বাংলা নিউজ > ময়দান > বল হাতে দুরন্ত দীপ্তি-অরুন্ধতী, রুদ্ধশ্বাস ম্যাচে ভারত-সি দলকে হারালো ভারত-বি

বল হাতে দুরন্ত দীপ্তি-অরুন্ধতী, রুদ্ধশ্বাস ম্যাচে ভারত-সি দলকে হারালো ভারত-বি

দেবীকা বৈদ্য।

ভারত-বি দলের স্টার ব্যাটার শেফালি বর্মা এ দিন রান পাননি। তবে দেবিকা বৈদ্যর অপরাজিত ইনিংসে ভর করে ভারত-বি দল ম্যাচে এক বল বাকি থাকতে চার উইকেটে রুদ্ধশ্বাস জয় ছিনিয়ে নেয়।

শুভব্রত মুখার্জি

রায়পুরে সিনিয়র মহিলা টি-২০ চ্যালেঞ্জার্স টুর্নামেন্টে মুখোমুখি হয়েছিল ভারত-সি এবং ভারত-বি দল। শহিদ বীর নায়ায়ণ সিং আন্তর্জাতিক স্টেডিয়ামে এ দিন মুখোমুখি হয়েছিল দুই দল। টানটান উত্তেজনার ম্যাচে একেবারে শেষ ওভারে এসে ভারত-বি দল ছিনিয়ে নেয় জয়। বল হাতে ভারত-বি দলের হয়ে এ দিন বেশ ভালো বোলিং করেছেন বাংলার দীপ্তি শর্মা এবং অরুন্ধতী রেড্ডি। দু'জনেই তিনটি করে উইকেট নেন। ভারত-বি দলের স্টার ব্যাটার শেফালি বর্মা এ দিন রান পাননি। তবে দেবিকা বৈদ্যর অপরাজিত ইনিংসে ভর করে ভারত-বি দল ম্যাচে এক বল বাকি থাকতে চার উইকেটে রুদ্ধশ্বাস জয় ছিনিয়ে নেয়।

এ দিন প্রথমে ব্যাট করে ভারত-সি দল নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৪০ রান করে। ওপেনিং জুটি তাদের হয়ে এ দিন শুরুটা বেশ ভালো করেছিল। তাদের হয়ে এ দিন ইনিংসের সূচনা করেন সাব্বিনেনি মেঘানা এবং প্রিয়া পুনিয়া। প্রথম উইকেট জুটিতে ওঠে ৫২ রান। ৩৩ বলে ২৭ রান করে আউট হন প্রিয়া পুনিয়া। দীপ্তি শর্মার বলে তিনি এলবিডব্লিউ হলে ভাঙে জুটি। সাব্বিনেনি মেঘানা ২৫ বলে ২৬ রান করেন। অধিনায়ক পূজা বস্ত্রকার এ দিন ঝোড়ো ইনিংস খেলেন। ১৭ বলে ২৭ রান করেন তিনি। অন্য দিকে সিমরন শেখ ২৪ বলে ৩২ রান করে দলকে ভালো স্কোরে পৌঁছে দেন। ভারত-বি-র হয়ে দীপ্তি শর্মা ৩৯ রানে তিনটি এবং অরুন্ধতী রেড্ডি ২৮ রানে তিনটি উইকেট নেন।

রান তাড়া করতে নেমে প্রথমেই সমস্যায় পড়ে যায় ভারত-বি দল। শেফালি বর্মা ৭ রানে আউট হয়ে যান। অরুন্ধতী রেড্ডি কোনও স্কোর না করেই প্যাভিলিয়নে ফিরে যান। অপর ওপেনার ধারা গুজ্জার ২৩ বলে ১৭ রান করে আউট হয়ে যান। অধিনায়ক দীপ্তি শর্মা ১৮ বলে ২৬ রান করেন এবং হুমেইরা কাজি ২০ বলে ২০ রান করে ভারত-বি দলকে ম্যাচে ফেরান। লোয়ার মিডল অর্ডারে নিসু চৌধুরী ১৫ বলে ২৪ রানের একটি মারকাটারি ইনিংস উপহার দেন। অন্য দিকে দেবিকা বৈদ্য ২৭ বলে ৪১ রান করে অপরাজিত থেকে যান। তাঁর অনবদ্য ইনিংসে ভর করে ম্যাচে ১ বল বাকি থাকতে রুদ্ধশ্বাস জয় ছিনিয়ে নেয় ভারত-বি দল। ভারত-সি দলের হয়ে পূজা বস্ত্রকার ৩৩ রান দিয়ে দুটি উইকেট নেন।

বন্ধ করুন