বাংলা নিউজ > ময়দান > India vs Australia: বদলাতে হল পুরনো অভ্যাস, আম্পায়ারের সিদ্ধান্তকে চ্যালেঞ্জ জানাতে পারলেন না রোহিতরা

India vs Australia: বদলাতে হল পুরনো অভ্যাস, আম্পায়ারের সিদ্ধান্তকে চ্যালেঞ্জ জানাতে পারলেন না রোহিতরা

রোহিত শর্মা। ছবি- টুইটার।

IND vs AUS ICC T20 World Cup 2022 Warm-up Match: ফিল্ড আম্পায়ারের সিদ্ধান্ত চূড়ান্ত বলে মেনে নিতে বাধ্য হয় ভারত-অস্ট্রেলিয়া।

দীর্ঘদিন ধরেই আন্তর্জাতিক ক্রিকেটে আম্পায়ারের সিদ্ধান্তকে চ্যালেঞ্জ জানানো অভ্যাসে পরিণত করে ফেলেছে দলগুলি। বিশেষ করে করোনার সময় আরও বেশি করে আম্পায়ারের সিদ্ধান্তে সংশয় প্রকাশ করার সুযোগ পেয়ে যায় তারা। তবে সোমবার গাব্বায় সেই অভ্যাস ছাড়তে হয় ভারত ও অস্ট্রেলিয়াকে।

টেস্টই হোক অথবা সীমিত ওভারের ক্রিকেট, ডিআরএসের সুবিধার জন্য ক্যাপ্টেনদের সামনে সুযোগ থাকে ফিল্ড আম্পায়ারদের সিদ্ধান্তকে পুনর্বিবেচনার জন্য তৃতীয় আম্পায়ারের কাছে পাঠিয়ে দেওয়ার। কখনও কখনও তাতে ফিল্ড অম্পায়ারের সিদ্ধান্ত বদলে নিতে সক্ষম হন ক্রিকেটাররা। আবার কখনও আম্পায়ারের সিদ্ধান্তই যথাযথ বলে প্রমাণিত হয়।

তবে বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচে ডিআরএস ব্যবহারের সুবিধা নেই বলেই ফিঞ্চ ও রোহিতের সামনে সুযোগ ছিল না ফিল্ড আম্পায়ারের সিদ্ধান্তকে চ্যালেঞ্জ জানানোর। সুতরাং, এক্ষেত্রে ফিল্ড আম্পায়ারের সিদ্ধান্তই চূড়ান্ত বলে মেনে নিতে হয় দু'দলকে। যদিও ম্যাচে আম্পায়ারদের কোনও সিদ্ধান্ত নিয়ে বিতর্ক দেখা দেয়নি । তাই ডিআরএসের প্রয়োজনীয়তা অনুভব করেনি দু'দল।

আরও পড়ুন:- 2,2,W,W,W,W: এলেন, বল করলেন, এক ওভারেই ম্যাচ জেতালেন শামি, এভাবেও ফিরে আসা যায়! ভিডিয়ো

গব্বায় এই অনুশীলন ম্যাচের শেষ পর্যন্ত লড়াই চলে টানটান। ভারত শেষ ওভারের থ্রিলারে ৬ রানে পরাজিত করে অস্ট্রেলিয়াকে। শুরুতে ব্যাট করে টিম ইন্ডিয়া নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটের বিনিময়ে ১৮৬ রান তোলে। লোকেশ রাহুল ৫৭ ও সূর্যকুমার যাদব ৫০ রান করেন। ৩০ রানের বিনিময়ে ৪টি উইকেট নেন কেন রিচার্ডসন।

আরও পড়ুন:- India vs Australia: শামির শেষ ওভারে পরপর ৪ উইকেট ভারতের, দুরন্ত জয় টিম ইন্ডিয়ার

জবাবে ব্যাট করতে নেমে অস্ট্রেলিয়া ২০ ওভারে ১৮০ রানে অল-আউট হয়ে যায়। ৭৬ রানের লড়াকু ইনিংস খেলেন অ্যারন ফিঞ্চ। মহম্মদ শামি ১ ওভার বল করে ৪ রানের বিনিময়ে ৩টি উইকেট নেন। ২০ রান খরচ করে ২টি উইকেট নিয়েছেন ভুবনেশ্বর কুমার।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

FIDE-এর উদ্যোগে পালন করা হয় আন্তর্জাতিক দাবা দিবস, জানেন এই দিনটির ইতিহাস কী টসে জিতল Texas Super Kings , প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নিল| সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে শনিবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে শনিবার? জানুন রাশিফল টেস্টে সুযোগ পেলে নিজের সেরাটা উজাড় করে দেব:- আর্শদীপ সিং ট্রেন্টব্রিজ টেস্টে শতরান করে বিরল নজির গড়লেন কাভেম হজ বাংলাদেশে জারি কারফিউ, নামল সেনা! মৃতের সংখ্যা ছাড়াল ১০০, চলছে তুমুল খণ্ডযুদ্ধ বাংলাদেশের জেলে আগুন ধরিয়ে দিলেন বিক্ষোভকারীরা, ডাউকি সীমান্ত দিয়ে ফিরলেন ভারতীয় বাংলাদেশে হিংসা ছড়াচ্ছে মৌলবাদী ও ISI? বড় প্রশ্ন ভারতের প্রাক্তন বিদেশ সচিবের হজের শতরানে ইংল্যান্ডের বিরুদ্ধে লড়াইয়ে ফিরল উইন্ডিজ! এখনও পিছিয়ে ৬৫ রানে

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.