বাংলা নিউজ > ময়দান > 2,2,W,W,W,W: এলেন, বল করলেন, এক ওভারেই ম্যাচ জেতালেন শামি, এভাবেও ফিরে আসা যায়! ভিডিয়ো

2,2,W,W,W,W: এলেন, বল করলেন, এক ওভারেই ম্যাচ জেতালেন শামি, এভাবেও ফিরে আসা যায়! ভিডিয়ো

শামিকে অভিনন্দন রোহিতের। ছবি- এপি (AP)

India vs Australia ICC T20 World Cup 2022 Warm-up Match: মাত্র ১ ওভার বল করেই ক্রিকেটপ্রেমীদের মন জিতলেন শামি। তাঁর শেষ ওভারে পরপর ৪টি উইকেট পড়ার ভিডিয়ো দেখুন।

এলেন, বল করলেন, হারতে বসা ম্যাচে এক ওভারেই জয় এনে দিলেন ভারতকে। সেই সঙ্গে ক্রিকেটপ্রেমীদের অবাক করলেন মহম্মদ শামি, এভাবেও ফিরে আসা যায়!

দেশের জার্সিতে শামি শেষবার ওয়ান ডে ও টেস্ট খেলেন গত জুলাইয়ে ইংল্যান্ড সফরে। তবে টিম ইন্ডিয়ার হয়ে তিনি শেষবার টি-২০ খেলেছিলেন প্রায় এক বছর আগে গত টি-২০ বিশ্বকাপে। শামি ২০২১ সালের নভেম্বরে দুবাইয়ে নমিবিয়ার বিরুদ্ধে শেষ আন্তর্জাতিক টি-২০ ম্যাচ খেলেন।

এবার প্রাথমিকভাবে বিশ্বকাপের রিজার্ভ প্লেয়ার হিসেবে নির্বাচিত হয়েছিলেন শামি। তবে বিশ্বকাপের আগে কোনও আন্তর্জাতিক টি-২০ ম্যাচে মাঠে নামার সুযোগ হয়নি তাঁর। করোনা আক্রান্ত হওয়ায় ঘরের মাঠে অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি-২০ সিরিজ হাতছাড়া হয় তাঁর। শেষমেশ জসপ্রীত বুমরাহর পরিবর্ত হিসেবে শামিকে বিশ্বকাপের স্কোয়াডে ঢুকিয়ে দেন ভারতীয় নির্বাচকরা।

রোহিত শর্মার নেতৃত্বাধীন ভারতীয় দল বেশ কিছুদিন আগেই অস্ট্রেলিয়ায় পৌঁছে যান বিশ্বকাপের প্রস্তুতির জন্য। শামি শেষমেশ এনসিএ-তে ফিটনেস টেস্টে পাশ করার পরে দিন কয়ের আগে অস্ট্রেলিয়ায় উড়ে যান এবং জাতীয় দলের সঙ্গে যোগ দেন।

আরও পড়ুন:- India vs Australia: শামির শেষ ওভারে পরপর ৪ উইকেট ভারতের, দুরন্ত জয় টিম ইন্ডিয়ার

অস্ট্রেলিয়ায় পৌঁছে স্বাভাবিক ছন্দে নেটে বল করতে দেখা গিয়েছে শামিকে। তবে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচে শামি কেমন খেলেন, সেটা দেখার জন্য মুখিয়ে ছিলেন ক্রিকেটপ্রেমীরা। কেননা বুমরাহর অনুপস্থিতিতে শামিকে নিয়েই আশায় বুক বাঁধছেন ভারতীয় সমর্থকরা।

সোমবার অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ম্যাচে ৩৯ ওভার পর্যন্ত শামির কোনও ভূমিকা ছিল না। ম্যাচ যখন হাতের বাইরে বেরিয়ে যাওয়ার উপক্রম, একেবারে শেষ ওভারে রোহিত বল করতে ডাকেন শামিকে। তিনি এক ওভারেই কার্যত হারা ম্যাচ জিতিয়ে দেন ভারতকে।

আরও পড়ুন:- India vs Australia: বদলাতে হল পুরনো অভ্যাস, আম্পায়ারের সিদ্ধান্তকে চ্যালেঞ্জ জানাতে পারলেন না রোহিতরা

শেষ ওভারে জয়ের জন্য ১১ রান দরকার ছিল অস্ট্রেলিয়ার। হাতে ছিল ৪টি উইকেট। টি-২০ ক্রিকেটে এমন পরিস্থিতি থেকে ম্যাচ জেতা বিশেষ কঠিন নয় ব্যাটিং দলের। শামি প্রথম বলে ২ রান খরচ করেন। দ্বিতীয় বলে আরও ২ রান তোলেন কামিন্স। তৃতীয় বলে কামিন্সকে সাজঘরে ফেরান শামি।

ওভারের চতুর্থ বলে রান-আউট হন অ্যাস্টন এগর। শেষ ২টি বলে শামি পরপর বোল্ড করেন জোস ইংলিস ও কেন রিচার্ডসনকে। ভারতের ৭ উইকেটে ১৮৬ রানের জবাবে অস্ট্রেলিয়া ১৮০ রানে অল-আউট হয়ে যায়। ৬ রানের সংক্ষিপ্ত ব্যবধানে ম্যাচ জেতে ভারত।

শামি ১ ওভার বল করে মাত্র ৪ রানের বিনিময়ে ৩টি উইকেট সংগ্রহ করেন। তাঁর ওভারের শেষ ৪টি বলে পরপর চারটি উইকেট হারায় অস্ট্রেলিয়া। দীর্ঘদিন পরে মাঠে ফিরে শামির এমন পারফর্ম্যান্স ক্রিকেটপ্রেমীদের মন্ত্রমুগ্ধ করতে বাধ্য।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে শনিবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে শনিবার? জানুন রাশিফল রবি-সোমে ঝড়বৃষ্টি বাংলায়, সতর্কতা জারি শনিতেও, কোন জেলায় কত বেগে ঝোড়ো হাওয়া? সন্দেশখালির বোনেদের সঙ্গে যা করেছে TMC, তা দেখে কাঁদছে রামমোহন রায়ের আত্মা: মোদী IPL 2024: লান্স ক্লুজনারকে সহকারী কোচ হিসেবে নিযুক্ত করল LSG AI নিয়ে রাহুলকে প্রশ্ন তরুণের, উত্তর শুনে ট্রোল নেটপাড়ার, ‘না জেনেই রচনা লিখল’ পিরিতির ফুল ফুটে… পায়ে হাওয়াই চটি, পাশে ডোনা-রচনা, ঝুমুরের তালে জমিয়ে নাচ মমতার ‘গণধর্ষণ’ করে ব্ল্যাকমেলিং! যোগীরাজ্যে গাছ থেকে উদ্ধার দুই কিশোরীর ঝুলন্ত দেহ পুলিশের সামনে দাপট! ইডির হাত থেকে রেহাই পেতে মরিয়া শাহজাহান, আগাম জামিনের আবেদন জমাট জুটি ধাওয়ান-কার্তিকের, শাহবাজদের বিরুদ্ধে '১০ ওভারেই' জয় ডিওয়াই পাতিল ব্লুর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.