বাংলা নিউজ > ময়দান > IND vs WI: প্রায় দুই বছর বাদে উইন্ডিজ ODI টিমে ফিরলেন হেতমায়ের, ভারতের বিরুদ্ধে বাদ পুরান, জেসন হোল্ডার

IND vs WI: প্রায় দুই বছর বাদে উইন্ডিজ ODI টিমে ফিরলেন হেতমায়ের, ভারতের বিরুদ্ধে বাদ পুরান, জেসন হোল্ডার

শিমরন হেতমায়ের।

হেতমায়ের ক্যারিবিয়ান দলের হয়ে দুই বছরের মধ্যে একটিও ওডিআই খেলেননি। হেতমায়ের শেষ বার ২০২১ সালের জুলাইয়ে অস্ট্রেলিয়ার বিপক্ষে ৫০ ওভারের ম্যাচে অংশ নিয়েছিলেন।

ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ (সিডব্লিউআই) সোমবার কেনসিংটন ওভালে বৃহস্পতিবার থেকে শুরু হতে চলা ঘরের মাঠে ভারতের বিরুদ্ধে তাদের আসন্ন তিন ম্যাচের ওয়ানডে সিরিজের জন্য তারকা ব্যাটসম্যান শিমরন হেতমায়েরকে ১৫ জনের স্কোয়াডে রেখেছে।

হেতমায়ের প্রায় এক বছর ওয়েস্ট ইন্ডিজ দলের হয়ে খেলতে পারেননি। তবে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে রাজস্থান রয়্যালসের জার্সিতে তিনি খেললেও, হতাশাজনক পারফরম্যান্স করেছিলেন। তিনি ১৩ ইনিংসে মোট মোট ২৯৯ রান সংগ্রহ করেছিলেন।

বাঁ-হাতি এই ব্যাটসম্যান ক্যারিবিয়ান দলের হয়ে দুই বছরের মধ্যে একটিও ওডিআই খেলেননি। হেতমায়ের শেষ বার ২০২১ সালের জুলাইয়ে অস্ট্রেলিয়ার বিপক্ষে ৫০ ওভারের ম্যাচে অংশ নিয়েছিলেন।

আসন্ন ওডিআই সিরিজের পাশাপাশি পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের জন্য সাদা বলের খেলোয়াড়দের প্রস্তুতির জন্য কেনসিংটন ওভালে অনুষ্ঠিত চার দিনের ক্যাম্পের পরে ১৫ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে ওয়েস্ট ইন্ডিজ। সেই স্কোয়াডে বাঁ-হাতি ব্যাটসম্যান শিমরন হেতমায়ের এবং ফাস্ট বোলার ওশানে থমাসকেও রেখেছেন নির্বাচকেরা।

আরও পড়ুন: বিভেদ কোথায়? ম্যাচ শেষে কোহলিরই প্রশংসা করে গেলেন রোহিত

এছাড়া ফাস্ট বোলার জেডেন সিলস এবং লেগ-স্পিনার ইয়ানিক ক্যারিয়ার অস্ত্রোপচারের পর রিহ্যাব করে ফিট হয়ে ফের দলে ফিরেছেন। এবং বাঁ-হাতি স্পিনার গুদাকেশ মতিও চোট সারিয়ে দলে ফিরে এসেছেন।

কেনসিংটন ওভালে বৃহস্পতিবার ও শনিবার তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম দু'টি ম্যাচ অনুষ্ঠিত হবে। এর পর ১ আগস্ট ব্রায়ান লারা ক্রিকেট অ্যাকাডেমিতে তৃতীয় ও শেষ ওয়ানডে খেলার জন্য দুই দল ত্রিনিদাদে যাবে।

প্রধান নির্বাচক এবং ওয়েস্ট ইন্ডিজের গ্রেট ডেসমন্ড হেইনস বলেছেন যে, তিনি ভারতের বিরুদ্ধে ওডিআই সিরিজের জন্য অপেক্ষা করছেন এবং আত্মবিশ্বাসী যে হেতমায়ের ভালো পারফরম্যান্স করবেন।

আরও পড়ুন: সিরাজ ভালো করেছে, তবে চাই না, ভারত এক বা দু'জনের উপর নির্ভর করুক- পেসার সমস্য়া নিয়ে মুখ খুললেন রোহিত

ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজের তরফে প্রকাশিত একটি অফিসিয়াল বিবৃতিতে হেইনস বলেছেন, ‘আমরা ওশানে এবং শিমরনকে গ্রুপে স্বাগত জানাই। দু'জনেই আগেও আন্তর্জাতিক পর্যায়ে খেলেছে সাফল্যের সঙ্গেই। এবং আমরা বিশ্বাস করি যে, ওরা এই সেট-আপে ভালো ভাবে ফিট হবে। ওশানেপ পেস কাজে লাগবে। এবং নতুন বলে ও সম্ভাব্য উইকেট শিকারী। শিমরনের ব্যাটিং শৈলী অনেক কিছু দেবে আমাদের, বিশেষ করে ইনিংসের মাঝামাঝি পর্যায়ে এবং ও একজন সম্ভাব্য ফিনিশারও।’

নিয়মিত সদস্য নিকোলাস পুরান এবং জেসন হোল্ডারকে এই সিরিজে পাওয়া যাবে না। এবং উইকেট-রক্ষক ব্যাটসম্যান শাই হোপকে আবারও তিন ম্যাচের জন্য অধিনায়ক মনোনীত করা হয়েছে।

ওয়েস্ট ইন্ডিজ স্কোয়াড: শাই হোপ (অধিনায়ক), রোভম্যান পাওয়েল (সহ-অধিনায়ক), অ্যালিক অ্যাথানেজ, ইয়ানিক ক্যারিয়া, কেসি কার্টি, ডমিনিক ড্রেকস, শিমরন হেতমায়ের, আলজারি জোসেফ, ব্র্যান্ডন কিং, কাইল মায়ার্স, গুদাকেশ মতি, জেডন সিলস, রোমারিও শেফার্ড, কেভিন সিনক্লেয়ার, ওশানে থমাস।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

দেবের উত্থানের গল্প এবার বড়পর্দায়! বায়োপিকে ঝলক প্রকাশ্যে আসতেই হেসে খুন সবাই পাহাড়ে বেড়াতে গিয়ে পাথরের উপর পাথর সাজান, কিন্তু এর মানে জানেন? কখন এটি ‘অশুভ’ হামলাকারীকে ছাড়, আক্রান্ত সন্ন্যাসীদের বিরুদ্ধে জামিন অযোগ্য ধারা দিল পুলিশ ‘জগন্নাথদেবও মোদীর ভক্ত’, মন্তব্যের পর ৩ দিনের উপবাসের পথে BJPর সম্বিত পাত্র 'কিউট' পুরুষকে ন্যাপকিন নোট লিখেছিলেন মহিলা, শুরু হয়েছিল ১০ বছরের পুরনো বন্ধুত্ব ‘রাতে যার ইচ্ছে হয়…’, ২ বউ পায়েল-কৃতিকার সঙ্গে কীভাবে যৌন জীবন চলে? জবাব আরমানের 'BJP যদি ২৭৫ আসনে...', লোকসভার ফলাফল নিয়ে বড় মন্তব্য প্রশান্ত কিশোরের মা হতে চলেছেন ক্যাটরিনা? লন্ডন ট্রিপের ছবি প্রকাশ্যে আসতেই শুরু হইচই! সৃজনের গাড়িতে হামলা, TMC-র বিরুদ্ধে অভিযোগ, ‘CPM ছাগলের ৩য় সন্তান’ পালটা অরূপ কোয়ালিফায়ারের আগে KKR-কে উদ্দীপ্ত করলেন বায়ার্ন মিউনিখের হ্যারি কেন- ভিডিয়ো

Latest IPL News

কোয়ালিফায়ারের আগে KKR-কে উদ্দীপ্ত করলেন বায়ার্ন মিউনিখের হ্যারি কেন- ভিডিয়ো কোন বিষয়টি চিন্তায় রাখছে KKR-কে? কোথায় এগিয়ে হায়দরাবাদ? কী হবে দুই দলের একাদশ? ইমপ্যাক্ট প্লেয়ারের নিয়মই বদলে দিয়েছে কেরিয়ার, HT বাংলায় Exclusive অভিষেক পোড়েল বিরাটের সঙ্গে একমত, ODI থেকে ২ বলের নিয়ম তুলে দেওয়ার পক্ষে গম্ভীর 'L' দেখিয়ে কেন সেলিব্রেশন? কোয়ালিফায়ারের আগে গোপন রহস্য ফাঁস করলেন KKR-র 'বিপদ' হস্তক্ষেপ করব না,ধোনি যখন সিদ্ধান্ত নেবে তখন জানাবে-রহস্য জিইয়ে রাখল সিএসকে সিইও জুনিয়র ক্রিকেটে নির্বাচকদের পা ধরিনি, তাই দলে সুযোগ পাইনি… বিস্ফোরক গম্ভীর বিরাটের ব্যাটিং বা রবীন্দ্র-র রান আউট নয়, এই ঘটনাকে টার্নিং পয়েন্ট বলছেন যশ বেইমানি করেনি ইসিবি, আইপিএলের সূচির দিকেই আঙুল তুললেন পঞ্জাব কোচ বাঙ্গার রাহুল দ্রাবিড় পরবর্তী কোচ খুঁজতে মহেন্দ্র সিং ধোনির দ্বারস্থ বিসিসিআই!

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.