বাংলা নিউজ > ময়দান > বিরাটকে 'পরামর্শ', 'চিরস্মরণীয় হয়ে থাকবে' সাধুবাদ জানিয়ে বাবরকে বললেন ইরফান
বিরাটকে বাবরের 'পরামর্শ'

বিরাটকে 'পরামর্শ', 'চিরস্মরণীয় হয়ে থাকবে' সাধুবাদ জানিয়ে বাবরকে বললেন ইরফান

  • ভারতের প্রাক্তন অধিনায়কের দুঃসময়ে তাকে ভেঙে না পড়ার পরামর্শ দিলেন পাকিস্তানের বর্তমান অধিনায়ক বাবর আজম। সেরা হওয়ার দৌড়ে দু'জনের মধ্যে প্রতিদ্বন্দ্বিতা থাকলেও একজনের খারাপ সময়ে আরেকজন তাঁর পাশে দাঁড়াতে ভুললেন না।

শুভব্রত মুখার্জি: বিরাট কোহলির ব্যাট হাতে দুঃসময় যেন কাটছে না। ইংল্যান্ডের বিরুদ্ধে লর্ডসে দ্বিতীয় ওয়ানডে ম্যাচেও বাজেভাবে ব্যর্থ হয়েছেন তিনি। ২৫ বল খেলে করেছেন মাত্র ১৬ রান। টানা ৭৭টি আন্তর্জাতিক ইনিংসে শতরান নেই বিরাটের। শেষ শতরান এসেছিল ২০১৯ সালে বাংলাদেশের বিরুদ্ধে টেস্টে। ফর্মে না‌ থাকা ভারতের প্রাক্তন অধিনায়কের পাশে এবার এসে দাঁড়িয়েছেন পাকিস্তান দলের অধিনায়ক বাবর আজম। বাবরের এই আচরণকে ভূয়সি প্রশংসা করে ভারতের হয়ে বিশ্বকাপজয়ী প্রাক্তন অলরাউন্ডার ইরফান পাঠান জানিয়েছেন এই 'কাজের' জন্য চিরস্মরণীয় হয়ে থাকবেন বাবর আজম।

প্রসঙ্গত ভারত এবং পাকিস্তান দুই চিরপ্রতিদ্বন্দ্বী এই দেশের ক্রিকেটাররা প্রতিযোগিতা এবং প্রতিদ্বন্দ্বিতায় ছাড় দেন না একে অপরকে। তবে এর মধ্যেও ক্রিকেটারদের মধ্যে গড়ে ওঠে বন্ধুত্ব, সুসম্পর্ক। প্রতিদ্বন্দ্বিতা ভুলে অনেক সময় শুভাকাঙ্ক্ষী হয়ে উঠতে দেখা যায় দুই দেশের ক্রিকেটারদের। তেমন ঘটার সাক্ষী সম্প্রতি থেকেছে দুই দেশের ক্রিকেট ভক্তরা। ভারতের প্রাক্তন অধিনায়কের দুঃসময়ে তাকে ভেঙে না পড়ার পরামর্শ দিলেন পাকিস্তানের বর্তমান অধিনায়ক বাবর আজম। সেরা হওয়ার দৌড়ে দু'জনের মধ্যে প্রতিদ্বন্দ্বিতা থাকলেও একজনের খারাপ সময়ে আরেকজন তাঁর পাশে দাঁড়াতে ভুললেন না। যে ঘটনাকে কুর্ণিশ জানিয়েছেন অপর ভারতীয় অলরাউন্ডার ইরফান পাঠান।

পাকিস্তান অধিনায়ক সম্প্রতি টুইটারে কোহলির সঙ্গে একটি ছবি পোস্ট করেন। তার ক্যাপশনেই লেখেন, ‘এই দুর্দিনও কেটে যাবে। শক্ত থাকুন।’ এর পর তিনি হ্যাশট্যাগে যোগ করে দেন কোহলির নাম। সেই টুইটের প্রত্যুত্তরে পাঠান, বাবরকে উদ্দেশ্য করে লেখেন 'তোমাকে এই কারণে (এই টুইট করে সমর্থনের কারণে) সবাই মনে রাখবে।' বাবর আজমের এই টুইটটি সামাজিক মাধ্যমে ভাইরাল।

বন্ধ করুন