বাংলা নিউজ > ময়দান > সামনে দাঁড়াতে পারল না কেউ, ৮ বছরে ৩ ICC টুর্নামেন্ট হবে ভারতে, দেখুন সূচি

সামনে দাঁড়াতে পারল না কেউ, ৮ বছরে ৩ ICC টুর্নামেন্ট হবে ভারতে, দেখুন সূচি

২০১১ সালের বিশ্বকাপ জয়ের আনন্দ। (ছবি সৌজন্য রয়টার্স)

সবাইকে পিছনে ফেলে দিল ভারত।

পুরুষদের ক্রিকেটে সবাইকে পিছনে ফেলে দিল ভারত। আগামী ২০২৪ সাল থেকে পরবর্তী আট বছরে সাদা বলে সবথেকে বেশি সংখ্যক আইসিসি টুর্নামেন্ট আয়োজনের দায়িত্ব পেল ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। তবে দুটি বিশ্বকাপ (৫০ ওভার এবং টি-টোয়েন্টি) যুগ্মভাবে ভারত আয়োজন করবে। ২০২৯ সালের আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি শুধুমাত্র এককভাবে আয়োজন করবে ভারত।

ইতিমধ্যে এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপের আয়োজন পেয়েছিল ভারত। করোনাভাইরাস পরিস্থিতিতে টুর্নামেন্ট শেষপর্যন্ত ভারতে হয়নি। তারইমধ্যে ২০২৩ সালে আবার একদিনের বিশ্বকাপের আসর ভারতে বসতে চলেছে। অতীতে তিনবার একদিনের বিশ্বকাপের আয়োজন করলেও ২০২৩ সালেই প্রথমবার এককভাবে আয়োজন করবে ভারত।

সেই টুর্নামেন্ট শেষ হওয়ার পর ২০২৪ সাল থেকে আরও আটটি আইসিসি টুর্নামেন্টের ঘোষণা করা হয়েছে। সেগুলি মোট ১২ টি দেশে হবে। সেই মোতাবেক ২০২৬ সালে পুরুষদের টি-টোয়েন্টি বিশ্বকাপ হবে ভারত এবং শ্রীলঙ্কায়। তিন বছর পরেই এককভাবে চ্যাম্পিয়ন্স ট্রফির আয়োজন করবে ভারত। ২০৩১ সালে আবার ভারত এবং বাংলাদেশে বসবে ৫০ ওভারের বিশ্বকাপের আসর। ২০১১ সালেও যৌথভাবে ৫০ ওভারের বিশ্বকাপের আয়োজন করেছিল ভারত এবং বাংলাদেশ। যা জিতেছিল মহেন্দ্র সিং ধোনির দল।

দেখে নিন সেই নয়া টুর্নামেন্টের তালিকা -

  • ২০২৪ সালে পুরুষদের টি-টোয়েন্টি বিশ্বকাপ হবে আমেরিকা এবং ওয়েস্ট ইন্ডিজে।
  • ২০২৫ সালে পুরুষদেরচ্যাম্পিয়ন্স ট্রফি হবে পাকিস্তানে।
  • ২০২৬ সালে পুরুষদের টি-টোয়েন্টি বিশ্বকাপ হবে ভারত এবং শ্রীলঙ্কায়।
  • ২০২৭ সালে পুরুষদের ৫০ ওভারের বিশ্বকাপ হবে দক্ষিণ আফ্রিকায়, জিম্বাবোয়ে এবং নামিবিয়ায়।
  • ২০২৮ সালে পুরুষদের টি-টোয়েন্টি বিশ্বকাপ হবে অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ডে।
  • ২০২৯ সালে চ্যাম্পিয়ন্স ট্রফি হবে ভারতে।
  • ২০৩০ সালে পুরুষদের টি-টোয়েন্টি বিশ্বকাপ হবে ইংল্যান্ড, আয়ারল্যান্ড এবং স্কটল্যান্ডে।
  • ২০৩১ সালে পুরুষদের ৫০ ওভারের বিশ্বকাপ হবে ভারত এবং বাংলাদেশ।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

আমাদের সম্মতি ছাড়া রাম রহিমকে আর প্যারোলে মুক্তি দেবেন না, কড়া হাইকোর্ট আর্টিকেল ৩৭০-এর অ্যাকশন দৃশ্যের শ্যুট শেষ হতেই ইয়ামি-আদিত্য পান সুখবর!বললেন কী? মেয়েদেরও টেস্টের জন্য তৈরি করবে BCCI, ৬ বছর পরে হচ্ছে ঘরোয়া লালবলের টুর্নামেন্ট মিষ্টি না খেলেও কেন বেড়ে যায় ব্লাড সুগার? কেন হয় এমন? কীভাবে সামলাবেন গোড়ালি ভেঙেছে ধর্মেন্দ্রর? ডিলিট করা ছবি থেকে শুরু জল্পনা সরকারি সুবিধা পেতে হবে তো! তাই তড়িঘড়ি জামাইবাবুকেই বিয়ে করলেন মহিলা ব্যাগ রাখা ছিল, পুলিশের সন্দেহ IED,রামেশ্বরম ক্যাফে বিস্ফোরণ নিয়ে আর কী বললেন CM বস তোমাকে মেদ ঝরাতে হবে- কোন ক্রিকেটারকে পরামর্শ দিয়েছিলেন রবি শাস্ত্রী নারী নির্যাতন থেকে বাংলাকে বঞ্চনা নিয়ে আক্রমণে তৃণমূল, জবাব দিল প্রধানমন্ত্রীকে তখন দীপিকা-রণবীরের প্রেম, জুটির ছবি থেকে বাদ যান ক্যাট! দীপু-র নির্দেশেই ঘটে সব?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.