক্যারিবিয়ান ইনিংসের ৭.২ ওভারে ব্র্যান্ডন কিংকে বোল্ড করেন হার্দিক। ক্যারিবিয়ান ওপেনারের স্টাম্প ছিটকে দিয়ে আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটে ৫০টি উইকেটের মাইলস্টোন ছুঁয়ে ফেলেন ভারতের তারকা অল-রাউন্ডার।

হার্দিক সেই সুবাদে প্রথম ভারতীয় ক্রিকেটারে পরিণত হন, আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটে যাঁর ঝুলিতে ৫০০-র বেশি রান ও ৫০টি উইকেট রয়েছে।

আরও পড়ুন:- IND vs WI 3rd T20I: সূর্যের তেজে ঝলসে গেল ওয়েস্ট ইন্ডিজ, দাপুটে জয় টিম ইন্ডিয়ার

হার্দিক ছাড়া ভারতের হয়ে আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটে ৫০টি বা তারও বেশি উইকেট নিয়েছেন যুজবেন্দ্র চাহাল (৭৯), ভুবনেশ্বর কুমার (৭৩), জসপ্রীত বুমরাহ (৬৯), রবিচন্দ্রন অশ্বিন (৬৪) ও রবীন্দ্র জাদেজা (৫০)। তবে এই পাঁচজনের কেউই আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটে ৫০০ রান করেননি। জাদেজার সংগ্রহে রয়েছে ৪২২ রান।

হার্দিক এই ম্যাচে মাত্র ৪ রান করেন এবং ৪ ওভার বল করে ১৯ রানের বিনিময়ে ১টি উইকেট দখল করেন। কেরিয়ারের ৬৬টি আন্তর্জাতিক টি-২০ ম্যাচের পরে পান্ডিয়ার রান সংখ্যা দাঁড়ায় ৮০৬ এবং সংগৃহীত উইকেট সংখ্যা দাঁড়ায় ৫০।

আরও পড়ুন:- County Cricket: পূজারা ব্যর্থ, কাউন্টিতে সাড়া জাগানো আবির্ভাব ক্রুণাল পান্ডিয়ার, ভিডিয়ো

হার্দিকের এমন মাইলস্টোন ছোঁয়া ম্যাচে ওয়েস্ট ইন্ডিজকে ৭ উইকেটে পরাজিত করে টিম ইন্ডিয়া। টস হেরে শুরুতে ব্যাট করতে নেমে ওয়েস্ট ইন্ডিজ নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটের বিনিময়ে ১৬৪ রান তোলে। কাইল মায়ের্স ৭৩ রান করেন। ২টি উইকেট দখল করেন ভুবনেশ্বর কুমার।

পালটা ব্যাট করতে নেমে ভারত ১৯ ওভারে ৩ উইকেট হারিয়ে জয়ের জন্য প্রয়োজনীয় ১৬৫ রান তুলে নেয়। সূর্যকুমার যাদব ৪৪ বলে ৭৬ রান করেন। ৩৩ রানে অপরাজিত থাকেন ঋষভ পন্ত। ম্যাচের সেরা ক্রিকেটার নির্বাচিত হন সূর্যকুমার যাদব।

ভারত এই জয়ের সুবাদে ৫ ম্য়াচের টি-২০ সিরিজে ২-১ ব্যবধানে এগিয়ে যায়। সিরিজের শেষ ২টি টি-২০ ম্যাচ খেলা হবে ফ্লোরিডায়। ভারতের জন্য আশঙ্কার কথা এই যে, তৃতীয় ম্যাচে ব্যাট করার সময় চোট পেয়ে মাঠে ছাড়েন ক্যাপ্টেন রোহিত শর্মা। তাঁর চোট কতটা গুরুতর সে বিষয়ে এখনও নিশ্চিত কিছু জানা যায়নি। তবে বোর্ডের তরফে জানানো হয়েছে যে, বিসিসিআইয়ের মেডিক্যাল টিম রোহিতের চোটের দিকে নজর রাখছে।

বন্ধ করুন